৮:২০ পূর্বাহ্ণ - সোমবার, ২০ নভেম্বর , ২০১৭
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / সাদ হারিরি সৌদি আরব থেকে ‘খুব শিগগিরই’ লেবাননে ফিরবেন

সাদ হারিরি সৌদি আরব থেকে ‘খুব শিগগিরই’ লেবাননে ফিরবেন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৩ নভেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): সাদ হারিরি রোববার জানিয়েছেন, তিনি সৌদি আরবে ‘মুক্ত’ রয়েছেন এবং ‘খুব শিগগিরই’ লেবাননে ফিরবেন। এক সপ্তাহ আগে লেবননের প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করার ঘোষণা দেয়ায় এ অঞ্চলে চরম উত্তেজনার সৃষ্টি হয়। খবর এএফপি’র।

তার দলের ফিউচার টিভিকে রিয়াদ থেকে দেয়া এক সাক্ষাতকারে হারিরি সৌদি আরবে কার্যত: তিনি গৃহবন্দি রয়েছেন এমন গুজব নির্ভর খবর উড়িয়ে দেয়ার পাশাপাশি এখান থেকে তার আকস্মিক চলে যাওয়ার ঘোষণা দেন।

হারিরি বলেন, ‘সৌদি আরবে আমি মুক্ত অবস্থায় রয়েছি। আমি চাইলে কালই এখান থেকে চলে যেতে পারি।’ হারিরি বলেন, ‘আমি খুব শিগগিরই লেবাননে ফিরে যাবো। পরে তিনি আরো বলেন, ‘আগামী দুই বা তিনদিনের মধ্যে আমি বৈরুতে ফিরবো।’

গত ৪ নভেম্বর রিয়াদ থেকে টেলিভিশনে দেয়া এক ভাষণে ৪৭ বছর বয়সী হারিরি তার পদত্যাগের ঘোষণা দেন। এখন পর্যন্ত তিনি তার দেশ লেবাননে ফিরেননি।

এদিকে লেবাননের প্রেসিডেন্ট মিশেল আউন এখন পর্যন্ত প্রধানমন্ত্রী সাদ হারিরির পদত্যাগ পত্র গ্রহণ করেননি। রিয়াদ ও তেহরানের মধ্যে উত্তেজনা বৃদ্ধির পর হারিরির আকস্মিক পদত্যাগের খবর আসে।

এ সময় হারিরি তার দেশ জোরপূর্বক দখল করে নেয়ায় এবং এ অঞ্চলকে অস্থিতিশীল করে তোলায় ইরান ও তাদের লেবাননি মিত্র হিজবুল্লাহকে অভিযুক্ত করে।

তিনি বলেন, ‘আমরা লেবাননে এমন পরিস্থিতি আর চলতে দিতে পারি না। আরব দেশগুলোতেও ইরানের হস্তক্ষেপ আমরা আর মেনে নেব না।’

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

তারেক রহমানের দেশকে কীভাবে এগিয়ে নিয়ে যাবেন সব সময় সেটা চিন্তা করেন : মওদুদ আহমদ

ঢাকা, ১৮ নভেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার জাতীয় প্রেসক্লাবে তারেক রহমানের ৫৩তম জন্মদিন …

ইতিহাস বিকৃতির সুযোগ না পায় সেজন্য বাংলাদেশের মানুষকে জাগ্রত হতে হবে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা, ১৮ নভেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যোনে  নাগরিক কমিটি আয়োজিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents