২:৫৭ পূর্বাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / সিটিং সার্ভিসের বিষয়ে আগামী এক সপ্তাহের মধ্যে সিদ্ধান্ত নেয়া হবে : ওবায়দুল কাদের

সিটিং সার্ভিসের বিষয়ে আগামী এক সপ্তাহের মধ্যে সিদ্ধান্ত নেয়া হবে : ওবায়দুল কাদের

ঢাকা, ২৫ অক্টোবর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বুধবার মন্ত্রণালয়ের সভাকক্ষে সড়ক পরিবহন উপদেষ্টা পরিষদের ৪১তম সভাশেষে সাংবাদিকদের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা মহানগরীতে যাত্রী পরিবহনে সিটিং সার্ভিসের বিষয়ে আগামী এক সপ্তাহের মধ্যে সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি বলেন, ‘ঢাকা মহানগরীতে যাত্রী পরিবহনে সিটিং সার্ভিসের বিষয়ে গঠিত কমিটি আগামী সপ্তাহে প্রতিবেদন জমা দেবে। প্রতিবেদনের সুপারিশমালা পর্যালোচনা করে পরবর্তী এক সপ্তাহের মধ্যে সিটিং সার্ভিসের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।’

ওবায়দুল কাদের বলেন, সিএনজিচালিত অটোরিকশাসমূহের ইকোনমিক লাইফ বৃদ্ধির বিষয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের মতামত চাওয়া হয়েছে। এ মতামতের ভিত্তিতে শিগগির সিদ্ধান্ত জানানো হবে।

মন্ত্রী বলেন, সড়ক-মহাসড়কের স্থায়িত্ব রক্ষায় যানবাহনের অতিরিক্ত ওজন নিয়ন্ত্রণ অত্যন্ত জরুরি। এ বিষয়ে স্বল্পসময়ে বাস্তবভিত্তিক সুপারিশমালা প্রণয়নে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিবকে প্রধান করে একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, ট্রাক ও কাভার্ড ভ্যানের এঙ্গেল, হুক এবং অবৈধ বাম্পার অপসারণ কাজ এগিয়ে চলছে। দ্রুত এ কাজ শেষ করতে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দিয়েছে উপদেষ্টা কমিটি।

সেতুমন্ত্রী বলেন, জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে রেজিস্ট্রেশনবিহীন নসিমন, করিমন, ভটভটি, ইজিবাইকসহ অনুরূপ যানবাহন চলাচল বন্ধে ইতোপূর্বের গৃহীত সিদ্ধান্ত কঠোরভাবে বাস্তবায়ন করা হবে। যাত্রীদের চলাচলের সুবিধার্থে স্বল্পদূরত্বে বাস চলাচলে পরিবহন মালিক সমিতি, প্রয়োজনীয় ক্ষেত্রে বিআরটিসিকে অনুরোধ জানানো হয়েছে। এছাড়া জেলা পর্যায়ে যাত্রীদের চাহিদা ও রুট পর্যালোচনা করে আঞ্চলিক পরিবহণ কমিটি প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহণ করবে।

সভায় নৌ-পরিবহন মন্ত্রী শাহাজান খান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক, পরিকল্পনা কমিশনের সদস্য জুয়েনা আজিজ, বাংলাদেশ পুলিশের ভারপ্রাপ্ত আইজি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, রাজউকের চেয়ারম্যান আব্দুর রহমান, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, বিআরটিএর চেয়ারম্যান মো. মশিয়ার রহমান, ডিআইজি (হাইওয়ে) মো. আতিকুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents