১২:৪৭ অপরাহ্ণ - শনিবার, ১৭ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / বর্তমান নির্বাচন কমিশনকে বিএনপি মেনে নিয়েছে : হাছান মাহমুদ

বর্তমান নির্বাচন কমিশনকে বিএনপি মেনে নিয়েছে : হাছান মাহমুদ

ঢাকা, ১৬ অক্টোবর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):  আজ সোমবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক আলোচনা সভায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, বর্তমান নির্বাচন কমিশনকে বিএনপি মেনে নিয়েছে।
তিনি বলেছেন, ‘বর্তমান ইসিকে মেনে নিয়ে বিএনপি সংলাপে অংশ নিয়েছে। সংলাপ শেষে বের হয়ে যাওয়ার সময় দলটির নেতাদের খোশমেজাজে দেখা গেছে। যদিও বিএনপি কিছু দিন আগ পর্যন্ত ইসি ও সিইসির যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছিল। তবে আমরা চাই বিএনপির এই খোশমেজাজ নির্বাচন পর্যন্ত থাকুক এবং তারা যেন নির্বাচনে অংশ নেন।’

‘দেশ ও জাতীর কল্যাণে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা রোহিঙ্গাদের উপর পৈশাচিক নির্যাতন মানবতা ও বিশ্ব শান্তির বিরুদ্ধে চপেটাঘাত’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ নামের একটি সংগঠন।

ইসির সংলাপে বিএনপি সংবিধান বিরোধী প্রস্তাব দিয়েছে এমনটা জানিয়ে হাছান মাহমুদ বলেন, বিএনপি নির্বাচনের আগে সংসদ ভেঙে দিতে বলেছে যা সংবিধান বিরোধী। গতবারের নির্বাচনে যেভাবে সংসদ বহাল থেকে হয়েছে, এবারের নির্বাচনও সেইভাবে এই বর্তমান সংসদ বহাল রেখেই হবে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, আসলে নির্বাচন করবে নির্বাচন কমিশন, আর সরকার রুটিন কাজগুলো করবে। নির্বাচনকালীন সময়ে সরকার একজন ওসি বা টিএনওকে বদলি করার পর্যন্ত ক্ষমতা রাখে না। নির্বাচনের সময় সরকার শুধু তার রুটিন ওয়ার্ক করে। সরকারের সঙ্গে নয়। সংলাপ প্রয়োজন ইসির সঙ্গে, আর সেটাই করছে নির্বাচন কামিশন।

সেনাবাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা করছে বিএনপি এমনটা জানিয়ে হাছান মাহমুদ বলেন, ‘বাংলাদেশ সেনাবাহিনী আমাদের গর্ব। শান্তিরক্ষা মিশনে কাজের কারণে সারাবিশ্বে তারা প্রশংসিত। আর বিএনপি সেই গর্বিত সেনাবাহিনীকে দিয়ে পুলিশ আনসারের কাজ করাতে চায়। আমি তাদের বলব এসব কথা বলে বাংলাদেশ সেনাবাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা করবেন না।’

আলোচনা সভায় রোহিঙ্গা শরণার্থী ইস্যু নিয়েও কথা বলেন হাছান মাহমুদ। বলেন, রোহিঙ্গা বিষয়ে ওআইসির ভূমিকায় আমি হতাশ। যেখানে ইউরোপীয় ইউনিয়ন রোহিঙ্গা নির্যাতন বন্ধে মিয়ানমারের সরকার ও সেনাবাহিনীকে বিভিন্নভাবে চাপ দিচ্ছে সেখানে ওআইসি চুপ। রোহিঙ্গা নির্যাতন বন্ধে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে মিয়ানমারের ওপর অবরোধ আরোপ করার বিষয়টিকে আমি সমর্থন করি।

আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, ‘মিয়ানমারের রোহিঙ্গা বিষয়কমন্ত্রী একটি আন্তর্জাতিক গণমাধ্যমকে বলেছেন, প্রতিদিন তারা একশ রোহিঙ্গাক ফিরিয়ে নেবে। আমি হিসেব করে দেখেছি, যে পরিমাণ রোহিঙ্গা শরণার্থী বাংলেদেশে আছে এইভাবে তাদের নিতে গেলে প্রায় ৩০ বছর লাগবে। আমি আন্তর্জাতিক বিশ্বে দাবি জানাব এই সব উদ্ভট চিন্তা বাদ দিয়ে মিয়ানমারকে বলুন দ্রুত সময়ের মধ্যে যেন তারা রোহিঙ্গা শরণার্থীদের ফিরিয়ে নেয়’।

বিএনপি ও খালেদা জিয়ার প্রতি ইঙ্গিত করে আওয়ামী লীগের এই নেতা বলেন, রোহিঙ্গা শরণার্থী ইস্যু নিয়ে সারা বিশ্ব যখন সরকার ও প্রধানমন্ত্রীর বিভিন্ন পদক্ষেপের প্রশংসা করছে তখন একটি দল (বিএনপি) ও তার নেত্রী প্রশংসা করতে ব্যর্থ হয়েছে। এটিই তাদের রাজনৈতিক হীনমন্যতার পরিচয়।

বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সভাপতি লায়ন চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনায় আরও বক্তব্য দেন- সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, ব্যারিস্টার জাকির আহম্মদ প্রমুখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents