৮:১৯ পূর্বাহ্ণ - সোমবার, ২০ নভেম্বর , ২০১৭
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের ইউনেস্কো স্বীকৃতি উপলক্ষে তথ্য মন্ত্রণালয়ে সভা

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের ইউনেস্কো স্বীকৃতি উপলক্ষে তথ্য মন্ত্রণালয়ে সভা

আজ সোমবার বিকেলে বাংলাদেশ সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু’র সভাপতিত্বে তথ্যসচিব মরতুজা আহমদ পরিচালিত এ সভায় জাতির পিতার ঐতিহাসিক এ ভাষণটির তাৎপর্য দেশে-বিদেশে তুলে ধরার জন্য নানামুখী কর্মসূচি নিয়ে আলোচনা হয়।

প্রস্তাবিত কর্মসূচির মধ্যে রয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু মুজিবুর রহমানের ৭ মার্চ এর ঐতিহাসিক ভাষণ ধারণ, সংরক্ষণ ও প্রচারের সাথে যুক্ত ব্যক্তিদের সম্মাননা ও সংবর্ধনা প্রদান এবং ইউনেস্কো স্বীকৃতির বিষয়ে উদ্যোক্তা ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের ‘বজ্রকণ্ঠ’ অনুষ্ঠানের সাথে যুক্তদের সাক্ষাৎকারধর্মী অনুষ্ঠান প্রচার। এর পাশাপাশি বেতার ও টেলিভিশনে আলোচনা অনুষ্ঠানসহ সৃষ্টিশীল ও প্রামাণ্য অনুষ্ঠান সম্প্রচারের বিষয়েও সভায় আলোচনা হয়।

রাষ্ট্রীয়ভাবে ৭ মার্চের ভাষণকে ত্রি-মাত্রিক চলচ্চিত্রে রূপদান, পুস্তক ও পোস্টার প্রকাশের জন্য চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর, জেলা তথ্য অফিসগুলোর মাধ্যমে ৭ মার্চের ভাষণের ওপর জেলা ভিত্তিক আলোচনা ও শিশু-কিশোরদের কুইজ প্রতিযোগিতা ও চলচ্চিত্র প্রদর্শনের জন্য গণযোগাযোগ অধিদপ্তর এবং নিবন্ধ, স্মৃতিচারণমূলক লেখা, কবিতা ও গল্প প্রকাশের জন্য তথ্য অধিদফতর ও বাংলাদেশ সংবাদ সংস্থার অগ্রণী ভূমিকা গ্রহণের বিষয়েও সভায় সিদ্ধান্ত হয়।

প্রধান তথ্য অফিসার কামরুন নাহার, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস.এম. হারুন-অর-রশীদ, তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) মোঃ মনজুরুর রহমান, গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ জাকির হোসেন ও চলচ্চিত্র প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেন, বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীলসহ মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ সভায় অংশ নেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

তারেক রহমানের দেশকে কীভাবে এগিয়ে নিয়ে যাবেন সব সময় সেটা চিন্তা করেন : মওদুদ আহমদ

ঢাকা, ১৮ নভেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার জাতীয় প্রেসক্লাবে তারেক রহমানের ৫৩তম জন্মদিন …

ইতিহাস বিকৃতির সুযোগ না পায় সেজন্য বাংলাদেশের মানুষকে জাগ্রত হতে হবে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা, ১৮ নভেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যোনে  নাগরিক কমিটি আয়োজিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents