৪:৩২ পূর্বাহ্ণ - রবিবার, ২১ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / বিচার বিভাগের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন কাজ করবেন না : আবদুল ওয়াহ্‌হাব মিঞা

বিচার বিভাগের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন কাজ করবেন না : আবদুল ওয়াহ্‌হাব মিঞা

ঢাকা, ০৩ অক্টোবর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ মঙ্গলবার সুপ্রিম কোর্টের ফুলকোর্ট সভায় বিচার বিভাগের ভাবমূর্তি অক্ষুণ্ন রাখতে বিচারকদের প্রতি আহ্বান জানিয়েছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞা। সংশ্লিষ্ট সূত্র বৈঠকে আলোচনার বিষয়গুলো নিশ্চিত করেছে।

মঙ্গলবার দুপুর সোয়া দুইটা থেকে প্রায় তিনটা পর্যন্ত সুপ্রিম কোর্টের জাজেজ লাউঞ্জে ফুলকোর্ট সভা অনুষ্ঠিত হয়। এতে আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরা অংশ  নেন।

সাধারণত আদালত ও বিচার বিভাগীয় প্রশাসন কীভাবে পরিচালিত হবে সে বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয় ফুলকোর্ট সভায়।

বিচারকদের উদ্দেশ্যে ওয়াহহাব মিঞা বলেন, ‘সময় মতো কোর্টে আসবেন এবং এজলাসে বসবেন। বিচার বিভাগের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন কাজ করবেন না।’ এছাড়া দ্রুত রায় লেখার ওপর গুরুত্বারোপ করেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি।

সোমবার প্রধান বিচারপতি এস কে সিনহা অসুস্থতাজনিত কারণে রাষ্ট্রপতির কাছে এক মাসের ছুটি চান। বিষয়টি আইনমন্ত্রী আনিসুল হক ও অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম গণমাধ্যমকে নিশ্চিত করেন। এরপর রাতে এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রধান বিচারপতির এক মাসের ছুটির পর সোমবার দিবাগত রাতে আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি আবদুল ওয়াহ্হাব মিঞাকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়।

দায়িত্ব পাওয়ার পর মঙ্গলবার সকাল ৯টা ৫ মিনিটে ওয়াহ্হাব মিঞার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চ আপিল বিভাগের ১ নম্বর বিচারকক্ষে কার্যক্রম শুরু করেন। সকাল ১০টা পর্যন্ত এই আদালতের কার্যক্রম চলে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents