৩:১২ অপরাহ্ণ - শনিবার, ২২ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অপরাধ / তারেক রহমান, সালামসহ ৪ জনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলায় অভিযোগ গঠন

তারেক রহমান, সালামসহ ৪ জনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলায় অভিযোগ গঠন

ঢাকা, ২০ নভেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ ঢাকার মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা বেগম খালেদা জিয়ার জেষ্ঠ্যপুত্র বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, একুশে টেলিভিশনের সাবেক চেয়ারম্যান আব্দুস সালামসহ চারজনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলায় আজ অভিযোগ গঠন করে বিচার শুরুর নির্দেশ দিয়েছেন।

তিনি এ মামলার আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে সাক্ষ্যগ্রহণ শুরুর জন্য আগামী ১৫ জানুয়ারি দিন ঠিক করে আদেশ দিয়েছে।

আসামিদের মধ্যে জামিনে থাকা একুশে টেলিভিশনের সাবেক চেয়ারম্যান আব্দুস সালাম আজ অভিযোগ গঠনের শুনানিতে হাজির ছিলেন।

এ মামলার বাকি তিন আসামি তারেক রহমান, একুশে টেলিভিশনের সাবেক প্রধান প্রতিবেদক মাহাথীর ফারুকী খান ও সিনিয়র প্রতিবেদক কনক সারওয়ার পলাতক রয়েছেন। তাদের উপস্থিতিতে মামলার বিচার চলবে বলে আইনজীবীরা জানায়।

ঢাকা মহানগর আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল সাংবাদিকদের বলেন, রাষ্ট্রদ্রোহের অভিযোগে তারেক রহমানসহ চারজনের বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দিয়েছে আদালত। তাদের মধ্যে আবদুস সালাম ছাড়া বাকি তিনজন পলাতক। এ মামলার অভিযোগপত্র আমলে নিয়ে গত ২৩ অক্টোবর পলাতক তিন আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত।

২০১৫ সালের ৫ জানুয়ারি লন্ডন থেকে তারেক রহমানের দেয়া বক্তৃতা একুশে টিভি সরাসরি সম্প্রচার করলে পরদিন তারেক রহমান ও একুশে টেলিভিশনের চেয়ারম্যান আবদুস সালামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি চায় তেজগাঁও থানা পুলিশ। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি পাওয়ার পর তেজগাঁও থানার এসআই বোরহান উদ্দিন ২০১৫ সালের ৮ জানুয়ারি তেজগাঁও শিল্পাঞ্চল থানায় এ মামলা দায়ের করেন। তদন্ত শেষে গতবছর ৬ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দেয় পুলিশের গোয়েন্দা পরিদর্শক এমদাদুল হক। সেখানে তারেক ও সালামের সঙ্গে মাহাথীর ফারুকী খান এবং কনক সারওয়ারকেও আসামি করা হয়।

অভিযোগে বলা হয়, লন্ডন থেকে তারেক রহমানের দেয়া বক্তৃতা সরাসরি সম্প্রচারের করে আসামিরা পরস্পর যোগসাজশে মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করে দেশের সার্বভৌমত্বের প্রতি হুমকি প্রদর্শন, আইনের দ্বারা প্রতিষ্ঠিত সরকারের প্রতি ঘৃণা তৈরি করতে চেয়েছিলো।

উল্লেখ্য, তারেক রহমান বিগত নয় বছর ধরে পরিবার নিয়ে যুক্তরাজ্যে অবস্থান করছেন। মুদ্রাপাচারের একটি মামলায় হাইকোর্ট গতবছর তারেক রহমানকে সাত বছরের কারাদ- দিয়েছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents