৯:৪৩ অপরাহ্ণ - রবিবার, ২৩ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রোনালদো আরও দু’বার বর্ষসেরা হতে চান

রোনালদো আরও দু’বার বর্ষসেরা হতে চান

স্পোর্টস ডেস্ক, ২৫ অক্টোবর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): পঞ্চমবার ফিফার বর্ষসেরা হয়ে বিশ্ব ফুটবলে তাঁর এক নম্বর প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে স্পর্শ করলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এবার তিনি পিছনে ফেলেন মেসি এবং নেইমারকে। বর্ষসেরা হওয়ার পর ফিফা ডট কমকে একান্ত সাক্ষাৎকার দিলেন সিআরসেভেন। তারই কিছু অংশ এখানে তুলে ধরা হলো।

প্রশ্ন: ব্যালন ডি’ওরের সঙ্গে বিচ্ছিন্ন হওয়ার পর পরপর দু’বারই ফিফার বর্ষসেরা পুরস্কার জিতলেন আপনি। কেমন লাগছে?

রোনালদো: অবর্ণনীয় অনুভূতি। প্রথমেই ধন্যবাদ দেব সহ-ফুটবলারদের। আমার জীবনে এই দিনটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ। পুরস্কার পাওয়ার মুহূর্তে তাই আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম।

প্রশ্ন: এই নিয়ে পাঁচবার বর্ষসেরার পুরস্কার পেলেন। এই কীর্তি কি আপনাকে সর্বকালের সেরাদের মধ্যে ঠাঁই করে দিল?

রোনালদো: দেখুন, সাফল্যের খিদে আমার মারাত্মক। আর তারজন্য কঠোর পরিশ্রম করতে কখনো পিছপা হইনি। সাফল্যের খতিয়ান, ব্যক্তিগত কীর্তির পরিসংখ্যান বিচার করে আমার মনে হয়, সর্বকালের সেরাদের মধ্যে এতদিনে ঠাঁই পেয়েছি। এটা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর গর্ব। ফিফার বর্ষসেরা হওয়া আমাকে আরও ভালো খেলতে অনুপ্রাণিত করবে।

প্রশ্ন: ডিসেম্বরে ফিফা ওয়ার্ল্ড কাপে খেলবে রিয়াল মাদ্রিদ। বছরের শেষে ট্রফি জেতার জন্য আপনার খিদে কতটা?

রোনালদো: দুশো শতাংশ। গতবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছি। এবার ইতিমধ্যেই উয়েফা সুপার কাপ এবং স্প্যানিশ সুপার কাপ ঢুকেছে মাদ্রিদে। এই দুই প্রতিযোগিতায় আমরা হার মানিয়েছি যথাক্রমে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং বার্সেলোনার মতো হেভিওয়েট দলকে। এবার ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপ জিতলে সাফল্যের বৃত্ত সম্পূর্ণ হবে।

প্রশ্ন: রাশিয়া বিশ্বকাপে পর্তুগালের চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা কতটা?

রোনালদো: কনফেডারেশনস কাপ ছাড়াও রাশিয়ায় আমি বেশ কয়েকটি ম্যাচ খেলেছি। এই দেশ আমার কাছে অত্যন্ত পয়া। এখানেই জিতেছি চ্যাম্পিয়ন্স লিগ। ইউরো জয়ের পর পর্তুগালের থেকে ফুটবলপ্রেমীদের প্রত্যাশা বেড়েছে। দলের সহ-ফুটবলারাও উপলব্ধি করতে পারছে তা। রাশিয়া বিশ্বকাপে এটাই আমাদের সবচেয়ে বড় মোটিভেশন।

প্রশ্ন: আর কতবার ফিফার বর্ষসেরা পুরস্কার জিততে চান?

রোনালদো: এখনও পর্যন্ত পাঁচবার এই খেতাব পেয়েছি। আশা করি, আরও দু’বার পাব। সাত আমার প্রিয় সংখ্যা। জার্সি নম্বরও বটে। তাই আমার লক্ষ্য, ফিফার বর্ষসেরা সাতবার হওয়া। তবে এই মুহূর্তে ওসব নিয়ে ভাবছি না। এখন আনন্দ উপভোগ করাই আমার প্রথম ও প্রধান লক্ষ্য।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents