৬:০৫ অপরাহ্ণ - বুধবার, ২৬ জুন , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / রিয়াল মাদ্রিদ পরাজিত হলো জিরোনার কাছে

রিয়াল মাদ্রিদ পরাজিত হলো জিরোনার কাছে

স্পোর্টস ডেস্ক, ৩০ অক্টোবর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): এক গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত জিরোনার কাছে হার মানতে হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে। রোববার লা লিগায় জিরোনার মাঠে ২-১ গোলে পরাজিত হয়ে হতাশ করেছে গ্যালাকটিকোরা।

ম্যাচ শুরুর ১২ মিনিটেই ইসকোর গোলে এগিয়ে গিয়েছিল সফরকারী মাদ্রিদ। কিন্তু দ্বিতীয়ার্ধে মাত্র চার মিনিটের ব্যবধানে ক্রিস্টিয়ান স্টুয়ানি ও পর্তুর গোলে রিয়ালের পরাজয় নিশ্চিত হয়। এই পরাজয়ে মাত্র ১০ ম্যাচ পরে টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার থেকে ৮ পয়েন্ট পিছিয়ে পড়লো বর্তমান চ্যাম্পিয়নরা।

রাজনৈতিক অস্থিরতার জেরে পুরো স্পেন জুড়ে যে অস্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছে তার মধ্যেই মাদ্রিদ প্রথমবারের মত কাতালান কোন রাজ্যে খেলতে নেমেছিল। রোববার স্পেনের ঐক্যের ডাক দিয়ে প্রায় ১০ লাখ মানুষ বার্সেলোনায় র‌্যালিতে অংশ নেয়। এর মাত্র ১০০ কিলোমিটার দুরে উত্তরপূর্বাঞ্চলীয় শহর জিরোনার প্রাণকেন্দ্রে তখন মাদ্রিদকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়। তবে মাঠের লড়াইয়ে কাল পেরে উঠেনি জিনেদিন জিদানের শিষ্যরা।

ম্যাচ শেষে মাদ্রিদ বস বলেছেন, ‘আমরা জানি এর থেকে ঘুড়ে দাঁড়ানোর সামর্থ্য আমাদের আছে। আমাদেরও ভাল দিন আসবে। এছাড়া মৌসুমে এখনো অনেক সময় বাকি। আমাদের প্রতিপক্ষরাও কোন না কোন ম্যাচে পয়েন্ট হারাবে। এখানে আমাদের আর বেশী কিছু করার নেই। আমরা জানি দ্রুতই এই অবস্থার অবসান হবে। আমি এটা নিয়ে মোটেই চিন্তিত নই।’

জিরোনায় খেলা হলেও সেখানে বিপুল সংখ্যক মাদ্রিদ সমর্থক উপস্থিত ছিলেন। কিন্তু কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি তৈরী হয়নি। এ সম্পর্কে জিরোনা কোচ পাবলো মাচিন বলেছেন, যারা জিরোনাকে চেনে তারা জানে এখানে অন্য কোন পরিস্থিতি সৃষ্টি হবার কোন অবকাশ নেই। যেকোন দলের সমর্থকরাই তার দলের প্রাণ। পুরো দুই ঘন্টা উভয় দলের সমর্থকরা ম্যাচটি দারুনভাবে উপভোগ করেছে।

ইউরোপীয়ান চ্যাম্পিয়নদের বিপক্ষে নিজেদের মাঠে এটা ছিল জিরোনার ইতিহাসে প্রথম ম্যাচ। ১২ মিনিটেই পাবলো মাফেয়োর ক্রস থেকে জিরোনা প্রায় গোল পেয়েই গিয়েছিল। কিন্তু ভাগ্য তাদের সহায় ছিলনা। উল্টো মাত্র সেকেন্ডের ব্যবধানে ক্রিস্টিয়ানো রোনাল্ডোর শট জিরোনা গোলরক্ষক ইয়াসিন বোনো ধরতে ব্যর্থ হলে ফিরতি বলে ইসকো রিয়ালকে এগিয়ে দেন।

এরপর থেকে অবশ্য ম্যাচের নিয়ন্ত্রন জিরোনার কাছে চলে যায়। বিরতির ঠিক আগে পর্তুর হেড কিকো ক্যাসিয়ার উপর দিয়ে ক্রসবারে গিয়ে আঘাত লাগে। পেশীর সমস্যার কারনে রাফায়েল ভারানের পরিবর্তে বিরতির পরে নাচোকে নামাতে বাধ্য হন জিদান। বুধবার চ্যাম্পিয়নস লীগে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ম্যাচে ভারানের খেলা নিয়ে শঙ্কা রয়েছে।
বিরতির পরে ৫৪ মিনিটে স্টুয়ানি জিরোনার পক্ষে সমতা ফেরান। চার মিনিট পরে মাফেয়োর ক্রস থেকে পর্তু ব্যবধান দ্বিগুন করলে মাদ্রিদের পরাজয় নিশ্চিত হয়।

দিনের অপর ম্যাচে এ্যাথলেটিকো মাদ্রিদ ১-১ গোলে ভিয়ারেলের সাথে ড্র করে পয়েন্ট হারিয়েছে। এই ড্রয়ে ১০ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে এ্যাথলেটিকো রিয়ালের পরে চতুর্থ স্থানেই থাকলো।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents