১:৪৯ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ২০ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / আইসিটি এক্সপোতে মেলার দ্বিতীয় দিনে প্রযুক্তিপণ্যের স্টলে তরুণদের উপচে পড়া ভিড়

আইসিটি এক্সপোতে মেলার দ্বিতীয় দিনে প্রযুক্তিপণ্যের স্টলে তরুণদের উপচে পড়া ভিড়

টেকনোলজী ডেস্ক, ১৯ অক্টোবর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে তিনদের ‘বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৭’। আজ ১৯ অক্টোবর  বৃহস্পতিবার মেলার দ্বিতীয় দিনে প্রযুক্তিপণ্যের স্টলে তরুণদের উপচে পড়া ভিড় দেখা গেছে। তারা দেশ-বিদেশের বিভিন্ন প্রযুক্তিপণ্য সম্পর্কে খোঁজ-খবর নিচ্ছেন।

প্রদর্শনীর দ্বিতীয় দিন সকালে সব জল্পনা-কল্পনা আর অপেক্ষার অবসান ঘটিয়ে দেশে অর্থ স্থানান্তরের অনলাইন প্ল্যাটফর্ম পেপাল জুম সেবা উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৭০ হাজার বর্গফুট জুড়ে প্রযুক্তিপণ্য প্রদর্শন করা হচ্ছে। এখানে সর্বাধুনিক প্রযুক্তির  কম্পিউটার, ল্যাপটপ, হার্ডওয়্যার ও তরুণের উদ্ভাবনী প্রযুক্তি প্রদর্শিত হচ্ছে।

দেশীয় ও আন্তর্জাতিক শতাধিক তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান, বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ প্রদর্শনীতে অংশ নিয়েছে। তথ্যপ্রযুক্তির নতুন সব পণ্য, সেবা, জীবনশৈলী ও ধারণা উপস্থাপন করছে এসব প্রতিষ্ঠান। ১৩২টি প্যাভিলিয়ন ও স্টলে বিভিন্ন সেবা প্রদর্শন করা হচ্ছে। নানা ছাড় ও উপহারে বিক্রি করা হচ্ছে প্রযুক্তিপণ্য।

মেলায় গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে সুপরিচিত প্রযুক্তি ব্র্যান্ড এইচপি, টিপিলিংক, সিলভার স্পন্সর হিসেবে অংশগ্রহণ করছে ডাহুয়া টেকনোলজি, সামিট টেকনোপলিস লি. এবং ওয়ালটন।

মেক ইন বাংলাদেশ স্লোগানে ১৮ অক্টোবর থেকে শুরু হওয়া মেলা আগামীকাল শুক্রবার শেষ হবে।

প্রদর্শনীতে প্রবেশের জন্য অনলাইন নিবন্ধন বা স্পট নিবন্ধন করতে হবে। এর জন্য মেলায় থাকবে নিবন্ধন বুথ। এ ছাড়া নিবন্ধনের ওয়েবসাইট (www.ictexpo.com.bd) থেকে নিবন্ধন করা যাবে।

ইনোভেশন বা উদ্ভাবন ও বিভিন্ন হার্ডওয়্যার বিষয়ে তরুণদের আগ্রহকে এ মেলার ইতিবাচক দিক হিসেবে উল্লেখ করেন মেলার আহ্বায়ক ইঞ্জি. সুব্রত সরকার । তিনি আশা করেন, কাল শুক্রবার ছুটির দিন মেলায় দর্শক ও ক্রেতা সমাগম আরও বাড়বে। মেলায় তরুণদের উদ্ভাবন করা বিভিন্ন সেবা প্রদর্শন করা হচ্ছে। নতুন যারা উদ্ভাবক ও স্টার্টআপ নিয়ে কাজ করছে তারা যেন বাণিজ্যিকভাবে তাদের পণ্য বাজারজাত করতে পারে সেজন্য সহযোগিতা হিসেবে ইন্ড্রাস্টি ও তাদের মধ্যে সেতুবন্ধন গড়ে দেবে এ প্রদর্শনী ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents