৫:৫৯ পূর্বাহ্ণ - শনিবার, ১৭ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / খেলাধুলা / ক্রিকেট / তামিম-সৌম্যকে ছাড়া ব্যাটিংয়ে বাংলাদেশ দল

তামিম-সৌম্যকে ছাড়া ব্যাটিংয়ে বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক, ১৫ অক্টোবর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার দলনেতা মাশরাফি বিন মর্তুজা। আগের দিন বলা হয়েছিল, তামিম ইকবালের খেলার সম্ভাবনা অনেক বেশি। কিন্তু ম্যাচের আগে এলো দুঃসংবাদ। চোট পুরোপুরি না সারায় প্রথম ওয়ানডেতে দর্শক হয়েই থাকতে হচ্ছে তামিমকে। আর শনিবার অনুশীলনে পা মচকে যাওয়ায় একাদশে নেই মোস্তাফিজুর রহমান। একাদশ থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার। তামিম-সৌম্য না থাকায় ইমরুল কায়েসের সঙ্গে আজ ওপেনিং করবেন লিটন দাস। মোস্তাফিজুর রহমানের বদলে ওয়ানডে অভিষেক হয়েছে মোহাম্মদ সাইফ উদ্দিনের।

দেশের মাটিতে গত বছর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলেছেন সাইফ। এরপর এপ্রিলে লঙ্কানদের বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেক হয় এই পেস বোলিং অলরাউন্ডারের। ছুটি কাটিয়ে একাদশে ফিরেছেন সাকিব আল হাসান। ১১ জনের দলে নাম লেখালেন নাসির হোসেনও। এদিকে দক্ষিণ আফ্রিকা দলেও অভিষেকে হয়েছে ডেন প্যাটারসনের। আজই প্রথম ওয়ানডে খেলতে নামছেন প্যাটারসন।

২০১৩ সালের জানুয়ারির পর এটাই কিম্বার্লিতে প্রথম আন্তর্জাতিক ম্যাচ। গত ১৪ বছরে এই মাঠে ওয়ানডে হয়েছে মাত্র তিনটি। কিম্বার্লিতে এর আগে খেলা দুই ওয়ানডেতেই হেরেছে বাংলাদেশ। ২০০২ সালে দক্ষিণ আফ্রিকা সফরে ও ২০০৩ বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে হেরেছিল ৭ উইকেটে। ডায়মন্ড ওভালে খেলা ৭ ওয়ানডের ছয়টিতেই জিতেছে দক্ষিণ আফ্রিকা, হেরেছে অন্যটিতে।

কিম্বার্লির ফ্ল্যাট উইকেটে বোলারদের চেয়ে আজ ব্যাটসম্যানরা বোধহয় পাবেন বাড়তি সুবিধা। এ বছর লিস্ট ওয়ান ক্রিকেটে যে ক’টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে তার মধ্যে আগে ব্যাটিং করা দলের গড় সংগ্রহ ২৫৯ রান। মাঠে গড়ানো ছয় ম্যাচে যে দল আগে ব্যাটিং করেছে, তারা জিতেছে চারটি।

আবহাওয়া আজ উষ্ণই থাকবে। বৃষ্টি হওয়ার কোনো আশঙ্কা নেই। তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে উঠানামা করবে। তবে ঝামেলা বাঁধাতে পারে কিম্বার্লির বাতাস। ডায়মন্ড ওভাল মূল শহর থেকে অনেক দূরে। আশপাশে তেমন কোনো বড় স্থাপনা, বসতি না থাকায় বাতাসের তীব্রতা বেশি। এছাড়া মাঠেও গ্যালারি কম। ফলে স্বাচ্ছন্দ্যেই আসা-যাওয়া করছে বেরসিক বাতাস।

বাংলাদেশ একাদশ:

ইমরুল কায়েস, লিটন দাস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, নাসির হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তাসকিন আহমেদ ও রুবেল হোসেন।

দক্ষিণ আফ্রিকা একাদশ: 

হাশিম আমলা, কুইন্টন ডি কক, ফাফ দু প্লেসি, এবি ডি ভিলিয়ার্স, ডেভিড মিলার, জেপি ডুমিনি, ডোয়াইন প্রিটোরিয়াস, আন্দিলে ফেলুকওয়ায়ো, কাগিসো রাবাদা, ডেন প্যাটারসন, ইমরান তাহির।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents