১০:২৭ অপরাহ্ণ - সোমবার, ২২ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অন্যান্য সংবাদ / আইন-আদালত / খালেদা জিয়ার উপদেষ্টা মশিউরের ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন যশোরের স্পেশাল জজ আদালত

খালেদা জিয়ার উপদেষ্টা মশিউরের ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন যশোরের স্পেশাল জজ আদালত

যশোর, ২৫ অক্টোবর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ও ঝিনাইদহ-২ আসনের সাবেক সংসদ সদস্য মসিউর রহমানকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন যশোরের স্পেশাল জজ আদালত। এছাড়া তার ৭০ হাজার টাকা জরিমানা এবং ১০ কোটি ৫ লাখ ৬৯ হাজার ৩৩০ টাকার সম্পদ বাজেয়াপ্তের নির্দেশ দেয়া হয়েছে। বুধবার বেলা ১১টার দিকে যশোর স্পেশাল জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর মসিউর রহমানকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন বিচারক।

সরকারপক্ষের আইনজীবী পিপি সিরাজুল ইসলাম জানান, ২০০৮ সালের ৫ জুন মসিউর রহমান দুদকে তার সম্পদ বিবরণী জমা দেন। প্রাথমিক তদন্তে সম্পদ গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের তথ্য পাওয়ায় তার নামে ঝিনাইদহ সদর থানায় ওই বছর ১৪ ডিসেম্বর মামলা করে দুদক। এরপর দুদক যশোরের উপর-পরিচালক নাসির উদ্দিন তদন্তে ১০ কোটি ৫ লাখ ৬৯ হাজার ৩৩০ টাকার সম্পদ গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের প্রমাণ পান এবং মসিউর রহমানের নামে ২০০৯ সালের ৩ সেপ্টেম্বর চার্জশিট দাখিল করেন।

দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে বিচারক দুর্নীতি দমন আইনের ২৬/২ ধারায় তার তিন বছর কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা এবং ২৭/১ ধারায় সাত বছর ও ৫০ হাজার টাকা জরিমানার সাজা দেন। এছাড়া অর্জিত ১০ কোটি ৫ লাখ ৬৯ হাজার ৩৩০ টাকা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের নির্দেশ দেন।

এদিকে রায়ে অসন্তোষ প্রকাশ করেছেন ঝিনাইদহ বিএনপি। রায়ের প্রতিবাদে বৃহস্পতিবার সকাল ছয়টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঝিনাইদহে হরতাল ডেকেছে জেলা বিএনপি।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents