৩:৩১ অপরাহ্ণ - বুধবার, ১৯ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / নিরাপত্তার নামে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে আড়াল করা হয়েছে : শামসুজ্জামান দুদু

নিরাপত্তার নামে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে আড়াল করা হয়েছে : শামসুজ্জামান দুদু

ঢাকা, ০৩ অক্টোবর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):  আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘চাল-ডাল-আটা-ময়দাসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং অষ্টম বারের বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্তের’ প্রতিবাদে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ আয়োজিত নাগরিক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, নিরাপত্তার নামে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে আড়াল করা হয়েছে।

দুদু বলেন, গতকাল এবং আজকের ঘটনা দেশবাসী জানেন। এসকে সিনহা আমাদের প্রধান বিচারপতি। তার ব্যাপারে গতকাল থেকে আজকে পর্যন্ত যে বিতর্কের শুরু হয়েছে সেটা প্রধানমন্ত্রী এবং তার সরকার পরিষ্কার করবে এটা আমরা প্রত্যাশা করি। দেশের প্রধান আইন কর্মকর্তা অ্যাটনি জেনারেল বলেছেন প্রধান বিচারপতি কেন ছুটিতে গেছেন তিনি তা জানেন না, তাহলে কে জানবে? আমাদের আইনমন্ত্রী বলছেন, তিনি শুনেছেন স্বাস্থ্যগত কারণে তিনি ছুটি নিয়েছেন। তবে আতঙ্কের ব্যাপার হচ্ছে আমাদের নির্বাচিত সুপ্রিমকোর্টের আইনজীবীরা প্রধান বিচারপতির সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তাদেরকে দেখা করতে দেয়া হয় নাই। নিরাপত্তার নামে তাকে আড়াল করা হয়েছে।

তিনি বলেন, সাংবাদিক কোনো সুশীল সমাজের প্রতিনিধি এবং আইনজীবী নেতৃবৃন্দকে প্রধান বিচারপতির সঙ্গে দেখা করতে দেয়া হচ্ছে না।

দুদু বলেন, প্রধান বিচারপতি হচ্ছেন সংবিধানের অভিভাবক। সংবিধান আজকে অভিভাবকহীন। সংবিধান না থাকলে দেশ থাকে না, দেশ আজকে বিপন্ন। গুন্ডাতন্ত্র, স্বৈরতন্ত্র, ফ্যাসিবাদ যে আতঙ্কজনক পরিস্থিতি সৃষ্টি করেছে তার জ্বলন্ত উদাহরণ হচ্ছেন প্রধান বিচারপতি।

বিএনপির এই নেতা বলেন, আমি প্রধানমন্ত্রীকে অনুরোধ করবো দেশ আছে বলেই আপনি প্রধানমন্ত্রী দাবিদার। আপনি এমন পরিস্থিতি সৃষ্টি করবেন না যে কারণে আমাদের দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বিপন্ন হয়।

আওয়ামী লীগ ক্ষমতায় যখনই এসেছে তখনই হয় দুর্ভিক্ষ হয়েছে তা না হলে দুর্ভিক্ষের অবস্থা তৈরি হয় এমন দাবি করে বিএনপির এই ভাইস-চেয়ারম্যান বলেন, শেখ মুজিবুর রহমানের সময় লাখ লাখ মানুষ খাদ্যের অভাবে মৃত্যুবরণ করেছেন, লাশ হয়েছেন। সেই সময়ে পথেঘাটে মানুষ মৃত অবস্থায় পাওয়া যেত। একটু ভাতের মারের জন্য দ্বারে দ্বারে মানুষ ঘুরে বেড়াতো। তার সুযোগ্য কন্যা গায়ের জোরে ক্ষমতায় আসার পর দেশের যে অবস্থা হয়েছে যে শুধু চালের দাম না, প্রতিটি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বেড়েছে।

তিনি বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল সর্বশেষ চালের মূল্য ছিল ১৬ টাকা কেজি। তখন শেখ হাসিনা ১০ টাকা সের চাল খাওয়ানোর ওয়াদা করেছিলেন। এখন মধ্যবিত্ত এবং নিম্নবিত্তের মানুষকে পঞ্চাশ থেকে ৬০ টাকা দরে মোটা চাল খেতে হচ্ছে।

দুদু বলেন, প্রধান বিচারপতির ব্যাপারে যেমন নাটক শুরু হয়েছে। তেমনি গণশুনানির নামে বিদ্যুতের দাম নিয়ে আরেকটি নাটক করা হচ্ছে। এগুলো বন্ধ করতে হবে।

ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়ার সভাপতিত্বে ও ঢাকা মহানগর সদস্য সচিব মো. শহীদুন নবী ডাবলুর সঞ্চালনায় এতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় দল চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, কল্যাণ পার্টি ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না প্রমুখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents