১১:৩০ পূর্বাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / চট্টগ্রামে রিজভীর অনুষ্ঠান থেকে ইরান আটক : হরতালের হুমকি বিএনপির

চট্টগ্রামে রিজভীর অনুষ্ঠান থেকে ইরান আটক : হরতালের হুমকি বিএনপির

চট্টগ্রাম, ০৮ অক্টোবর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বিএনপি নেতৃত্বাধীন ২০দলীয় জোটের শরিক লেবার পার্টির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে চট্টগ্রামের অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ওই অনুষ্ঠান শেষে রিজভী বের হওয়ার সময় বিএনপি ও লেবার পার্টির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তির এক পর্যায়ে লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানসহ বিএনপি ও তার দলের কয়েকজনকে আটক করা হয়।

এদিকে বেলা তিনটার মধ্যে ডা. ইরানসহ আটককৃতদের মুক্তি না দিলে বুধবার চট্টগ্রাম লেবার পার্টির ডাকে বৃহত্তর চট্টগ্রা‌মে হরতাল পালনের হুঁশিয়ারি দেয়া হয়েছে।

নাশকতার এক মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে চট্টগ্রাম নগর যুবদল দুপুরে নসিমন ভবনে নগর বিএনপি কার্যালয় থেকে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। প্রেস ক্লাবের অনুষ্ঠান শেষ করে সেখানে যান রিজভী।

এসময় বিএনপি ও অঙ্গ সংগঠনের কর্মীরা মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে প্রবেশ করতে চাইলে পুলিশ সেখানেও তাদের বাধা দেয় এবং তিনজনকে আটক করে।

রিজভী আহমদের দুটি অনুষ্ঠানস্থল থেকে পুলিশ লেবার পার্টির চেয়ারম্যানসহ ১০ জনকে আটকের কথা বললেও পুলিশ মোট ১০ জনকে আটকের কথা বললেও নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের দাবি, বিএনপি, তাদের সহযোগী সংগঠন এবং লেবার পার্টির ২৫ নেতাকর্মীকে  গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার সকাল থেকে দুপুরের মধ্যে চট্টগ্রাম প্রেস ক্লাব ও নাসিমন ভবন এলাকা থেকে তাদের আটক করা হয়।

জানা গেছে, সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে লেবার পার্টির প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় যোগ দেন রুহুল কবির রিজভী। ওই অনুষ্ঠানকে কেন্দ্র করে বেলা ১১টার দিকে চট্টগ্রাম বিএনপি ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে প্রেস ক্লাব এলাকায় জড়ো হওয়ার চেষ্টা করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয় এবং তিনজনকে আটক করে।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মোহাম্মদ আব্দুর রউফ সাংবাদিকদের বলেন, লেবার পার্টির আলোচনা সভার অনুমতি থাকলেও সেখানে রুহুল কবির রিজভীর যোগ বিষয়টি বলা ছিল না। আর লেবার পার্টির অনুষ্ঠানে বিএনপি নেতাকর্মীরা মিছিল নিয়ে আসায় তাদের সরিয়ে দেওয়া হয়েছে। তখন তিনজনকে আটক করা হয়েছে।

ওই আলোচনা সভা শেষ করে রিজভীসহ চট্টগ্রাম নগর বিএনপির নেতারা অনুষ্ঠানস্থল থেকে বের হওয়ার সময় পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন। এ সময় লেবার পার্টির চেয়ারম্যান ইরানসহ আরও চারজনকে আটক করে নিয়ে যায় পুলিশ।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসীম উদ্দিন বলেন, “নাসিমন ভবনে মিছিল সমাবেশ করার কোনো অনুমতি ছিল না। সেখানে জড়ো হয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করায় তাদের বাধা দেওয়া হয়েছে।”

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents