৮:১৯ পূর্বাহ্ণ - সোমবার, ২০ নভেম্বর , ২০১৭
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অর্থনীতি / মেলায় যতক্ষণ পর্যন্ত করদাতারা থাকবেন ততক্ষণ মেলা চলবে : জাতীয় রাজস্ব বোর্ড

মেলায় যতক্ষণ পর্যন্ত করদাতারা থাকবেন ততক্ষণ মেলা চলবে : জাতীয় রাজস্ব বোর্ড

ঢাকা, ০৭ নভেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): সপ্তাহব্যাপী আয়কর মেলা শেষ হচ্ছে আজ মঙ্গলবার। নির্ধারিত সময় অনুযায়ী রাত আটটায় শেষ হওয়ার কথা এই মেলা। তবে মেলার আয়োজক জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে জানানো হয়েছে, মেলায় যতক্ষণ পর্যন্ত করদাতারা থাকবেন ততক্ষণ মেলা চলবে।

রাজধানীর আগারগাঁওয়ে নির্মাণাধীন রাজস্ব ভবনে চলমান মেলায় মঙ্গলবার দুপুর তিনটার দিকে মাইকে ঘোষণা করা হয়, যতক্ষণ পর্যন্ত সেবা গ্রহীতারা আসবেন ততক্ষণ সেবা দেয়া হবে।

সাংবাদিকরা আগারগাঁও মেলা প্রাঙ্গণে দুপুরে এনবিআর চেয়ারম্যান নজিবুর রহমানের কাছে প্রশ্ন করেন, মেলার সময় বাড়ানো হবে কি না? এসময় তিনি জানান, আগামী ১২ নভেম্বর থেকে মাসব্যাপী মেলার পরিবেশ থাকবে সারাদেশের প্রতিটি কর অঞ্চলে। সেখানে আয়কর দাতারা মেলার সুবিধা পাবে। মেলাকে বিকেন্দ্রীকরণ করা হচ্ছে বলেও জানান তিনি।

নজিবুর রহমান জানান, যেসব পরিবার দীর্ঘদিন ধরে আয়কর দিচ্ছে তাদের অর্থমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী ‘কর বাহাদুর’ পুরস্কারে ভূষিত করা হয়েছে। আগামীকাল ৮৬টি পরিবারকে এই সম্মাননা দেয়া হবে।

এবারের আয়কর মেলায় অভূতপূর্ব সাড়া মিলেছে। করদাতাদের ভিড় সামাল দিতে দফায় দফায় সময় বাড়ানো হয়েছে। এবার আয়কর মেলায় ৬ষ্ঠ দিন পর্যন্ত সারাদেশে আয়কর আহরণ হয়েছে এক হাজার ৭৯১ কোটি ১২ লাখ ৭৩ হাজার ৩১০ টাকা।

‘সুখী স্বদেশ গড়তে ভাই, আয়করের বিকল্প নাই’ স্লোগান নিয়ে ১ নভেম্বর থেকে আয়কর মেলা আয়োজন করে এনবিআর।  এনবিআরের তথ্য মতে, এবার ঢাকাসহ দেশের ৫৬টি জেলা শহর, ৩৪টি উপজেলা, ৭১টি উপজেলায় (ভ্রাম্যমাণ) আয়কর মেলা শুরু হয়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

তারেক রহমানের দেশকে কীভাবে এগিয়ে নিয়ে যাবেন সব সময় সেটা চিন্তা করেন : মওদুদ আহমদ

ঢাকা, ১৮ নভেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার জাতীয় প্রেসক্লাবে তারেক রহমানের ৫৩তম জন্মদিন …

ইতিহাস বিকৃতির সুযোগ না পায় সেজন্য বাংলাদেশের মানুষকে জাগ্রত হতে হবে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা, ১৮ নভেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যোনে  নাগরিক কমিটি আয়োজিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents