৫:৩১ পূর্বাহ্ণ - বুধবার, ২৬ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / খেলাধুলা / ক্রিকেট / বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিসিবির ২৫ পরিচালকের ২২ জনই হচ্ছেন

বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিসিবির ২৫ পরিচালকের ২২ জনই হচ্ছেন

স্পোর্টস ডেস্ক, ২১ অক্টোবর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): গতবার বিসিবির পরিচলানা পর্ষদ ছিল ২৬ সদস্যের, এবার তা কমে হয়েছে ২৫ জন। ১৬৭ কাউন্সিলরের ভোটে এই ২৫ জন পরিচালক নির্বাচিত হবার কথা। কিন্তু পাপন প্যানেলের বিপক্ষে কোনো প্রতিপক্ষ না থাকায় বিসিবির নির্বাচন হচ্ছে পুরোপুরি একতরফা।২৫ জন পরিচালকের মধ্যে ২২জনই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবার অপেক্ষায়।

২০১৭ সালের নির্বাচনে সাবের চৌধুরী সড়ে দাঁড়ালেও তিনি ভোটার ছিলেন।এবার তিনি ভোটারই হননি। গতবার ২৬ জনের মধ্যে ২২ জনই নির্বাচিত হয়েছিলেন বিনা প্রতিদ্বন্দ্বিতায়। এবারের চিত্রও একইরকম। বরং গতবারের চেয়ে এবার আরো বেশি একতরফা নির্বাচন।

২৫ জনের মধ্যে এবার মাত্র ৩ পরিচালক পদে নির্বাচন হতে পারে। সেটাও শেষ পর্যন্ত হয় কিনা তা নিয়েও সন্দেহ। ক্যাটাগরি -২ থেকে ১৪ জন পরিচালক হবেন। (১২ জন ঢাকার ক্লাব থেকে, ২ জন জাতীয় ক্রীড়া পরিষদ থেকে)। জাতীয় ক্রীড়া পরিষদের দুজন মনোনীত হয়েছেন ইতিমধ্যে। মানে তাদের নির্বাচন করার প্রয়োজন নেই। এবার নাজমুল হাসান পাপন ও আহমেদ সাজ্জাদুল আলম ববি জাতীয় ক্রীড়া পরিষদ থেকে মনোনীত হয়েছেন। ক্লাব থেকে পাপন প্যানেলের বাইরে কেউ মনোনয়ন কেনেননি।

মানে ১২ জনই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবার অপেক্ষায়। এরা হলেন- নাজমুল হাসান, আহমেদ সাজ্জাদ উল আলম, এনায়েত হোসেন সিরাজ, মাহবুব আনাম, আফজালুর রহমান, মনজুর কাদের, জালাল ইউনুস, নজিব আহমেদ, ইসমাইল হায়দার মল্লিক, গাজী গোলাম মুর্তজা, লোকমান হোসেন ভূঁইয়া, হানিফ ভুঁইয়া, শওকত আজিজ রাসেল ও তানজিল চৌধুরী।

গতবার প্রতিদ্বন্দ্বিতা হয়েছিল ৩ নম্বর ক্যাটাগরিতে। ক্রিকেটার ও প্রতিষ্ঠান ক্যাটাগরিতে গাজী আশরাফ হোসেন লিপুকে হারিয়ে পরিচালক হয়েছিলেন খালেদ মাহমুদ সুজন। এবার সুজনের বিপক্ষে কেউ প্রার্থীই হননি।

ক্যাটিাগরি -১ (বিভাগ ও জেলা ক্রীড়া সংস্থা) থেকে পরিচালক হবেন ১০ জন। এর মধ্যে ৭জনের বিনা প্রতিদ্বিতায় নির্বাচিত হবার ব্যাপারটা নিশ্চিত। এরা হলেন, চট্টগ্রাগ বিভাগ থেকে আকরাম খান, আ জ ম নাসির, খুলনা থেকে শেখ সোহেল ও কাজী এনাম আহমেদ, রাজশাহী বিভাগ থেকে স্বপন চৌধুরী, সিলেট থেকে শফিউল আলম চৌধুরী ও রংপুর থেকে আনোয়ারুল ইসলাম।

যে তিন পরিচালক পদে নির্বাচন হওয়ার সম্ভাবনা তা হলো- ঢাকা বিভাগের দুটি ও বরিশাল বিভাগের একটি। ঢাকা বিভাগ থেকে মনোনয়ন কিনেছেন ৬ জন। এখানে পরিচালক হবেন দুইজন। পাপন পানেল থেকে মনোনয়ন কিনেছেন সাবেক অধিনায়ক গত মেয়াদের বিসিবি পরিচালক নাঈমুর রহমান দুর্জয় ও আওয়ামী লীগ নেতা শেখ সেলিমের ছোট ছেলে ব্যারিস্টার ফজলে নাঈম। নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার তানভীর টিটুও ভালো প্রার্থী। তবে দুর্জয় ও ফজলে নাঈমের পরিচালক হওয়া সময়ের ব্যাপার বলে মনে করা হচ্ছে। ভোট হলেও এ দুজনের ধারের কাছে আসতে পারবেন না অন্যরা।

বিসিবির নির্বাচন হবে ৩১ অক্টোবর।ওই দিনই জানানো হবে প্রাথমিক ফল। চূড়ান্ত ফল প্রকাশ ১ নভেম্বর। এরপর নির্বাচনে জয়ী পরিচালকদের ভোটে নির্বাচিত হবেন সভাপতি।গত ১৭ অক্টোবর শেষ হয়েছে বিসিবির গত কার্যনির্বাহী কমিটির মেয়াদ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents