৯:৫৪ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / রোহিঙ্গা সঙ্কট মোকাবেলায় সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ : রুহুল কবির রিজভী

রোহিঙ্গা সঙ্কট মোকাবেলায় সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ : রুহুল কবির রিজভী

ঢাকা, ২৯ সেপ্টেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):  শুক্রবার সকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন,  রোহিঙ্গা সঙ্কট মোকাবেলায় সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ।
 এসময় তিনি সরকারের সমালোচনা করে বলেন, ভোটারবিহীন সরকার ক্ষমতাকে দীর্ঘায়িত করতে গুম ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের মতো মানবধিকার লঙ্ঘনের ঘটনা অব্যাহত রেখেছে। এ ধরনের ঘটনাকে আওয়ামী লীগ স্থায়ী রুপ দিয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

লিখিত বক্তব্যে রিজভী বলেন, কোনো সুনির্দিষ্ট সিদ্ধান্ত বা প্রস্তাব ছাড়াই শেষ হয়েছে রোহিঙ্গা সঙ্কট নিয়ে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের উন্মুক্ত বিতর্ক। জাতিসংঘের পক্ষ থেকে রোহিঙ্গাদের ফিরিয়ে নিবে কিনা সংশয় প্রকাশ করা হয়েছে। রোহিঙ্গা সমস্যার সমাধান না হওয়ার প্রধান কারণ কূটনীতিক ব্যর্থতা।

এছাড়া সরকারের তীব্র সমালোচনা করে তিনি আরও বলেন, প্রতিদিনই নিখোঁজ কিংবা বিচারবহির্ভূত হত্যার খবর পাওয়া যায়, যা শুধু উদ্বেগজনক নয় ভয়ংকর আতঙ্কেরও। অথচ সরকার বরাবর বিচারবহির্ভূত হত্যাকাণ্ড, গুমের মতো বিষয়গুলো অস্বীকার করছে। ২০টি মানবাধিকার সংগঠনের মোর্চা হিউম্যান রাইটস ফোরাম বলেছে, ২০১৩ সাল থেকে চলতি বছরের জুন মাস পর্যন্ত বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের শিকার হয়েছেন ৮২৩ জন। একই সময়ে গুমের শিকার হন ৩৪ জন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, দেশের এমন এক ভয়ানক পরিস্থিতিতে গতকাল ওবায়দুল কাদের বলেছেন শেখ হাসনিা বিশ্ব শান্তির অগ্রদূত, বিশ্ব মানবতার বাতিঘর। তার হাস্যকর এমন মন্তব্যে গোটাজাতি লজ্জা পেয়েছে বলেও উল্লেখ করেন বিএনপির এই নেতা।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents