৭:৫৮ অপরাহ্ণ - বুধবার, ২১ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অর্থনীতি / ১৯-২১ নভেম্বর সোনারগাঁওয়ে নবায়নযোগ্য শক্তি বিষয়ক তিনদিন ব্যাপী আন্তর্জাতিক কর্মশালা এবং প্রযুক্তি মেলা

১৯-২১ নভেম্বর সোনারগাঁওয়ে নবায়নযোগ্য শক্তি বিষয়ক তিনদিন ব্যাপী আন্তর্জাতিক কর্মশালা এবং প্রযুক্তি মেলা

ঢাকা, ১৬ নভেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আগামী ১৯ থেকে ২১ নভেম্বর ২০১৭ প্যান প্যাসিফিক সোনারগাঁও, ঢাকায় শুরু হচ্ছে তিনদিন ব্যাপী নবায়নযোগ্য শক্তি বিষয়ে কর্মরত ব্যক্তি/প্রতিষ্ঠান নিয়ে এক কর্মশালা ও প্রযুক্তি মেলা। এর মূল-আয়োজক ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড বা ইডকল, সহযোগীতায় জার্মান ডেভেলপমেন্ট কো-অপারেশন কেএফডব্লিউ এবং সহ-আয়োজক হিসেবে রয়েছে অল্টারনেটিভ এনার্জি প্রমোশন সেন্টার (AEPC), নেপাল।

মাননীয় প্রধানমন্ত্রীর জ্বালানী উপদেষ্টা ড: তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বীর বিক্রম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এবং আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী জনাব নসরুল হামিদ, এমপি।

বিভিন্ন দেশের নবায়নযোগ্য শক্তিখাতে কর্মরত ব্যক্তিবর্গকে নিয়ে এ প্লাটফর্ম তৈরি করা হয়েছে যার উদ্দেশ্য হচ্ছে নবায়নযোগ্য শক্তি প্রযুক্তির প্রসার, এর বাজার সৃষ্টি ও সম্প্রসারণ, অর্থায়ন, নীতিনির্ধারণ ইত্যাদি বিভিন্ন বিষয়ে অংশগ্রহণমূলক আলোচনার মাধ্যমে বিবিধ গ্ঙেন ও চিন্তাভাবনার আদান-প্রদান এবং নবায়নযোগ্য শক্তি কর্মসূচি বাস্তবায়নের প্রতিবন্ধকতাসমূহ দূরীকরণ।

তিনদিন ব্যাপী এই কর্মশালা এশিয়ার বিভিন্ন দেশের নবায়নযোগ্য শক্তি প্রযুক্তি সংশ্লিষ্ট নীতিনির্ধারক, অর্থায়নকারী, উৎপাদনকারী প্রতিষ্ঠান, বিশেষজ্ঞ এবং বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান এই কর্মশালায় অংশগ্রহণ করে নবায়নযোগ্য শক্তি সংশ্লিষ্ট বিভিন্ন সমসাময়িক বিষয়ে বিস্তারিত আলোচনা করবেন। ১৫টি দেশের প্রায় ৫০ জন বিদেশি এবং ৮০ জন স্থানীয় অংশগ্রহণকারী এই কর্মশালায় যোগদান করবেন।

কর্মশালার পাশাপাশি একই স্থানে তিনদিনব্যাপী একটি নবায়নযোগ্য শক্তি মেলাও অনুষ্ঠিত হবে যেখানে ৩৫টি স্টলের মাধ্যমে নবায়নযোগ্য শক্তি সংশ্লিষ্ট বিভিন্ন প্রযুক্তি এবং প্রকল্প প্রদর্শিত হবে। এই প্রযুক্তি মেলা চলবে প্রতিদিন সকাল ৯:৩০ থেকে রাত ৮:০০ পর্যন্ত যা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents