৪:৫৭ পূর্বাহ্ণ - শনিবার, ১৭ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / Uncategorized / যত্রতত্র ইট ভাটা স্থাপন বন্ধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সুপারিশ

যত্রতত্র ইট ভাটা স্থাপন বন্ধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সুপারিশ

ঢাকা, ২৭ ডিসেম্বর, ২০১৭ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম) : জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির সভায় পরিবেশ দুষণ রোধে যত্রতত্র ইট ভাটা স্থাপন বন্ধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি কাজী কেরামত আলীর সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য এ,কে,এম শাহ্জাহান কামাল এবং মোঃ আব্দুল মজিদ খান সভায় অংশগ্রহণ করেন।
সভায় কমিটির ২০১৬ সালের ৬ এপ্রিল অনুষ্ঠিত পরিবেশ ও বন মন্ত্রণালয় সম্পর্কিত ২২তম বৈঠকের সিদ্ধান্তের বাস্তবায়নে অগ্রগতি, ৯ম জাতীয় সংসদের প্রথম থেকে শেষ অধিবেশন পর্যন্ত এবং ১০ম জাতীয় সংসদে ১৮তম অধিবেশন পর্যন্ত সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী এবং পরিবেশ ও বন মন্ত্রণালয়ের মন্ত্রীর পক্ষ থেকে দেয়া প্রতিশ্রুতির বিবরণ, পরিবেশ ও বন মন্ত্রণালয়ের প্রকল্পসমূহের বিবরণ এবং বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) থেকে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের উপস্থাপিত বিভিন্ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতির বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
কমিটি হবিগঞ্জ জেলায় নতুন শিল্প কারখানা গড়ে ওঠার কারণে পরিবেশের যেন ক্ষতি না হয় সে ব্যাপারে সচেষ্ট থাকতে সুপারিশ করে।
সভায় বলা হয়, যানবাহন সৃষ্ট বায়ুদূষণ নিয়ন্ত্রণের লক্ষ্যে পরিবেশ অধিদপ্তর নিয়মিতভাবে ঢাকা শহরে গাড়ীর ধোঁয়া পরিবীক্ষণ পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করছে। ২০১৭-২০১৮ অর্থ বছরের নভেম্বর, ২০১৭ পর্যন্ত ঢাকাসহ অন্যান্য বিভাগীয় শহরে ১০টি মোবাইল কোট পরিচালনা করে ১ লাখ ৩৫ হাজার ৫শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে এবং ৪৩টি হাইড্রোলিক হন জব্দ করা হয়েছে।
এছাড়াও সভায় ঢাকা শহরের হাতিরঝিল এলাকায় যাতে মনোরম পরিবেশ বজায় থাকে সে ব্যাপারে মন্ত্রণালয়কে সচেষ্ট থাকতে সুপারিশ করা হয়।
পরিবেশ ও বন মন্ত্রণালয়ের সচিব, বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিবসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents