৮:১৯ পূর্বাহ্ণ - সোমবার, ২০ নভেম্বর , ২০১৭
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / অগ্রীম বুকিং চলছে শাওমির ১৬ মেগাপিক্সেল সেলফি ফোনের

অগ্রীম বুকিং চলছে শাওমির ১৬ মেগাপিক্সেল সেলফি ফোনের

টেকনোলজী ডেস্ক, ০৫ নভেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি বাংলাদেশে অবমুক্ত করতে যাচ্ছে ১৬ মেগাপিক্সেলের সাশ্রয়ী মূল্যের সেলফি ফোন। এই স্মার্টফোনটি সেলফির কিং বলছে প্রতিষ্ঠানটি। সেলফিপ্রেমীদের কথা মাথায় রেখে শাওমির নতুন ‘রেডমি নোট ৫-এ প্রাইম’ ফোনটির ফ্রন্ট ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের, সঙ্গে রয়েছে এলইডি ফ্ল্যাশ লাইট।

এই স্মার্টফোনটি এই সপ্তাহ থেকে শাওমির ন্যাশনাল ডিস্ট্রিবিউটার সোলার ইলেকট্রো বাংলাদেশ লিমিটেডের (এসইবিএল) অনুমোদিত বিক্রয়কেন্দ্রে পাওয়া যাবে। ৩ নভেম্বর থেকে ফোনটির প্রি-বুকিং শুরু হয়েছে।

২ হাজার টাকা জমা দিয়ে স্মার্টফোন প্রেমীরা শাওমি বাংলাদেশের ওয়েবসাইট (www.xiaomibangladesh.com.bd) এবং অনুমোদিত বিক্রয় কেন্দ্র থেকে বুকিং দিতে পারবেন। সঙ্গে শুভেচ্ছা উপহার হিসেবে দেওয়া হবে আকর্ষণীয় শীতের জ্যাকেট। অগ্রীম বুকিং চলবে আগামী ৮ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

নতুন এই ডিভাইসের মূল আকর্ষণ হচ্ছে এর ফ্রন্ট (সেলফি) ক্যামেরা। যার সক্ষমতা ১৬ মেগাপিক্সেল। শাওমি প্রথমবারের মতো সামনের দিকে এলইডি ফ্ল্যাশ লাইট ব্যবহার করেছে। আর পেছনের ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের। সঙ্গে রয়েছে ৫ দশমিক ৫ ইঞ্চির ২.৫ডি কার্ভড এইচডি ডিসপ্লে। ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৪৩৫ অক্টা-কোর চিপসেট, ৩ জিবি র্যা ম, ও ৩২ জিবি রম। এটিতে আরও রয়েছে ফ্রিঙ্গার প্রিন্ট সেন্সর।

এটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েডের সর্বশেষ ভার্সন নুগাট। একজন ব্যবহারকারী ইচ্ছা করলে সর্বোচ্চ ১২৮ জিবির মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন, যার জন্য রয়েছে ডেডিকেটেড মেমোরি কার্ড স্লট, অর্থাৎ দু’টি সিম কার্ড এবং মেমোরি কার্ড একই সঙ্গে ব্যবহার করা যাবে ফোনটিতে।

রেডমি নোট ৫-এ প্রাইম ফোনটির দাম ১৬ হাজার ৯৯০ টাকা, সঙ্গে থাকছে ২ বছরের ওয়ারেন্টি।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

তারেক রহমানের দেশকে কীভাবে এগিয়ে নিয়ে যাবেন সব সময় সেটা চিন্তা করেন : মওদুদ আহমদ

ঢাকা, ১৮ নভেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার জাতীয় প্রেসক্লাবে তারেক রহমানের ৫৩তম জন্মদিন …

ইতিহাস বিকৃতির সুযোগ না পায় সেজন্য বাংলাদেশের মানুষকে জাগ্রত হতে হবে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা, ১৮ নভেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যোনে  নাগরিক কমিটি আয়োজিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents