৮:৩৩ পূর্বাহ্ণ - শনিবার, ১৭ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / হিরো হাঙ্ক মটরসাইকেল আর আসবে না

হিরো হাঙ্ক মটরসাইকেল আর আসবে না

টেকনোলজী ডেস্ক, ০৫ নভেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): হিরো জনপ্রিয় স্পোর্টস বাইক হাঙ্ক। হিরোর জন্মস্থান ভারতে সম্প্রতি এই বাইকটির উৎপাদান বন্ধ করা দেয়া হয়েছে। এমনকি হিরোর অফিসিয়াল পেজে থেকেও বাইকটি সরিয়ে নেয়া হয়েছে।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, শিগগিরই নতুন মডেলে, নতুন রূপে হাঙ্কের মত স্পোর্টস ঘরানার বাইক আনছে হিরো। প্রতিষ্ঠানটি চাইছে পুরনো ও জনপ্রিয় মডেলগুলোকে নতুন ভাবে, নতুন গ্রাফ্রিক্সে গ্রাহকদের সামনে হাজির করতে। সম্প্রতি হিরো তাদের জনপ্রিয় আরেকটি স্পোর্টস বাইক এক্সট্রিম স্পোর্টসের উৎপাদন বন্ধের ঘোষণা দিয়েছে।

বর্তমানে ভারতে সবচেয়ে জনপ্রিয় ও সর্বাধিক বিক্রিত বাইক হিরোর দখলে। ভারতেই বাইকের বড় একটি বাজার দখল করে আছে হিরো মটর করপোরেশন।

সম্প্রতি হিরো বাজারে এনেছে অ্যাচিভার নামে নতুন একটি বাইক। ১৫০ সিসির এই বাইকটির দাম এই সেগমেন্টের অন্যান্য বাইকের তুলনায় কম। এর মাইলেজও বেশি।

ভারতের সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে ২০১৮ সালের শুরুতেই বাজারে আসছে হিরো নতুন বাইক। বাইকটির মডেল হিরো এক্সট্রিম ২০০এস। ২০০ সিসির এই বাইকটি এক্সট্রিম সিরিজের সর্বশেষ সংস্করণ।

হিরো মটর কর্পোরেশন সূত্রে জানা গেছে, হিরো চাইছে তাদের জনপ্রিয় হাঙ্ক সিরিজকে নতুন করে ব্যবহারকারীদের সামনে পরিচয় করিয়ে দিতে। এখনই এই লাইন আপটি বন্ধ হচ্ছে না। তবে কিছু সময়ের জন্য হাঙ্কের উৎপাদন বন্ধ রয়েছে। শিগগিরই নতুন হাঙ্ক বাজারে আসবে। এটি হবে আরও বেশি শক্তিশালী এবং চার্মিং।

বর্তমানে বাংলাদেশের বাজারে ডাবল ডিস্কের হিরো হাঙ্ক বিক্রি ও পরিবেশন করছে নিলয় মটরস লিমিটেড। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠানটির বিক্রয় ও বিপণন বিভাগের সিনিয়র এক্সিকিউটিভ মুহাম্মদ কারুল হাসান ঢাকাটাইমসকে বলেন, হিরো হাঙ্ক এখন বিক্রি হচ্ছে ১ লাখ ৫৯ হাজার ৯৯০ টাকায়। এতে ডাবল ডিস্ক ব্রেক সংযোজন করা হয়েছে। বাইকার্সরা এটি নতুন গ্রাফিক্স পাচ্ছেন।

হিরো হাঙ্কের রয়েছে ফিয়েরি পাইরোক্লাস্টিক গ্রাফিক্স। ফলে দেখতে এটি অনেক আকর্ষণীয়। এর নতুন কনসোলে আছে সাইড স্ট্যান্ড ইন্ডিকেটর।

পরিবর্তিত ভার্সনের হাঙ্কে আছে শক্তিশালী এটিএফটি ইঞ্জিন। এতে করে বাইকের গতি হবে মসৃণ। বাইকটিতে জিআরএস সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এতে করে বাইকের আরোহী আরও আরামদায়ক ভ্রমণ উপভোগ করতে পারবেন।

দেশে ছয়টি রঙ ও লুকে হিরো হাঙ্ক পাওয়া যাচ্ছে। এগুলো হলো- প্যানথার ব্ল্যাক, পার্ল হারবার গ্রিন, ইবোনি গ্রে, হোয়াইট, বোল্ড ব্রাউন এবং ব্লেজিং রেড।

হাঙ্কে আছে ৪ স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার ওএইচসি। ডিসপ্লেসমেন্ট ১৪৯.২ সিসি। সেলফ স্টার্টার সম্বলিত বাইকটিতে আছে ৫ স্প্রিড গিয়ার ট্রান্সমিশন।

মাল্টিপ্লেট ওয়েট ক্লাচের এই বাইকটির ফ্রন্টে টেলিস্কোপিক হাইড্রোলিক শক অ্যাবসর্ভার রয়েছে। রিয়ারে আছে ৫ ধাপের অ্যাডজাস্টেবল ইনভার্টেড গ্যাস রিজারভয়ার সাসপেনশন।

এর ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ১২.৮ লিটার। রিজার্ভের জ্বালানির ধারণ ক্ষমতা ২.২ লিটার।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents