৯:৪৬ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / আইনজীবী হিসেবে আমার কোনো কিছু বলার নেই : খন্দকার মাহবুব হোসেন

আইনজীবী হিসেবে আমার কোনো কিছু বলার নেই : খন্দকার মাহবুব হোসেন

kh mahbub   18.11.15ঢাকা, ১৮ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরীর রিভিউ আবেদন খারিজ হওয়ায় খন্দকার মাহবুব হোসেন তার প্রতিক্রিয়ায় বলেন, আইনজীবী হিসেবে কোনো কিছু বলার নেই।

তিনি বলেন, আদালতের কাছে আমরা আমাদের যুক্তি তুলে ধরেছি। আদালত আমাদের আবেদন গ্রহণ করেনি। খারিজ করে দিয়েছেন। আদালতের এই সিদ্ধান্তে আমার কিছু বলার নেই। শুধু এতোটুকুই বলবো- আসামি তার ন্যায় বিচার এখন আল্লাহর কাছে চাইতে পারেন।

মাহবুব হোসেন বলেন, আদালতকে আমরা জানিয়েছি- সালাহউদ্দিন কাদের চৌধুরী একাত্তরে পূর্ব পাকিস্তানে ছিলেন না। তিনি ওই সময় পাকিস্তানের পাঞ্জাব বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে পড়াশোনা করেছেন। এর অনূকূলে আমরা ওই বিশ্ববিদ্যালয়ের সনদ ও আনুসঙ্গিক ডকুমেন্ট উপস্থাপন করেছিলাম। কিন্তু আদালত বলেছে, ওই সনদ সঠিক নয়। এ ছাড়া পাকিস্তানের সঙ্গে আমাদের এখন বৈরি সম্পর্ক বিরাজ করছে। এ কারণেও তারা এটা দিতে পারে। আমরা বলেছি সালাহউদ্দিন কাদের চৌধুরীর অনেক সহকর্মীরা ওন ওথ বলেছে তিনি পাঞ্জাবে লেখাপড়া করেছেন। সেটি আদালত গ্রহণ করেনি।

তিনি বলেন, মুজাহিদকে কমান্ড রেসপনসিবিলিটি হিসেবে ফাঁসি দেয়া যায় না। কিন্তু আদালত সেটা রাখেনি। আদালত আমাদের আবেদন প্রত্যাখান করে দিয়েছেন।

এক প্রশ্নের জবাবে মাহবুব হোসেন বলেন, রায় কার্যকরের বিষয়টি রাষ্ট্রের ওপর নির্ভর করে। সাকা-মুজাহিদ রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষা চাইবেন কি না সেটা তাদের ওপর নির্ভর করবে। তবে এটাতে বাধ্যবাধকতা নেই।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents