৩:৩১ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ২০ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / আইসিটি এক্সপোর সেরা পাঁচ উদ্ভাবনকে পুরস্কৃত

আইসিটি এক্সপোর সেরা পাঁচ উদ্ভাবনকে পুরস্কৃত

টেকনোলজী ডেস্ক, ২০ অক্টোবর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৭ তে পাঁচটি উদ্ভাবনকে পুরস্কৃত করা হয়েছে। এসব উদ্ভাবনকে বেসরকারি খাত থেকে নানাভাবে পৃষ্ঠপোষকতা করা হবে বলে প্রদর্শনীর আয়োজকরা জানিয়েছেন। প্রতিযোগিতার মাধ্যমে শীর্ষ পাঁচ উদ্ভাবক হচ্ছেন- নুসরাত জাহান। তার উদ্ভাবন ইন্টারঅ্যাকটিভ আটিফ্যাক্ট। এটি কানেক্ট ভিত্তিক সাইকোথেরাপি সিস্টেম।

দ্বিতীয় হয়েছে চুয়েটভিত্তিক মনসুর ইসলামের ডেভেলপমেন্ট অব অটোমেটেড অ্যাংকেল ফুট অর্থোসিস ফর ফুট ড্রপ প্যাশেন্টস। তৃতীয় উদ্ভাবন আমেরিকান ইন্টারন্যাশনাল উইনিভার্সিটি অব বাংলাদেশের শিক্ষার্থীদের উদ্ভাবন ওয়াচ আইটি শ্রবণ ও বাকপ্রতিবন্ধীদের সহকারী ডিভাইস।

চুতর্থ উদ্ভাবক হিসেবে স্বীকৃতি পেয়েছে আনিসুর রহমান। তিনি ইনফোকেয়ার উদ্ভাবন করেছেন। এটি ডিজিটাল প্রেসক্রিপশন পদ্ধতি। পঞ্চম হয়েছেন সিমেড হেলথের ড. খন্দকার এ মামুন। তিনি সিমেড হেলথ টেকনোলজি উদ্ভাবন করছেন।

উদ্ভাবকদের স্বীকৃতি দেয়া প্রসঙ্গে প্রদর্শনীর আহ্বায়ক বিসিএস মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার বলেন, নতুন উদ্ভাবনগুলোকে বাণিজ্যিকভাবে সফল করতে ইন্ড্রাস্ট্রির পক্ষ সহযোগিতা করা হবে। আমাদের লক্ষ্য ছিল নতুন উদ্ভাবকদের সহযোগিতা করা। তাদের উদ্ভাবনগুলো প্রদর্শনের প্ল্যাটফর্ম দেওয়া। আমরা সেটি সফলভাবে করতে পেরেছি। সব মিলিয়ে আমরা অত্যন্ত সফল একটি আয়োজন সম্পন্ন করেছি। এবং এর ধারাবাহিকতা বজায় রাখব।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents