৩:১৯ পূর্বাহ্ণ - বুধবার, ২৬ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / মায়ানমারে বিজয়ী দল এনএলডি’র নেত্রী অং সান সুকি পার্লামেন্টে

মায়ানমারে বিজয়ী দল এনএলডি’র নেত্রী অং সান সুকি পার্লামেন্টে

suki 16.11.15ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৬ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর): মায়ানমারে সদ্য বিজয়ী দল এনএলডি’র নেত্রী অং সান সুকি সোমবার পার্লামেন্টে গিয়েছেন। নির্বাচনে বিজয়ী ও হেরে যাওয়া প্রার্থীদের নিয়ে গণতন্ত্রপন্থী নেত্রী পার্লামেন্টে এলেন।

এদিকে দেশটির পার্লামেন্ট ইতোমধ্যে সুন্দরভাবে ক্ষমতা হস্তান্তরের বিষয়টি তত্ত্বাবধানের কাজ শুরু করেছে। সাংবিধানিকভাবে সুকি দেশটির শীর্ষ পদে যেতে পারছেন না। কিন্তু তিনি পরবর্তী প্রেসিডেন্টের উপরে থেকে দেশ চালানোর অঙ্গীকার করেছেন।

গত ৮ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে তার দলের ব্যাপক বিজয়ের পর কে প্রেসিডেন্ট হবেন তা তিনিই নির্বাচন করতে পারবেন। নির্বাচনে দলের সংখ্যাগরিষ্ঠ আসনের কারণে ফ্রেব্রুয়ারিতে অনুষ্ঠেয় পার্লামেন্ট অধিবেশনে ভোটাভুটির মাধ্যমে তার পছন্দের প্রার্থীই প্রেসিডেন্ট হতে পারবেন।

উল্লেখ্য, জান্তা সরকারের সংবিধান অনুযায়ী সুকি প্রেসিডেন্ট হতে পারছেন না। কারণ তিনি একজন বিদেশীকে বিয়ে করেছেন এবং তার দু’সন্তানও রয়েছে।

এদিকে সোমবার পার্লামেন্টে এসে পৌঁছানোর পর বেশ কিছু সংখ্যক সাংবাদিক তাকে ঘিরে ধরেন। তবে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি তেমন কোন মন্তব্য করেননি।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

জাতীয় নির্বাচনে হেরে বারিসান ন্যাশনালের সভাপতির দল থেকে পদত্যাগ করলো নাজিব রাজাক

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): জাতীয় নির্বাচনে হেরে নিজের দল বারিসান ন্যাশনালের …

মার্কিন নিষেধাজ্ঞা সত্ত্বেও ইরানকে ৪০ টি সুপার জেট বিমান দিচ্ছে রাশিয়া

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাশিয়ার সুখোই সিভিল এয়াক্রাফট কর্তৃপক্ষ বলেছে, ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents