৮:৫৪ পূর্বাহ্ণ - বুধবার, ১৪ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / জাকার্তায় আতশবাজি কারখানায় বিস্ফোরণ : নিহত ৪৬, নিখোঁজ ১০

জাকার্তায় আতশবাজি কারখানায় বিস্ফোরণ : নিহত ৪৬, নিখোঁজ ১০

ইন্টারন্যাশনাল ডেস্ক, ২৬ অক্টোবর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার পশ্চিমে একটি এলাকায় এক আতশবাজি কারখানায় বিস্ফোরণের পর আগুনে অন্তত ৪৬ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার এ ঘটনায় আরো ১০ জন নিখোঁজ রয়েছেন। আহত হয়েছেন কয়েক ডজন। খবর চ্যানেল নিউজ এশিয়ার।

টেলিভিশনে সম্প্রচারিত ছবিতে জাকার্তার তানজেরাং এলাকার কারখানার গুদামঘর থেকে কালো ধোঁয়ার কুণ্ডুলি উঠতে দেখা গেছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে গণমাধ্যম জানায়, বৃহস্পতিবার সকালে প্রায় ১০টার দিকে প্রথম বিস্ফোরণ ঘটে। এরপর ঘন্টা তিনেক পর দ্বিতীয় বিস্ফোরণের ঘটনা ঘটে। বেশ কয়েক মাইল দূর থেকে বিস্ফোরণ দুটির শব্দ  শোনা যায়।

জাকার্তা পুলিশ জানায়, কারখানাটিতে ১০৩ শ্রমিক কাজ করতেন। শেষ খবর পাওয়া পর্যন্ত দমকল কর্মীরা আগুন নিয়ন্ত্রণে এনেছেন।

তানজেরাং পুলিশ প্রধান হ্যারি কোরানিয়াওয়ান জানান, আমরা এখনো উদ্ধার কাজ করছি। কারখানাটি থেকে এখন পর্যন্ত ৪৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

ঘটনাস্থল থেকে দমকল কর্মী অনি সাহরোনি মেট্রো টিভিকে বলেছেন, যারা নিহত হয়েছে তাদের শনাক্ত করা সম্ভব হচ্ছে না, তাদের দেহ পুরোপুরি পুড়ে গেছে।

হতাহতরা সবাই কারখানাটির কর্মী বলে জানিয়েছেন টোনি রুস্তোনি নামের স্থানীয় এক কর্মকর্তা। মাত্র দুই মাস আগে কারাখানাটির কার্যক্রম শুরু হয়েছিল বলে জানিয়েছেন তিনি।

২০১৫ সালে সুলাওয়েসি দ্বীপে একটি কারাওকে বারে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৭ জন মারা গিয়েছিলেন। ২০০৯ সালে সুমাত্রা দ্বীপের একটি কারাওকে বারেও আগুন লাগে। ঐ অগ্নিকাণ্ডের ঘটনায় ২০ জন নিহত হয়েছিল।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents