৮:২১ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৮ অক্টোবর , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / সৌদি আরবে অবৈধ অভিবাসীদের ধরতে ব্যাপক ধরপাকড় শুরু করেছে দেশটির কর্তৃপক্ষ

সৌদি আরবে অবৈধ অভিবাসীদের ধরতে ব্যাপক ধরপাকড় শুরু করেছে দেশটির কর্তৃপক্ষ

ইন্টারন্যাশনাল ডেস্ক, ০৩ ডিসেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): সৌদি আরবে অবৈধ অভিবাসীদের ধরতে ব্যাপক ধরপাকড় শুরু করেছে দেশটির কর্তৃপক্ষ। চলতি বছরে তিনবার সাধারণ ক্ষমার পর এখন চলছে  ‘এ নেশন উইদাউট এ ভায়োলেটর’ অভিযান। এতে এখন পর্যন্ত লক্ষাধিক প্রবাসীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে আরব নিউজ।

ব্যাপক এই ধরপাকড়ে প্রবাসীদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। তবে বাংলাদেশ দূতাবাস সূত্রে জানা গেছে, ধরপাকড়ের মধ্যে বাংলাদেশি অভিবাসীর সংখ্যা খুবই কম।

সৌদি আরবের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক বার্তার উদ্ধৃতি দিয়ে আরব নিউজ জানায়, সৌদি আরবে চলমান ‘এ নেশন উইদাউট এ ভায়োলেটর’ অভিযানের আওতায় বিভিন্ন দেশ থেকে আগত অবৈধভাবে থেকে যাওয়া প্রবাসীদের খুঁজে বের করতে চলছে চিরুনি অভিযান। মাসব্যাপী অভিযানে এখন পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে এক লাখ বিশ হাজারের মতো অবৈধ প্রবাসীকে।

গ্রেপ্তারকৃতদের মধ্যে ৬৭ হাজার ৭৭০ জনকে অভিবাসন আইন লঙ্ঘন, ১৯ হাজার ৭০৯ জনকে সীমান্ত নিরাপত্তা লঙ্ঘন, ৩০ হাজার ৯৫৬ জনকে শ্রম আইন লঙ্ঘন এবং এক হাজার ৪২৫ জনকে অবৈধভাবে সীমান্ত পার হয়ে সৌদি আরবে অনুপ্রবেশের চেষ্টার জন্য গ্রেপ্তার দেখানো হয়েছে।

অবৈধভাবে সৌদিতে অনুপ্রবেশের চেষ্টাকারীদের মধ্যে ৭৮ শতাংশ ইয়েমেন, ২১ শতাংশ ইথিওপিয়া ও ১ শতাংশ অন্যান্য দেশের নাগরিক বলে জানা গেছে।

ওয়েবসাইটটিতে বলা হয়েছে, এ সপ্তাহে সৌদি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দেশটির বিভিন্ন অঞ্চলে অভিযান চালিয়ে শ্রম ও অভিবাসন আইন লঙ্ঘনের অভিযোগে এক হাজার ৩০ জনকে গ্রেপ্তার করেছে, এ ছাড়া গত সপ্তাহে মক্কা থেকে একই অভিযোগে ২৯৬ জন, আসির থেকে ৪৩৮ জন, রিয়াদ থেকে ১০৪ জন, আলখোবার থেকে ১৬১ জনকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তবে এই আইনে কোন দেশের কতজন নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে খবরে তা উল্লেখ করা হয়নি।

বাংলাদেশ দূতাবাসের এক কর্মকর্তা সঠিক তথ্য দিতে না পারলেও তিনি জানান, এ নেশন উইদাউট এ ভায়োলেটর অভিযানে বাংলাদেশিদের সংখ্যা খুবই সীমিত।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

যথাযত মর্যাদায় বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বজলুর রহমানের ৪র্থ মৃত্যু বার্ষিকী পালিত

ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদকারী, …

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents