৬:০৯ অপরাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / সুষ্ঠু নির্বাচন পরিচালনা করা নির্বাচন কমিশনের দায়িত্ব : আতিকুল ইসলাম

সুষ্ঠু নির্বাচন পরিচালনা করা নির্বাচন কমিশনের দায়িত্ব : আতিকুল ইসলাম

ঢাকা, ০৬ জানুয়ারী ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): সুষ্ঠু নির্বাচন পরিচালনা করা নির্বাচন কমিশনের দায়িত্ব বলে মন্তব্য করেছেন বিজিএমইএ সাবেক সভাপতি আতিকুল ইসলাম। শনিবার (৬ জানুয়ারি) গুলশান-২ এর একটি হোটেলে ‘গণতন্ত্রের নির্বাচন’ শীর্ষক এক গোলটেবিল আলোচনায় তিনি এ মন্তব্য করেন। সভার আয়োজন করে ইনস্টিটিউট অফ কনফ্লিক্ট,   ল’ অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ।

তিনি বলেন, ‘প্রত্যেক ভোটার যাতে তার ভোট দিতে পারেন তার ব্যবস্থা নির্বাচন কমিশনকে করতে হবে। ভোটারদের নিরাপদে ভোটকেন্দ্রে যাওয়ার ব্যবস্থা করাও নির্বাচন কমিশনের দায়িত্বের মধ্যে পড়ে।’

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদের উপ নির্বাচনের এই সম্ভাব্য প্রার্থী আরও বলেন, ‘এখন অনেক কিছুর অপব্যবহার হয়। অনেক ক্ষেত্রে ছবিরও অপব্যবহার হয় নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির ক্ষেত্রে। কোনও রাজনৈতিক নেতা সভা-সেমিনার বা গোলটেবিলে বক্তব্য দেওয়ার সময় পেছনে দাঁড়িয়ে থেকে কোনও দাগী আসামি কিংবা অপরাধী ছবি তোলে। সেই ছবি ব্যবহার করে তারা নিজেদের ফায়দা হাসিল করে। অনেক সময় ঐ রাজনৈতিক নেতার প্রতিপক্ষও সেই ছবি ব্যবহার করে ফায়দা লোটে।’ এ ধরনের ঘটনার বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে আরও অংশ নেন সাবেক বিচারপতি শামসুল হুদা, নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) মো. আবদুর রশীদ, সাবেক পররাষ্ট্র সচিব শমসের মবিন চৌধুরী,  সাবেক রাষ্ট্রদূত ওয়ালিউর রহমান, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, একাত্তর টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু, নিজেরা করি-এর সাধারণ সম্পাদক খুশী কবীর, বাংলাদেশ নারী প্রগতি সংঘের নির্বাহী পরিচালক রোকেয়া কবীর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধবিজ্ঞানের শিক্ষক ড. জিয়াউর রহমান, সমকালের সহযোগী সম্পাদক অজয় দাশগুপ্ত।

বক্তারা নির্বাচন নিয়ে বিভিন্ন ইস্যুতে কথা বলেন। এরমধ্যে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন প্রত্যাশার পাশাপাশি রাজনৈতিক দলগুলোর অঙ্গীকার এবং তারা কেমন বাংলাদেশ ও সমাজ ব্যবস্থা দেখতে চান তা জাতির কাছে পরিষ্কার করার আহ্বান জানান বক্তারা। এছাড়াও অনুষ্ঠানে তত্ত্বাবধায়ক সরকারের বিপক্ষে মত দিয়ে নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) মো. আবদুর রশীদ বলেন, এই ব্যবস্থা গণতন্ত্র সমর্থন করে না।

বিচারপতি শামসুল হুদা বলেন, নির্বাচন কমিশন আইন মেনে চললে সুষ্ঠু নির্বাচন করা অসম্ভব হবে না।

আর ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত বলেন, নির্বাচন কেউ বর্জন করতে চাইলে সে ব্যবস্থা থাকতে হবে। তবে বর্জনের নামে জ্বালাও পোড়াও করে মানুষ হত্যা করলে বা সম্পদ নষ্ট করলে কী কী ব্যবস্থা নেওয়া হবে তারও উল্লেখ থাকতে হবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents