৭:০৩ অপরাহ্ণ - সোমবার, ২৪ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / গ্যালাক্সি নোট এইট-এ কেসিংয়েই চার্জ হবে

গ্যালাক্সি নোট এইট-এ কেসিংয়েই চার্জ হবে

টেকনোলজী ডেস্ক, ০২ অক্টোবর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): কেসিংয়ে চার্জ হবে ফোন। এমন একটি কেসিং তৈরি করেছে জিরোলেমন নামের একটি প্রতিষ্ঠান। এই কেসিংটি কেবলমাত্র স্যামসাং গ্যালাক্সি নোট এইটে ব্যবহার করা যাবে। এতে ৫৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে। এদিকে স্যামসাংয়ের ফ্লাগশিপ ফোন নোট এইটে মাত্র ৩৩০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে।

নোট এইটে আছে ৫.৫ ইঞ্চির ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ১৯২০×১০৮০। ফুল এইচডি অপটিক অ্যামোলিড ২.৫ডি কার্ভড গ্লাস ডিসপ্লে সম্বলিত এই ফোনে ২.৪ গিগাহার্জের কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৩৫ ৬৪ বিট ১০ এনএম প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে আছে অ্যাড্রিনো ৫৪০ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট। তাই বলা যায় ফোনটিতে চার্জ খাবে প্রচুর।

বড় ডিসপ্লের কারণেই চার্জ ফুরাবো দ্রুত। তবে আশার কথা হলো কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৩৫ ৬৪ বিট ১০ এনএম প্রসেসর ফোনের উপর চাপ কম ফেলে। ফলে এই প্রসেসরকে ব্যাটারি সেভার বলা যায়। কিন্তু তারপরও সারাদিন একটানা চালাতে গেলে ব্যাকআপ লাগবেই। সেজন্যই জিরোলেমনের পাওয়ার কেসিংটি কাজে দেবে।

জিরোলেমন দাবি করছে তাদের এই কেসিংটি নোট এইটের সঙ্গে যুক্ত করলে ৪৮ ঘণ্টা টক টাইম পাওয়া যাবে। ১৬ ঘণ্টা একটানা ভিডিও দেখা যাবে। ৭৪ ঘণ্টা গান শোনা যাবে।

যদিও এই কেসিং নোট এইটে সংযুক্ত করলে ফোনটি গরম হবার আশঙ্কা থেকে যাবে। এই স্লিম পাওয়ার কেসটি নোট এইট ইউজারকে দীর্ঘক্ষণ ফোন সচল রাখতে সাহায্য করবে।

পাওয়ার কেসটি অ্যামাজন ডটকমে বিক্রি হচ্ছে ৩৯.৯৯ ডলারে। কেসিংটিতে এক বছরের গ্যারান্টি মিলবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents