৪:২২ পূর্বাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / খেলাধুলা / ক্রিকেট / পচেফস্ট্রুম টেস্ট: বাংলাদেশকে ৩৩৩ রানে বড় ব্যবধানে হারালো দক্ষিণ আফ্রিকা

পচেফস্ট্রুম টেস্ট: বাংলাদেশকে ৩৩৩ রানে বড় ব্যবধানে হারালো দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক, ০২ অক্টোবর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): পচেফস্ট্রুম টেস্টে সফরকারী বাংলাদেশকে ৩৩৩ রানের বড় ব্যবধানে হারালো স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। ফলে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল প্রোটিয়ারা। সিরিজের প্রথম টেস্ট জয়ের জন্য বাংলাদেশকে ৪-২ রানের টার্গেট দেয় দক্ষিণ আফ্রিকা। জবাবে ৯০ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। প্রথম ইনিংসে ৩ উইকেটে ৪৯৬ রান করেছিলো দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ করেছিলো ৩২০ রান। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ২৪৭ রান করে প্রোটিয়ারা।

৪২৪ রানের টার্গেটে চতুর্থ দিন শেষে বাংলাদেশ করেছিলো ৩ উইকেটে ৪৯ রান। ওপেনার তামিম ইকবাল ও মোমিনুল হক শূণ্য রান করে এবং ইমরুল কায়েস ৩২ রান করে ফিরেন। তবে অধিনায়ক মুশফিকুর রহিম ১৬ রানে অপরাজিত ছিলেন।

পঞ্চম ও শেষদিনের ১২তম বলে প্যাভিলিয়নে ফিরেন মুশি। মাত্র ১ রান করে নামের পাশে ১৬ রান রেখে আউট হন টাইগার নেতা। তার ৫৫ বলের ইনিংসে মাত্র ১টি চার ছিল।

মুশফিুকরকে ফিরিয়ে দক্ষিণ আফ্রিকাকে দিনের প্রথম সাফল্য এনে দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার ডান-হাতি পেসার কাগিসো রাবাদা। এরপর দ্বিতীয় ও তৃতীয় সাফল্যও আসে ঐ রাবাদার হাত ধরে। মাহমুদুল্লাহ রিয়াদকে বোল্ড ও উইকেটরক্ষক লিটন দাসকে লেগ বিফোর ফাঁেদ ফেলেন রাবাদা।

প্রথম ইনিংসে ৬৬ রান করা মাহমুদুল্লাহ এবার করেন ৯ রান। আর লিটন করেন ৪ রান। তাই রাবাদার বোলিং তোপে ১২ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে খাদের কিনারায় পড়ে যায় বাংলাদেশ। এসময় বাংলাদেশের স্কোর ছিল ৬ উইকেটে ৬৭ রান।

এক প্রান্ত নিয়ে রাবাদা উইকেট নেয়ার আনন্দকে অন্যপ্রান্ত দিয়ে দ্বিগুণ করে দেন কেশভ মহারাজ। তাই বাংলাদেশের লেজটা ছেটে ফেলেন তিনি। বাংলাদেশের শেষ চার উইকেটের তিনটি শিকার করে প্রতিপক্ষকে ৯০ রানে গুটিয়ে দেন মহারাজ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এটিই বাংলাদেশের সর্বনি¤œ স্কোর।

মহারাজের শিকার হয়ে সাব্বির রহমান-তাসকিন আহমেদ ৪ রান করে এবং শেষ ব্যাটসম্যান মুস্তাফিজুর রহমান ১ রান করে আউট হন। ১৫ রান নিয়ে অপরাজিত থেকে যান মেহেদি হাসান মিরাজ। ম্যাচের সেরা হয়েছেন দক্ষিণ আফ্রিকার ডিন এলগার।

আগামী ৬ অক্টোবর ব্লুমফন্টেইনে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

স্কোর কার্ড :
দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংস : ৪৯৬/৩ডি।
বাংলাদেশ প্রথম ইনিংস : ৩২০।
দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ইনিংস : ২৪৭/৬ডি।
বাংলাদেশ দ্বিতীয় ইনিংস :
তামিম বোল্ড ব মরকেল ০
ইমরুল কায়েস ক ডি কক ব মহারাজ ৩২
মোমিনুল হক এলবিডব্লু ব মরকেল ০
মুশফিকুর ক আমলা ব রাবাদা ১৬
মাহমুদুল্লাহ বোল্ড ব রাবাদা ৯
লিটন দাস এলবিডব্লু ব রাবাদা ৪
সাব্বির এলবিডব্লু ব মহারাজ ৪
মেহেদি হাসান অপরাজিত ১৫
তাসকিন এলবিডব্লু ব মহারাজ ৪
শফিউল রান আউট (রাবাদা/ডি কক) ২
মুস্তাফিজুর ক এন্ড ব মহারাজ ১
অতিরিক্ত (বা-১, নো-২) ৩
মোট (অলআউট, ৩২.৪ ওভার) ৯০
উইকেট পতন : ১/০ (তামিম), ২/০ (মোমিনুল), ৩/৪৯ (ইমরুল), ৪/৫৫ (মুশফিকুর), ৫/৬২ (মাহমুদুল্লাহ), ৬/৬৭ (লিটন), ৭/৬৭ (সাব্বির), ৮/৭১ (তাসকিন), ৯/৭৫ (শফিউল), ১০/৯০ (মুস্তাফিজুর)।
দক্ষিণ আফ্রিকা বোলিং :
মরকেল : ৫.২-২-১৯-২ (নো-১)।
রাবাদা : ১০-৩-৩৩-৩ (নো-১)।
ওলিভার : ৫.৪-১-১২-০।
মহারাজ : ১০.৪-১-২৫-৪।
ফেলুকুওয়া : ১-১-০-০।
ফল : দক্ষিণ আফ্রিকা ৩৩৩ রানে জয়ী।
ম্যাচ সেরা : ডিন এলগার (দক্ষিণ আফ্রিকা)
সিরিজ : দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents