১:২৫ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ২৪ অক্টোবর , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অন্যান্য সংবাদ / আইন-আদালত / জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমদ তিন দিনের রিমান্ডে

জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমদ তিন দিনের রিমান্ডে

ঢাকা, ৩০ অক্টোবর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): মতিঝিল থানার নাশকতার একটি মামলায় জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। সোমবার ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী শুনানি শেষে এই রিমান্ড মঞ্জুর করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এ আসামির ১০ দিনের রিমান্ড আবেদন করেছিলেন। ২০১৫ সালের মতিঝিল থানা এলাকায় নাশকতার অভিযোগে মামলাটি করে পুলিশ।

এর আগে গত ৯ অক্টোবর রাতে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে মকবুল আহমদসহ আটজনকে গ্রেপ্তার করা হয়। এরপর গত ১০ অক্টোবর কদমতলী থানার বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় পাঁচ দিন এবং অস্ত্র ও বিস্ফোরক আইনের অপর মামলায় আসামিদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। এরপর গত ২১ অক্টোবর আসামিদের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়।

কারাগারে পাঠানো অপর সাত আসামি হলেন- জামায়াতের সেক্রেটারি জেনারেল ড. শফিকুর রহমান, কেন্দ্রীয় নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার, চট্টগ্রাম মহানগর আমির মোহাম্মদ শাজাহান, সেক্রেটারি নজরুল ইসলাম, দক্ষিণ জেলার আমির জাফর সাদেক, সেক্রেটারি জেনারেলের ব্যক্তিগত সহকারী নজরুল ইসলাম ও মো. সাইফুল ইসলাম।

গত ২৯ সেপ্টেম্বর রাতে কদমতলী থানাধীন বিক্রমপুর গার্ডেন সিটির ৪৪২/২ পূর্ব ধোলাইপাড়ের বাসার সপ্তম তলায় আসামিরা গোপন বৈঠকে মিলিত হয়। খবর পেয়ে পুলিশ উপস্থিত হলে অপর ১০ জন আসামি গ্রেপ্তার হলেও ওই আসামিরা পালিয়ে যায়। আসামিরা গোপনে মিলিত হয়ে রাষ্ট্রীয় সম্পদের ক্ষতি সাধনসহ দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টি, অন্তর্ঘাতমূলক কার্যসম্পাদন ও জ্বালাও-পোড়াও পরিস্থিতি সৃষ্টির পরিকল্পনার জন্য জড়ো হয়েছিল বলে সাক্ষ্য প্রমাণ পাওয়ায় আসামিদের গ্রেপ্তার করা হয়।

এর আগে একই মামলায় গত ৩০ সেপ্টেম্বর জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণের আমির নুরুল ইসলাম বুলবুলসহ ১০ জনের ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছিল আদালত। রিমান্ড শেষে পরবর্তীতে তাদের কারাগারে পাঠানো হয়েছে। ওই আসামিদের গ্রেপ্তারের সময় ককটেল, জিহাদি বই, দুইটি বড় ছুরি ও তিনটি চাপাতি উদ্ধার করে পুলিশ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

যথাযত মর্যাদায় বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বজলুর রহমানের ৪র্থ মৃত্যু বার্ষিকী পালিত

ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদকারী, …

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents