১:২২ অপরাহ্ণ - বুধবার, ১৮ সেপ্টেম্বর , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / রংপুর সিটি করপোরেশনের নির্বাচন সুষ্ঠু হয়েছে : মির্জা ফখরুল ইসলাম আলমগীর

রংপুর সিটি করপোরেশনের নির্বাচন সুষ্ঠু হয়েছে : মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঠাকুরগাঁও, ২২ ডিসেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুক্রবার দুপুরে ঠাকুরগাঁও শহরের তাঁতীপাড়ায় নিজ বাড়িতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই নির্বাচন সুষ্ঠু হয়েছে। তবে তিনি এমনও বলেছেন যে, রংপুরের ভোটের ভিত্তিতেই নির্বাচন কমিশনের প্রতি তারা আস্থা জানাতে চান না।

আগের দিন রংপুর সিটি করপোরেশনের নির্বাচন নিয়ে সারাদেশের দৃষ্টি ছিল বিভাগীয় শহরটিতে। সাম্প্রতিককালে নারায়ণগঞ্জের পর সবচেয়ে শান্তিপূর্ণ এই নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের পাশাপাশি হেরেছে বিএনপিও। জাতীয় পার্টির শক্তিশালী অবস্থান থাকা এলাকাটিতে দলের প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা জিতেছেন প্রায় এক লাখ ভোটের ব্যবধানে।

ভোটে হেরেও ফলাফলকে স্বাগত জানিয়েছে আওয়ামী লীগ। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ফলাফল আসতে থাকার সময় পরাজয় যখন নিশ্চিত প্রায় তখন বলেছিলেন, ভোটে হারলেও রাজনৈতিক জয় তাদেরই হয়েছে।

এই নির্বাচনে বিএনপির প্রার্থী কাওসার জামান বাবলা হয়েছেন তৃতীয়। যদিও দলটির নেতারা সুষ্ঠু ভোট হলে জয়ের আশা করছিলেন।

অবশ্য ভোট চলাকালে কোনো গোলযোগ বা অভিযোগ শোনা না গেলেও ঢাকায় সংবাদ সম্মেলন করে বিএনপি নেতা রুহুল কবির রিজভী অভিযোগ করেন কারচুপির। আর রাতে ভোটের ফলাফল প্রত্যাখ্যান করেন বিএনপির প্রার্থীও।

ভোটের পর দিন ঢাকায় এক মানববন্ধনে রিজভী দাবি করেন, রংপুরে ক্ষমতাসীন দলের সন্ত্রাসী ও তার সহযোগীরা কেন্দ্র দখল করে সিল মেরেছে। গণমাধ্যম কর্মীদের সব কেন্দ্রে ঢুকতে না দেয়ায় তারা এসব চিত্র তুলে ধরনে পারেনি বলেও দাবি তার।

তবে ঠাঁকুরগাওয়ে মির্জা ফখরুল বলেন, ‘সব মিলিয়ে রংপুর সিটি নির্বাচন সুষ্ঠু হয়েছে।’ তবে রংপুরে ভোট সুষ্ঠু হলেও বর্তমান নির্বাচন কমিশনের প্রতি আস্থা রাখতে চান না তিনি।

বিএনপি মহাসচিব বলেন, ‘নির্বাচন কমিশনের গঠন প্রণালীই হচ্ছে ভুল। দেশের বরেণ্য ব্যক্তিত্বদের নিয়ে, যাদের প্রতি সকলের আস্থা আছে তাদের নিয়ে নির্বাচন কমিশন গঠনের প্রস্তাব করেছিলাম। নির্বাচন কমিশন একটি সাংবিধানিক সংগঠন, কাউকে তুষ্ট করার তার প্রয়োজন নেই। কারণ তারা যখন যে দলের সাথে কথা বলেছেন, তখন তাকেই সন্তুষ্ট করেছে।’

বিএনপির রাজশাহী বিভাগের সংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, আবুল কালাম আজাদসহ ঠাকুরগাঁও বিএনপির নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন। পরে পঞ্চগড়ের তেঁতুলিয়ার উদ্দেশে রওয়ানা দেন মির্জা ফখরুল।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

যথাযত মর্যাদায় বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বজলুর রহমানের ৪র্থ মৃত্যু বার্ষিকী পালিত

ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদকারী, …

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents