৪:৩২ অপরাহ্ণ - শনিবার, ১৭ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / টুইটার কর্মী ট্রাম্পের অ্যাকাউন্ট হ্যাক করেছেন

টুইটার কর্মী ট্রাম্পের অ্যাকাউন্ট হ্যাক করেছেন

টেকনোলজী ডেস্ক, ০৩ নভেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ইচ্ছাকৃতভাবে ডিঅ্যাক্টিভেট করে দিলেন মাইক্রোব্লগিং সাইট টুইটারের এক কর্মী। বৃহস্পতিবারই ছিল সেই কর্মীর টুইটারে তার চাকরির শেষ দিন।

টুইটারের তরফে জানানো হয়েছে, তাদের কাস্টমার সাপোর্টের এক কর্মী তার সংস্থায় চাকরির শেষ দিনে এই কাজটি করে যান। তবে কোন কর্মী এই কাণ্ড করেছেন, সে প্রসঙ্গে টুইটারের পক্ষ থেকে কোনও মন্তব্য করা হয়নি। এই ঘটনার ফলে ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ১১ মিনিটের জন্যে বন্ধ ছিল।

স্থানীয় সময় বৃহস্পতিবার রাত এগারোটার সময় যখনই কেউ ট্রাম্পের টুইটার অ্যাকাউন্টে গিয়েছেন, একটি মেসেজ দেখেছেন। ‘স্যরি দ্যট পেজ ডাজ নট এক্সিস্ট’। এরপর চারিদিকে জল্পনা শুরু হয়, প্রেসিডেন্টের টুইটার পেজটিতে এই বার্তা কেন দেখাচ্ছে।

তারপর টুইটারের পক্ষ থেকে এক বিবৃতি দিয়ে জানানো হয়, এক কর্মীর ভুলের জন্যে সাময়িক সময়ের জন্যে বন্ধ হয়ে গিয়েছিল অ্যাকাউন্টটি। পরে অবশ্য সত্যিটা সামনে আসে। এগারো মিনিট বন্ধ থাকার পর ফের সচল হয় ট্রাম্পের অ্যাকাউন্ট। তবে এ ধরনের কাজ ভবিষ্যতে যাতে না ঘটে, সে বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয় টুইটারের তরফ থেকে।

প্রসঙ্গত, উত্তর কোরিয়াকে ক্রমাগত যখন হুমকি দিচ্ছিলেন ট্রাম্প, তখন হামেশাই টুইটারের কাছে অনুরোধ আসত, ট্রাম্পের অ্যাকাউন্টই বন্ধ করে দেয়ার জন্যে। যখন টুইটারের তরফেই সেটা করা হয়, তখন প্রথমেই মনে হয়, তাহলে কি সেই আর্জিতে সম্মতি জানিয়ে অ্যাকাউন্টটি সাসপেন্ড করা হয়েছে। টুইটারের তরফে বিবৃতি প্রকাশের আগে অনেকেই ভেবেছিলেন ট্রাম্প হয়তো নিজের অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভেট করে দিয়েছেন, বা কেউ হ্যাক করেছেন।

তবে এর আগে টুইটার বেশ কয়েকজন হাইপ্রোফাইল ব্যক্তির অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভেট করেছে। তবে এবারের বিষয়টি অন্যরকম। ট্রাম্প যদিও সোশ্যাল মিডিয়ার এই মাধ্যমকে নিজের মতপ্রকাশের জন্যে খুব পছন্দ করেন। এই মুহূর্তে তার ৪০ মিলিয়ন ফলোয়ার রয়েছে।  সূত্র: দ্য ইন্ডিপেনডেন্ট ও এপিবি আনন্দ

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents