৩:৪৯ পূর্বাহ্ণ - রবিবার, ২১ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / খেলাধুলা / ক্রিকেট / বিসিবির ১৭৫ মোট ভোটার : পাপন ১৩৫ এবং সাবের ৩৫

বিসিবির ১৭৫ মোট ভোটার : পাপন ১৩৫ এবং সাবের ৩৫

স্পোর্টস ডেস্ক, ০৩ অক্টোবর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ২০১৩ সালের বিসিবি নির্বাচন থেকে শেষমেশ সরে দাঁড়িয়েছিলেন সাবের হোসেন চৌধুরী। নাজমুল হাসান পাপনের প্রভাব ও নির্বাচনী রাজনীতির সঙ্গে সেবার পেরে ওঠেননি তিনি। সাবের চৌধরী নির্বাচন না করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিসিবির প্রেসিডেন্ট নির্বাচিত হন পাপন। চলতি বছরের শেষ দিকে অনুষ্ঠেয় বিসিবির নির্বাচনেও পাপন এবং তার প্যানেলের সামনে পুরোপুরি ফাঁকা মাঠ। এবারও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবার অপেক্ষায় পাপন প্যানেল। সাবের হোসেন নির্বাচন করছেন না, দুই দিন আগেই বলে দিয়েছেন সংবাদ সম্মেলন করে।

নির্বাচন করেও লাভ নেই সাবেরের, সেটা তিনি ভালো করেই জানেন।  ভোট ব্যাংক যে পাপনের দখলে। বিসিবি নির্বাচনে মোট ভোটার ১৭৫ জন। এর মধ্যে ১৩৫ জনই পাপনপন্থী। সাবেরের পক্ষে আছেন ৩৫ জনের মতো। তারাই সোমবার অনুষ্ঠিত বিসিবির এজিএমে অংশ নেননি। মানে সাবেরসহ ৩৫ জন নির্বাচন বয়কট করবেন।

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে যোগ্য ও সফল বিসিবি প্রধান মনে করা হয়ে থাকে সাবের হোসেন চৌধুরীকে। তার অসাধারণ নেতৃত্বে ও চৌকস দূতিয়ালিতে উপযুক্ত সময়ের আগেই টেস্ট স্ট্যাটাস পেয়েছিল বাংলাদেশ।

বোর্ড প্রেসিডেন্ট হিসেবে নাজমুল হাসান পাপনও অযোগ্য নন। তার সময়েই বিসিবি আর্থিক, অন্যান্য দিক দিয়ে সত্যিকারের একটি বড় প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। বিসিবি এখন বিশ্বের অন্যতম ধনী ক্রিকেট বোর্ড। এর  মূলধন বর্তমানে ৭০০ কোটি টাকার ওপরে। বছরে আয় ১৫০ কোটি টাকার কাছাকাছি। ক্রিকেট বিশ্বেও বিসিবি এখন উল্লেখ করার মতো প্রভাবশালী বোর্ডে পরিণত হয়েছে। মাঠের পারফরম্যান্সই সবচেয়ে বড় কৃতিত্বের দাবিদার। প্রশাসনিক ক্ষেত্রেও অনেক সাফল্য আছে বিগত বছরগুলোতে। তবে এর শুরুটা করে দিয়েছিলেন সাবের হোসেন চৌধুরী।

সাবের ও পাপন দুজনই সরকার দলীয় সংসদ সদস্য। তবে বিসিবির প্রেসিডেন্ট ইস্যুতে সরকারের পুরো সমর্থন পাচ্ছেন নাজমুল হাসান পাপন।  জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থায় পছন্দের কাউন্সিলর বসানোর কাজ তো আগের নির্বাচনেই সেরে নিয়েছিলেন। এবার নিজের পথ আরো মসৃণ করে নিলেন বিচক্ষণ পাপন।

কথা হলো পাপন কি এবার নির্বাচন করবেন? এর আগে বেশ কয়েকবার ব্যস্ততার কথা বলে বিসিবিতে না আসার কথা জানিয়েছিলেন তিনি। জানা গেছে, আপাতত সে রকম কিছু ঘটছে না। নাজমুল হাসান পাপনের ঘনিষ্ঠজন বলে পরিচিত বিসিবির বর্তমান প্রভাবশালী এক পরিচালকের এ ব্যাপারে জানতে চাইলে শুধু্‌ হাসলেন তিনি।

তার হাসির মানে যা-্ই হোক,  আরেক পরিচালক যে ইঙ্গিত দিলেন তাতে বিসিবির হট চেয়ারে বসার দৌড়ে প্রতিযোগিতায় থাকছেন সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের ছেলে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents