৮:২০ পূর্বাহ্ণ - সোমবার, ২০ নভেম্বর , ২০১৭
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অপরাধ / প্রতারনা ও অর্থ আত্মসাতের কারনে সৌমিত্র দেব বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন থেকে বহিষ্কার : ১০ কোটি টাকার মানহানি মামলার সিদ্ধান্ত

প্রতারনা ও অর্থ আত্মসাতের কারনে সৌমিত্র দেব বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন থেকে বহিষ্কার : ১০ কোটি টাকার মানহানি মামলার সিদ্ধান্ত

ঢাকা, ১১ নভেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বিকাল ৫টায় বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন-বিওএমএ’র কার্যালয়ে সংগঠনের সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সাধারন সভায় সর্বসম্মতিক্রমে বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন-বিওএমএ থেকে প্রতারক ও হলুদ সাংবাদিক সৌমিত্র দেবকে চিরতরে বহিষ্কার এবং তার সহযোগী লুৎফর রহমান, রুবেল রানাসহ কুচক্রি মহলের বিরুদ্ধে আইসিটি এ্যাক্টে ও প্রতারনা মামলা করার সিদ্ধান্ত গৃহিত হয়। একই সংগে দেশের একজন সম্মানিত ব্যক্তি, সিনিয়র সাংবাদিক, সর্বোপরি দেশের স্বাধিনতা যুদ্ধের একজন অকুতভয় বীর সৈনিক বীর মুক্তিযোদ্ধা আলতাফ মাহমুদের মান-সম্মান ক্ষুন্ন করার জন্য লুৎফর রহমান, রুবেল রানা, সুমন দেবসহ যে সকল ব্যক্তি ও অনলাইন পত্রিকা, ফেসবুক পেজ, প্রুপ ও ব্লকে মিথ্যা, কুরুচিপূর্ণ সংবাদ, বক্তব্য, লাইক, শেয়ার ও মন্তব্য করেছে- তাদের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলাসহ ১০ কোটি টাকার মানহানি মামলা করার সিদ্ধান্ত গৃহিত হয়।

উল্লেখ্য, গত ২২ শে অক্টোবর ২০১৭ইং বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন-বিওএমএ’র ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান উপলক্ষে নগরীর লেকশোর হোটেল, উত্তরা ক্লাবসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যাক্তির কাছ থেকে বিওএমএ’র সাধারন সম্পাদক পরিচয় দিয়ে সৌমিত্র দেব লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। এ ব্যাপারে বিভিন্ন অভিযোগ উঠতে থাকলে ধূর্ত সৌমিত্র দেব দীর্ঘদিন গা ঢাকা দিয়ে সিলেটে অবস্থান করছিল। আর্থিক অনিয়ম ও আত্মসাতের ব্যাপারে যখনই এসোসিয়েশনের নেতৃবৃন্দ তার কাছে জানতে চাইলে সে নেতৃবৃন্দকে কোন সদুত্তর না দিয়ে ঘুরিয়ে পেচিয়ে অন্ধকারে রাখার চেষ্টা করেছে এবং এসোসিয়েশনের বিভিন্ন সদস্যদের এ ব্যাপারে নাক না গলানোর জন্য সতর্ক করে দিয়েছে।

যারাই তার অর্থ আত্মসাতের জবাব চেয়েছে তাদেরকেই বিভিন্ন অপপ্রচার ও ধমকী-ধামকী দিয়ে থামিয়ে দেওয়ার চেষ্টা করেছে। কেউ প্রতিবাদ করলেই তার ব্যাপারে সস্তা অনলাইনে মিথ্যা অশালীন সংবাদ প্রকাশ করেছে। এসব কারনে এসোসিয়েশনের সাধারন সদস্যরা ভিতরে ভিতরে প্রতিবাদে চরম ক্ষুব্ধ ও ক্ষিপ্ত হয়ে উঠেছে। যার ফলশ্রুতিতে সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বঙ্গবন্ধু পদকপ্রাপ্ত ব্যক্তিত্ব আলতাফ মাহমুদ তাকে আর্থিক হিসাব-নিকাশসহ তার ব্যাপারে উত্থাপিত বিভিন্ন অনিয়ম-অভিযোগের ব্যাপারে কারন দর্শাতে বলেন। কিন্তু প্রতারক সৌমিত্র দেব সভাপতি সাহেবের এ সরল আহবানে কোন পাত্তাই দেননি।

সাংগঠনিক অনিয়ম ছাড়াও সৌমিত্র দেবের বিরুদ্ধে বিভিন্ন কোম্পানির টাকা মেরে দেওয়ার দালিলিক প্রমান রয়েছে। সৌমিত্র বিভিন্ন হোস্টিং কোম্পানির কাছ থেকে বাকিতে হোস্টিং সেবা নিয়ে কৌশলে টালবাহানা করে বছর শেষ করে সেই সব কোম্পানির বকেয়া টাকা পরিশোধ না করে নতুন ডোমেইন নিয়ে নতুন কোন কোম্পানিকে আবার একই কায়দায় বকেয়ার ফাঁদে ফেলা তার পুরোনো অভ্যাস। ডোমেইন পরিবর্তন করে অনলাইন সাংবাদিকতার নামে হোস্টিং কোম্পানিকে ধোকা দেয়ার এসকল অভিনব প্রতারনার ব্যপারে নগরীর বিভিন্ন থানায় সৌমিত্রের বিরুদ্ধে অভিযোগ হয়েছে। এমন কি কেউ কেউ সুবিচার পাওয়ার আশায় সৌমিত্র দেবকে আসামী করে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টে মামলাও দায়ের করেছেন।

কোন কোম্পানি বা ব্যক্তি তার প্রতারনার ব্যাপারে কোন আইনি ব্যাবস্থা নিলে সে নতুন নতুন সস্তা অনলাইন, ব্লগ, ফেইসবুক আইডি খুলে তাদের ব্যাপারে অশালীন, মিথ্যা বানোয়াট সংবাদ পরিবেশন করে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করে। তার এ হলুদ সাংবাদিকতা ও প্রতারনার কাজে একটি প্রতারক চক্র সক্রিয়ভাবে সহযোগিতা করে আসছে, যাদের অনেকের ব্যাপারে নগরীর বিভিন্ন থানায় অভিযোগ দায়ের করা আছে। পুলিশ প্রতারক চক্রের সকল সদস্যকে হন্নে হয়ে খুঁজছে।

সৌমিত্র দেব redtimesbd24.com নামে একটি ওয়েবসাইট দিয়ে এসোসিয়েশনের সদস্য হয়েছিল, খোজ নিয়ে জানা গেছে সেটিও তার এক ধরনের প্রতারনা ছিল, সেই সাইডটিও তার নয়, সে আজ থেকে ৩মাস আগে redtimes24.com নামে একটি নতুন ওয়েবসাইট খুলে সেই সাইটের মাধ্যমে হলুদ সাংবাদিকতা করে যাচ্ছে। যেহেতু সৌমিত্র দেব redtimesbd24.com নাম দিয়ে বিওএমএ’র সদস্য হয়েছিল, এই অনলাইন না থাকার কারনে স্বাভাবিক ভাবেই তার সদস্যপদ বাতিল হয়ে যায়।

এদিকে সাধারন সদস্যদের ক্ষোভ দিন দিন চরমে উঠায় ও বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির কাছ থেকে কিছু দিন পরপর সৌমিত্র দেবের বিরুদ্ধে চাঁদা দাবী ও অর্থ আত্মসাতের অভিযোগ আসতে থাকায় বিওএমএ’র সভাপতি হিসেবে আলতাফ মাহমুদ বাধ্য হয়ে সকল সদস্যদের নিয়ে ১১-১১-১৭ তারিখ শনিবার বিওএমএ’র কার্যালয়ে ‘সাধারন সভা’ আহবান করেন।

এ সকল খবর পেয়ে ধূর্ত সৌমিত্র দেব তার প্রতারনা ও অর্থ আত্মসাত কাজের অন্যতম প্রধান সহোযোগী লুৎফর রহমান, রুবেল রানা, সুমন দেবসহ একটি কুচক্রি মহলকে দিয়ে সংগঠনর সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আলতাফ মাহমুদের ব্যাপারে অপপ্রচার চালিয়ে তার সম্মানহানী করার চেষ্টা করে চলছে।

উপরোক্ত পরিস্থিতি ও বিষয়ের আলোকে বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন-বিওএমএ’র ১১-১১-১৭ তারিখের সাধারন সভায় সকল সদস্যদের উপস্থিতিতে ও সর্বসম্মতিক্রমে বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন-বিওএমএ থেকে প্রতারক ও হলুদ সাংবাদিক সৌমিত্র দেবকে চিরতরে বহিষ্কার করা হয় এবং তার সহযোগী লুৎফর রহমান, রুবেল রানাসহ পুরো  কুচক্রি মহলের বিরুদ্ধে আইসিটি এ্যাক্টে মামলাসহ প্রতারনা মামলা করার সিদ্ধান্ত গৃহিত হয়। একই সংগে দেশের একজন সম্মানিত ব্যক্তি, সিনিয়র সাংবাদিক, সর্বোপরি দেশের স্বাধিনতা যুদ্ধের একজন অকুতভয় বীর সৈনিক বীর মুক্তিযোদ্ধা আলতাফ মাহমুদের মান-সম্মান ক্ষুন্ন করার জন্য লুৎফর রহমান, রুবেল রানা, সুমন দেবসহ যে সকল ব্যক্তি ও অনলাইন পত্রিকা, ফেসবুক পেজ, প্রুপ ও ব্লকে মিথ্যা, কুরুচিপূর্ণ সংবাদ, বক্তব্য, লাইক, শেয়ার ও মন্তব্য করেছে- তাদের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলাসহ ১০ কোটি টাকার মানহানি মামলা করার সিদ্ধান্ত গৃহিত হয়।

সকল মিডিয়াকর্মীসহ দেশের সচেতন মহলের নিকট বিওএমএ’র পক্ষ থেকে অনুরোধ করা হল, যদি প্রতারক সৌমিত্র দেব এবং তার সহযোগীরা ভবিষ্যতে বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন-বিওএমএ’র পরিচয় প্রদান করে বা চাঁদা দাবী করে তাহলে তাদেরকে আইনশৃংঙ্খলা বাহীনির হাতে তুলে দিবেন এবং সম্ভব হলে বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন-বিওএমএ’র খবর দিবেন।

উল্লেখ্য, বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন-বিওএমএ’র একটি রেজিষ্টার্ড ও টেডমার্কযুক্ত এসোসিয়েশন যার প্রতিষ্ঠাতা ও সভাপতি বীর মুক্তিযোদ্ধা বঙ্গবন্ধু পদকপ্রাপ্ত ব্যক্তিত্ব আলতাফ মাহমুদ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

তারেক রহমানের দেশকে কীভাবে এগিয়ে নিয়ে যাবেন সব সময় সেটা চিন্তা করেন : মওদুদ আহমদ

ঢাকা, ১৮ নভেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার জাতীয় প্রেসক্লাবে তারেক রহমানের ৫৩তম জন্মদিন …

ইতিহাস বিকৃতির সুযোগ না পায় সেজন্য বাংলাদেশের মানুষকে জাগ্রত হতে হবে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা, ১৮ নভেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যোনে  নাগরিক কমিটি আয়োজিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents