১:২৩ অপরাহ্ণ - বুধবার, ১৩ ডিসেম্বর , ২০১৭
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অপরাধ / সিলেটে হোটেল শ্রমিকনেতার উপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ

সিলেটে হোটেল শ্রমিকনেতার উপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ

শাকিলা জামান-সিলেট, ০১ ডিসেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন এর প্রাণপ্রিয় নেতা ও বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ ছাদেক মিয়ার উপর ৩০ নভেম্বর’১৭ শুক্রবার সন্ধ্যা ৬টার সময় প্রশাসন ও মালিক গোষ্ঠীর দালাল ও সন্ত্রাসী সফর আলী, আরিফুল, জমির, উজ্জল, আকির, ইউসুফ, হারুন, কালা মিয়া গংরা পুলিশ সহযোগে বন্দর বাজারস্থ সংগঠনের অফিসের সামনে হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্র দিয়ে হামলার প্রতিবাদে বিক্ষোভ ও সড়ক অবরোধ করা হয়।

গতকাল বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের কেন্দ্র ঘোষিত কর্মসূচী শেষে সন্ধ্যায় কাষ্টঘরস্থ জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট অফিসে হোটেল শ্রমিকনেতা মোঃ ছাদেক মিয়াসহ কয়েকজন বসে আলাপ করছিলেন। এমন সময় প্রথমে একজন পুলিশ অফিসে গিয়ে এটা কাদের অফিস জানতে চায়। পুলিশের সাথে আলোচনা শেষে ছাদেক মিয়া অফিসের নিচে নামতে গিয়ে দেখেন সেখানে কয়েকজন পুলিশের সাথে সন্ত্রাসী সফর আলী, আরিফুল, বশির, জমির, উজ্জল, আকির, ইউসুফ, হারুন, কালা মিয়া গংসহ ১৫-১৬ জন চিহ্নিত সন্ত্রাসী অবস্থান করছিল। ছাদেক মিয়া অফিসের নিচে নামার সাথে সাথেই অবস্থানরত সন্ত্রাসীরা ছাদেক মিয়াকে হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্র ও রড দিয়ে পুলিশের উপাস্থতিতে হামলা চালায়। তার চিৎকার শুনে সহকর্মীরা এগিয়ে যেতে চাইলে উপস্থিত পুলিশের বাঁধা প্রদান করে। পুলিশের বাঁধা প্রদান সত্ত্বেও তাকে রক্ষার জন্য সহকর্মীরা এগিয়ে গেলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। গুরুতর অবস্থায় তাকে ওসমানী মেডিকের কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এখনও তিনি চিকিৎসাধীন আছেন। তার অবস্থা আশংকাজনক বলে কর্তব্যরত চিকিৎসকরা জানিয়েছেন।

পুলিশের উপস্থিতিতে সন্ত্রাসীদের ন্যক্কারজনক হামলার খবর শোনার সাথে সাথে শত শত হোটেল শ্রমিকরা তাদের প্রাণপ্রিয়নেতা মো: ছাদেক মিয়াকে দেখার জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভীড় জমায় এবং বিক্ষোভে ফেটে পড়ে। এক পর্যায়ে রাত ৯ টা সময় হাসপাতাল চত্বরে সমবেত শ্রমিকরা বিক্ষোভ মিছিল নিয়ে ওসমানী মেডিকেল থেকে বের হয়ে কাজলশাহ-রিকাবীবাজার-লামাবাজার-জল্লারপাড়-জিন্দাবাজার সড়ক প্রদক্ষিণ করে বন্দরবাজারে এসে সন্ত্রাসী সফর আলী, আরিফুল, বশির, জমির, উজ্জল, আকির, ইউসুফ, হারুন, কালা মিয়া গংসহ তাদের মদদ দাতাদের গ্রেফতারের দাবিতে সড়ক অবরোধ করে।

অবরোধ চলাকালে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক সাজমুল হোসেন, সাংগঠানক সম্পাদক খোকন আহমদ, সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন এর নেতা মোঃ জাকির, দক্ষিণ সুরমা উপজেলা শাখার সাধারণ সম্পাদক আনছার আলী, জিন্দাবাজার আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক ইমান আলী, আম্বরখানা আঞ্চলিক কমিটির সভাপতি রাশেদ আহমদ ভূইয়া, সিলেট জেলা প্রেস শ্রমিক ইউনিয়ন এর সাধারণ সম্পাদক একে আজাদ সরকার, সিলেট জেলা স’মিল শ্রমিক সংঘ এর সাধারণ সম্পাদক রুহুল আমিন, জাতীয় ছাত্রদল শাবিপ্রবি শাখার সভাপতি পরেশ চাকমা প্রমুখ নেতৃবৃন্দ।

অবরোধ স্থলে উপস্থিত হয়ে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতারের বিষয়ে পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের আশ^াসের প্রেক্ষিতে অবরোধ প্রত্যাহার করা হয়। সংগঠনের পক্ষ থেকে পুলিশকে ৪৮ ঘন্টার সময় বেঁধে দেওয়া হয়। অন্যথায় কঠোর কর্মসূচী গ্রহণের কথা বলা হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তরা বলেন, হোটেল শ্রমিকদের অধিকার আদায়ে সংগ্রামী ভূমিকা গ্রহণের কারণে মালিক, প্রশাসন ও ষড়যন্ত্রকারীরা ধারাবাহিকভাবে হোটেল শ্রমিক ইউনিয়ন ও এর গুরুত্বপুর্ণ নেতাদের বিরুদ্ধে অপপ্রচার ও হামলা চালাচ্ছে। শ্রমিকদরদীনেতা মোঃ ছাদেক মিয়া শ্রমিকদের কোনো সমস্যার কথা শুনলে রাত-দিন বিবেচনা না করেই শ্রমিকদের মাঝে গিয়ে হাজির হন। শ্রমিকদের সমস্যা সমাধানে ভূমিকা রাখেন। এ কথা জেনেই প্রশাসনের সহযোগী ও শ্রমিক নামধারী মালিকের দালালরা ছাদেক মিয়াকে হোটেল শ্রমিকদের সমস্যার কথা বলে গত ১২ সেপ্টেম্বর’১৭ মেডিকেল অঞ্চলে ডেকে নিয়ে পরিকল্পিতভাবে সন্ত্রাসী সফর আলী, আরিফুল, বশির, জমির, উজ্জল, আকির, ইউসুফ, হারুন, কালা মিয়া গংরা হামলা চালানোর চেষ্টা করে। মালিক, প্রশাসন ও ষড়যন্ত্রকারীদের সাথে এখন যোগ দিয়েছে সরকারদলীয় শ্রদিকনেতা নামধারী হোটেল মালিকরা। কিছুদিন আগে তারা সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন ও এর গুরুত্বপুর্ণ নেতা ছাদেক মিয়ার সম্পর্কে মিথ্যাচার ও উদ্দেশ্যমূলক বক্তব্য দিয়ে লিফলেট বিতরণ করে অপপ্রচার চালায়। একের পর একের ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে মালিক, প্রশাসন ও ষড়যন্ত্রকারীরা ছাদেক মিয়াকে প্রাণে মেরে ফেলার জন্যই গতকাল হামলা চালায়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

অগ্রগতির ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার সরকারের কোন বিকল্প নেই : পানি সম্পদ প্রতিমন্ত্রী

ভোলা, ১১ ডিসেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সোমবার দুপুরে জেলার বিচ্ছিন্ন দ্বীপ মনপুরার নদী …

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু দুর্নীতি নিয়ে খালেদাকে ‘খোলা চ্যালেঞ্জ’ দিল

ঢাকা, ১১ ডিসেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সোমবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents