৬:৪৪ অপরাহ্ণ - শনিবার, ১৭ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / অগ্রগতির ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার সরকারের কোন বিকল্প নেই : পানি সম্পদ প্রতিমন্ত্রী

অগ্রগতির ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার সরকারের কোন বিকল্প নেই : পানি সম্পদ প্রতিমন্ত্রী

ভোলা, ১১ ডিসেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সোমবার দুপুরে জেলার বিচ্ছিন্ন দ্বীপ মনপুরার নদী ভাঙ্গন রোধে ১৯২ কোটি টাকা ব্যায়ে রামনেওয়াজ ও ঘোষের হাট এলাকা রক্ষা প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব:) মোহাম্মদ নজরুল ইসলাম বলেছেন, দেশের অগ্রগতির ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার সরকারের কোন বিকল্প নেই।

তিনি বলেন, তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনেও জনগণ শেখ হাসিনার দলকেই বিজয়ী করবে। খালেদা জিয়া যখন ক্ষমতা ছেড়ে যান তখন বাংলাদেশ ব্যাংকে মাত্র ৩২ থেকে ৩৩ হাজার কোটি টাকা ছিলো। অথচ সম্প্রতি এক রির্পোটে দেখা গেছে খালেদা জিয়া ও তার পুত্র রাষ্ট্রীয় কোষাগার খালি করে বাংলাদেশ থেকে সরিয়েছেন ৪০ হাজার কোটি টাকা।এই হলো খালেদা জিয়া ও জোট সরকার।

তিনি বলেন, বর্তমান সরকারের আমলে নদী ভাঙ্গন রোধে উপকূলীয় জেলা ভোলায় প্রায় ২২ শ কোটি টাকার কাজ বাস্তবায়ন হচ্ছে। এই কাজ বাস্তবায়ন হলে মনপুরা নদী ভাঙ্গন থেকে রক্ষা পাবে।

এছাড়া মন্ত্রী স্থানীয় হাজার হাজার মানুষের দাবির প্রেক্ষিতে মনপুরার কলাতলি চরে রেড়ী বাঁধ ও ক্রসডেম স্থাপন করার ঘোষণা দেন ও পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলীকে দ্রুত এ ব্যাপারে প্রয়োজনীয় উদ্যোগ নেয়ার নির্দেশ দেন।

মনপুরা উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মিসেস সেলিনা আক্তার চৌধুরীর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী সাজিদুর রহমান সরদার,তত্বাবধায়ক প্রকৌশলী জহিরউদ্দিন আহম্মেদ ও ভোলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী কায়সার আলম।

এসময় মনপুরাবাসীর প্রাণের দাবি নদী ভাঙ্গন রোধে সিসি ব্লক স্থাপন করায় মনপুরা উপজেলা আওয়ামী লীগের আয়োজনে ভোলা-৪ আসনের সংসদ সদস্য ও পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবকে সংবর্ধনা দেয়া হয়।

প্রকল্প সম্পর্কে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা জানান, রামনেওয়াজ ও ঘোষের হাট রক্ষা প্রকল্পের আওতায় মোট ২৮০ কোটি টাকা ব্যায়ে সিসি ব্লক ও জিও ব্যাগ স্থাপন করা হবে। এর মধ্যে মনপুরা রামনেওয়াজ এলাকায় প্রায় ৩ কিলোমিটার এলাকায় নদী ভাঙ্গন রোধে ১৯২ কোটি টাকার কাজ হবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents