১১:৩৮ অপরাহ্ণ - সোমবার, ১২ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / বঙ্গবন্ধুর ভাষণ নিয়ে ‘কটূক্তি’করায় চুয়াডাঙ্গায় দুদুকে অবাঞ্ছিত ঘোষণা

বঙ্গবন্ধুর ভাষণ নিয়ে ‘কটূক্তি’করায় চুয়াডাঙ্গায় দুদুকে অবাঞ্ছিত ঘোষণা

চুয়াডাঙ্গা, ২৮ নভেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ মঙ্গলবার বিকালে চুয়াডাঙ্গা শহরের শহীদ হাসান চত্বরে অবরোধ কর্মসূচি পালনকালে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ নিয়ে ‘কটূক্তি’ করে নিজ জেলা চুয়াডাঙ্গায় বিএনপি নেতা শামসুজ্জামান দুদুকে অবাঞ্ছিত ঘোষনা করেছেন যুবলীগ।

গত রবিবার ঢাকায় এক আলোচনা সভায় দুদু বলেন, ‘কবে কোন কালে কে বক্তৃতা করেছিল, তা নিয়ে কী মাতামাতি!’ পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার জন্যই বঙ্গবন্ধু এই ভাষণ দিয়েছিলেন। সেখানে স্বাধীনতার কিছু ছিল না।’

দুদুর সেই বক্তব্যের প্রতিবাদে পূর্বনির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার দুপুরের পর থেকেই জেলা যুবলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা শহরের কেদারগঞ্জস্থ যুবলীগ কার্যালয়ে সমবেত হতে থাকেন। বিকাল সাড়ে ৪টার দিকে বিক্ষোভ মিছিল সহকারে নেতাকর্মীরা শহরের শহীদ হাসান চত্বরে অবস্থান নেন। এক পর্যায়ে তারা বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শহীদ হাসান চত্বরে অবরোধ গড়ে তোলেন। শ্লোগানে শ্লোগানে প্রকম্পিত করে তোলেন রাজপথ। দীর্ঘক্ষণ অবরোধের কারণে বন্ধ হয়ে যায় চুয়াডাঙ্গা-মেহেরপুর, চুয়াডাঙ্গা-যশোর ও চুয়াডাঙ্গা-ঝিনাইদাহসহ আঞ্চলিক বেশ কয়েকটি রুটের সব ধরনের যান চলাচল।

এ সময় রাস্তা অবরোধের মধ্যেই শহীদ হাসান চত্বরে সমাবেশ করেন যুবলীগের নেতাকর্মীরা। এতে বক্তব্য দেন, জেলা যুবলীগের সাবেক আহ্বায়ক চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপু, জেলা কৃষক লীগের সভাপতি গোলাম ফারুক জোয়ার্দ্দার, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কবির, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শরীফ হোসেন দুদু, বর্তমান সাধারণ সম্পাদক মো. জানিফ আহম্মেদ ও যুবলীগ নেতা হাফিজুর রহমান।

বক্তারা বিএনপি নেতা শামসুজ্জামান দুদুকে পাগল আখ্যায়িত করেন। বলেন শামসুজ্জামান দুদু চুয়াডাঙ্গার একজন কুলাঙ্গার সন্তান। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ যখন ইউনেস্কোর মতো প্রতিষ্ঠান স্বীকৃতি দেয় তখন বিএনপি নেতার এই বক্তব্য ঔদ্ধত্যপূর্ণ ও  রাষ্ট্রদোহের শামিল।

যুবলীগ নেতারা শামসুজ্জামান দুদুকে চুয়াডাঙ্গায় অবাঞ্ছিত ঘোষণা করে তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। তা না হলে আগামীতে আরও কঠোর কর্মসূচির হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

এর আগে একই ঘটনার প্রতিবাদে সকালে চুয়াডাঙ্গা সরকারি কলেজে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল সমাবেশ করেন এবং দুদুর কুশপুতুল দাহ করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents