১১:৪০ অপরাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / কর সচেতনতা তৈরিতে গুরুত্বপূর্ণ অবদানে এনবিআর সম্মাননা পেল বাসস

কর সচেতনতা তৈরিতে গুরুত্বপূর্ণ অবদানে এনবিআর সম্মাননা পেল বাসস

ঢাকা, ১০ ডিসেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ভ্যাট দিবস উপলক্ষে রোববার রাজধানীর আগারগাঁও নির্মাণাধীন রাজস্ব ভবন প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানে  কর সচেতনতা তৈরির মাধ্যমে রাজস্ব আহরণে গুরুত্বপূর্ণ অবদান রাখায় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) বিশেষ সম্মাননা পেয়েছে বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বাসস’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদের হাতে ক্রেস্ট ও সম্মাননা পত্র তুলে দেন।

এনবিআর সম্মাননা গ্রহণ করে বাসস’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের কর্মযজ্ঞ সম্পাদনে এনবিআর গুরুত্বপূর্ণ কাজ করছে। সংস্থাটি রাষ্ট্রের সর্বক্ষেত্রে রাজস্ব-বান্ধব সংস্কৃতি চালুর প্রয়াসে উদ্ভাবনীমূলক নানা উদ্যোগ নিয়েছে। রাজস্ব সচেতনতা তৈরিতে এনবিআরের এসব উদ্যোগসহ সরকারের সকল উন্নয়ন কর্মকান্ড জাতীয় গণমাধ্যম হিসেবে বাসস যতœ সহকারে প্রচার করছে।

‘রাজস্ব’ উন্নয়নের অক্সিজেন’ উল্লেখ করে তিনি বলেন, রাজস্ব আয় বৃদ্ধি পাওয়ায় এখন আমরা নিজেদের অর্থ দিয়ে পদ্মা সেতুর মত প্রকল্প বাস্তবায়ন করতে পারছি। ভবিষ্যতেও রাজস্ব আহরণসহ সরকারের সকল উন্নয়নমূলক কর্মকান্ড ও ইতিবাচক কর্মসূচির সঙ্গে বাসস একাত্ব থাকবে বলে তিনি জানান।

অনুষ্ঠানে এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান সম্মাননা পাওয়া প্রতিষ্ঠানসমূহকে ধন্যবাদ জানিয়ে বলেন, রাজস্ব আহরণে ভবিষ্যতে আমরা আরো নিষ্ঠা ও দক্ষতার সাথে কাজ করবো। সেক্ষেত্রে সম্মাননা পাওয়া প্রতিষ্ঠানসমূহকে এনবিআরের ঘনিষ্ঠ অংশীজন হিসেবে কাজ করার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, অর্থ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. আব্দুর রাজ্জাক, এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান, বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন উপস্থিত ছিলেন।

এনবিআরের উদ্ভাবনীমূলক উদ্যোগসমূহ প্রচারের মাধ্যমে কর সচেতনতা তৈরিতে ভূমিকা রাখায় আরো যেসব প্রতিষ্ঠান সম্মাননা পেয়েছে, এগুলো হলো-তথ্য অধিদফতর, বাংলাদেশ টেলিভিশন, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতর, গণযোগাযোগ অধিদফতর এবং ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ)। এছাড়া এনবিআর বিটে কর্মরত ১৫ সাংবাদিককে ‘এনবিআর সেরা রিপোর্টার এ্যাওয়ার্ড-২০১৭’ প্রদান করা হয়।

উল্লেখ্য, বাসস’র সিনিয়র রিপোর্টার এস এম রাশিদুল ইসলাম এনবিআর সেরা রিপোর্টার এ্যাওয়ার্ড পেয়েছেন। একই অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত তার হাতে ক্রেস্ট ও সম্মাননা পত্র তুলে দেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents