৩:৪৭ অপরাহ্ণ - শুক্রবার, ২২ ফেব্রুয়ারি , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / Uncategorized / চাকরি না পেলেও হতাশ হবেন না, জানুয়ারীতে যশোহরে আরো একটা চাকরিমেলার আয়োজন করা হবে : পলক

চাকরি না পেলেও হতাশ হবেন না, জানুয়ারীতে যশোহরে আরো একটা চাকরিমেলার আয়োজন করা হবে : পলক

যশোর, ০৪ অক্টোবর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বৃহস্পতিবার যশোরে নবনির্মিত শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক উদ্বোধনকালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখালে তা পূরণ করতে পারেন।

তিনি আরো বলেন, ‘শেখ হাসিনা ক্ষমতায় গেলে দেশের মানুষ কিছু পায়। তার প্রমাণ যশোরের এই সফটওয়্যার টেকনোলজি পার্ক। প্রধানমন্ত্রী যশোরবাসীকে এই পার্কের স্বপ্ন দেখিয়েছিলেন। তিনি তা বাস্তবায়নও করেছেন।’

তরুণদের উদ্দেশ্যে করে প্রতিমন্ত্রী পলক বলেন, ‘আজকে আপনারা যারা চাকরিপ্রার্থী হিসেবে এখানে এসেছেন তারা সবাই চাকরি না পেলেও হতাশ হবেন না। নিজেদের যোগ্য হিসেবে গড়ে তুললে চাকরি আপনাদের হবেই। দেশের সব তরুণদের কর্মসংস্থানের ব্যবস্থা করবে সরকার।’ তথ্য প্রযুক্তিতে সারা বিশ্বে এখন প্রচুর কর্মসংস্থানের সৃ্ষ্টি হয়েছে। পিছিয়ে নেই বাংলাদেশও । তথ্যপ্রযুক্তি খাতের চাকরির বাজার বেড়েই চলেছে।’

পলক বলেন, ‘আপনাদের জন্য আরও একটি সুখবর। জানুয়ারিতেই এখানেই আরও একটি চাকরি মেলার আয়োজন করা হবে। যেখানে আরও নতুন নতুন প্রতিষ্ঠান যুক্ত হবে। নতুন  কর্মসংস্থানের সুযোগ হবে।’

বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটির ব্যবস্থাপনা পরিচালক  ও সচিব হোসনে আরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, যশোর ৩ আসনের সংসদ সদস্য কাজি নাবিল আহমেদ, জেলা প্রশাষক মো. আশরাফ উদ্দিন, জেলা পুলিশ সুপার, আনিসুর রহামন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচায আনোয়ার হোসাইন এবং বেসিস সভাপতি মোস্তাফা জব্বারসহ তথ্য প্রযুক্তি খাতের সংশ্লিষ্ট ব্যক্তিরা।

উল্লেখ্য, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের আয়োজনে দিনব্যাপী চাকরি মেলার আয়োজন করা হয়েছে। মেলায় ৩৫টি প্রতিষ্ঠান চাকরিপ্রার্থীদের কাছ থেকে জীবন-বৃত্তান্ত সংগ্রহ করছে। পাশাপাশি দেয়া হচ্ছে চাকরি বাজারে নিজেকে উপযুক্ত হিসেবে গড়ে তোলার জন্য প্রয়োজনীয় পরামর্শ।

আজ সকালে যশোরের প্রাণকেন্দ্রে অবস্থিত শংকরপুরের শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে দিনব্যাপী নিয়োগকর্তারা চাকরির দুয়ার খুলে বসেছেন। তরুণদের জীবন-বৃত্তান্ত সংগ্রহ করবেন। তাৎক্ষণিকভাবে দুই একজনকে যাচাই বাছাই করবেন। হয়তো হয়েও যেতে পারে চাকরি।

সকালে তথ্যও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক চাকরিপ্রার্থীদের আশার বাণী শোনালেন, বললেন ‘আপনারা কেউ হতাশ হবেন না। নিজেদেরকে উপযুক্ত করে গড়ে তুলুন। আপনাদের সবার চাকরির ব্যবস্থা করবে সরকার।’ এ কথা শুনে মুহুর্মুহু করতালিতে নিজেদের উজ্জ্বীবিত করে তরুণরা।

ওয়ালটেনের তথ্যপ্রযুক্তি পণ্যের ব্যবস্থাপক আবুল হাসনাত বলেন, যা ভেবেছিলাম তার চেয়েও বেশি সিভি জমা পড়েছে। কথা ছিল আজকেই চাকরি প্রার্থীদের সাক্ষাৎ নেবো। কিন্তু তা আর হয়ে উঠছে না। শিগগিরিই ওয়ালটন যোগ্যদের সাক্ষাৎ নেবে।

এমসিসি নামের একটি সফটওয়্যার কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা আশরাফ আবীর বলেন, তথ্য প্রযুক্তিতে জানা শোনা আছে এমন তরুণদেরকেই আমরা কর্মী হিসেবে বেছে নেবো। তবে তাদের একটু ধৈর্য ধরতে হবে। তাদের  সিভি যাচাই বাছাই করে একটি শর্ট লিস্ট তৈরি করা হবে। আর তাদেরকে সাক্ষাতৎকারের জন্য আমন্ত্রণ জানানো হবে।

এদিকে চাকরি প্রার্থীদের মধ্যে অনেকেই এই প্রথমবার শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে প্রবেশের সুযোগ পেলো। এই সুযোগে তারা জমিয়ে আড্ডা বসিয়েছে নান্দনিক এই  পার্কের ভবন লাগোয়া পুকুড় পাড়ে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents