৩:১৬ অপরাহ্ণ - বুধবার, ২৪ জানুয়ারি , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / মাছ ও মাংসে দেশ স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে : মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী

মাছ ও মাংসে দেশ স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে : মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী

রাজশাহী, ২১ অক্টোবর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার দুপুরে রাজশাহীতে লাইভস্টক অ্যাওয়ার্ড বিতরণ উপলক্ষে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, মাছ ও মাংসে দেশ স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে।

তিনি বলেছেন, মেধাবী জাতি গঠনে আমিষের কোনো বিকল্প নেই। তাই দেশের মানুষের আমিষের চাহিদা মেটাতে কাজ করে যাচ্ছে তার মন্ত্রণালয়। এ জন্য এরই মধ্যে দেশ মাছ ও মাংসে স্বয়ংসম্পূর্ণ হয়েছে।

তিনি বলেন, মাছ উৎপাদনে দেশ স্বয়ংসম্পূর্ণ হয়েছে। পোল্ট্রি মুরগির মাধ্যমে মাংসেও স্বয়ংসম্পূর্ণতা অর্জিত হয়েছে। তাই গত দুই বছর বিদেশি পশু ছাড়াই দেশের কোরবানির চাহিদা মেটানো গেছে।

প্রতিমন্ত্রী বলেন, আমিষ ছাড়া মেধা তৈরি হয় না। দেশের মানুষ এখন সুষম খাদ্য গ্রহণে খুব সচেতন। আমিষের চাহিদা মেটাতে অক্লান্ত কাজ করে যাচ্ছে প্রাণিসম্পদ মন্ত্রণালয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব মন্ত্রণালয়কে সমানভাবে গুরুত্ব দেন। তার সঠিক দিক নির্দেশনায় এই মন্ত্রণালয় এরই মধ্যে তার লক্ষ্যে পৌঁছে গেছে।

‘সকলের জন্য আমিষ’ প্রতিবাদ্যকে সামনে রেখে বাংলাদেশ লাইভস্টক সোসাইটি (বিএলএস) রাজশাহী মেডিকেল কলেজের ডা. কাইছার রহমান চৌধুরী অডিটোরিয়ামে এই সেমিনারের আয়োজন করে। সংগঠনটির সভাপতি প্রফেসর ড. জালাল উদ্দিন সরকার এতে সভাপতিত্ব করেন। স্বাগত বক্তব্য দেন এ অনুষ্ঠানের আহ্বায়ক প্রফেসর ড. এম খালেকুজ্জামান।

বিশেষ অতিথির বক্তব্য দেন- বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আলী আকবর, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. আইনুল হক, বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা প্রতিষ্ঠানের মহাপরিচালক ড. তালুকদার নুরুন্নাহার, এসিআই এগ্রি বিজনেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. এফএইচ আনসারী, বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিলের রেজিস্ট্রার ডা. ইমরান হোসেন খান, বাংলাদেশ ভেটেরিনারি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ড. বেলাল হোসেন প্রমুখ।

এর আগে সকালে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ সেখানে লাইভস্টক পোল্ট্রি মেলার উদ্বোধন করেন। পরে তিনি তৃতীয় লাইভস্টক অ্যাওয়ার্ড বিজয়ীদের হাতে ক্রেস্ট তুলে দেন। এবার বিভিন্ন ক্যাটাগরিতে ১৪ জন এই অ্যাওয়ার্ড লাভ করেছেন।

তারা হলেন- শিল্পে ড. খন্দকার আলমগীর হোসেন, লাইভস্টক গবেষণায় ড. কাজী কমরউদ্দিন, শিক্ষায় ড. কেবিএম সাইফুল ইসলাম, ভেটেরিনারি পেশায় ডা. আজমত আলী, প্রাণিসম্পদ অধিদপ্তরে ডা. জহিরুল ইসলাম, লাইভস্টক শিল্পে ডা. আবদুল্লাহ আল মাহমুদ, প্রাণিসম্পদের মাঠ পর্যায় থেকে ডা. আবদুল মান্নান, মাঠ পর্যায়ের স্বেচ্ছাসেবী থেকে এরশাদ আলী প্রামাণিক, জীববৈচিত্র্য ও বন্যপ্রাণী সংরক্ষণে মোল্যা রেজাউল করিম, মিডিয়া পারসন অব দ্য ইয়ার ক্যাটাগরিতে ইলেকট্রনিক মিডিয়ায় দেওয়ান সিরাজ, প্রিন্ট মিডিয়ায় ড. আয়নাল হক, প্রোমিজিং ফার্মার অব দ্যা ইয়ার ক্যাটাগরিতে শাহিন সরকার, পোল্ট্রি শিল্পে আবদুল আউয়াল হক ও সৌখিন প্রাণি-পাখিতে জিল্লুর রহমান চৌধুরী।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

ভূমির মালিকানা পার্বত্য চট্টগ্রামবাসীরই থাকবে : প্রধানমন্ত্রী

ঢাকা, ২১ জানুয়ারি ২০১৮ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ পার্বত্য চট্টগ্রামের জনগণের …

বিএনপি কী রূপরেখা দেয় নির্বাচন নিয়ে সেটার অপেক্ষায় আছি : ওবায়দুল কাদের

ঢাকা, ২১ জানুয়ারি ২০১৮ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents