৫:৩২ অপরাহ্ণ - বুধবার, ২১ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / গ্রামীণফোনের বিরুদ্ধে ৬৯১ কোটি টাকা আত্মসাতের অভিযোগে কর্মচারীদের মামলা দায়ের

গ্রামীণফোনের বিরুদ্ধে ৬৯১ কোটি টাকা আত্মসাতের অভিযোগে কর্মচারীদের মামলা দায়ের

grmeen phone 15.11.15টেকনোলজী ডেস্ক, ১৫ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ রবিবার ঢাকা মহানগর হাকিম ইউসুফ হোসেনের আদালতে মোবাইল অপারেটর গ্রামীণফোনের বিরুদ্ধে ৬৯১ কোটি টাকা আত্মসাতের অভিযোগে আদালতে নালিশি মামলা দায়ের করেছেন প্রতিষ্ঠানটির শ্রমিক কর্মচারী ইউনিয়নের পাঁচ কর্মচারী। আদালত আবেদনটি আমলে নিয়ে ভাটারা থানা পুলিশকে মামলার তদন্ত করার নির্দেশ দিয়েছেন।

মামলায় যাদেরকে আসামি করা হয়েছে তারা হলেন- গ্রামীণফোন লিমিটেড, গ্রামীণফোন লিমিটেডের সিইও, গ্রামীণফোন ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান, ট্রাস্টি বোর্ডের সদস্য কাজী শাহেদ আহম্মেদ, মাইনুল রহমান ভুইয়া, মাইনুল কাদের ও আহম্মেদ মনজুর দোলা।

পাঁচ বাদীর পক্ষে গ্রামীণফোন লিঃ এর পরিবহন শ্রমিক মেহেদী হাসান আদালতে জবানবন্দী দেন। বাদীরা হলেন, গ্রামীণফোন লি. এর পরিবহন শ্রমিক মেহেদী হাসান, মাসদি হাসান, ডাটা এন্ট্রি অপারেটর মো. সোহাগ, অফিস সহকারী আফজাল সোসেন ও অপটিক্যাল ফাইভার অপারেটর নিজাম উদ্দিন।

আবেদনে উল্লেখ করা হয়েছে, বিবাদীরা গ্রামীণফোন ওয়ার্কার্স প্রফিট ফান্ড অ্যান্ড ওয়েলফেয়ার ফান্ডের ১৩শ’ কর্মচারীর প্রায় ৭০০ কোটি টাকা দুর্নীতির মাধ্যমে আত্মসাৎ করেন। পাওনা টাকার জন্য আবেদন করলে তাদের বিভিন্নভাবে অপমান ও অপদস্ত করা হয়। তাই তারা আদালতের কাছে ন্যায়বিচার পাওয়ার জন্য উপস্থিত হন।

আবেদনে বলা হয়েছে, ২০১০ সালে সরকার কোম্পানির লাভের ৫ শতাংশ শ্রমিক কর্মচারী মধ্যে বণ্টন করার জন্য ঘোষণা দেয়। ২০১৩ সালের ২৪ অক্টোবর গ্রামীণফোন লিমিটেডের পরিচালক সভায় তা পাস করা হয়। ২০১৫ সালের মার্চ মাসে বিবাদীরা শ্রমিকদের বঞ্চিত করে টাকা না দিয়ে ভাগ বাটোয়ারা করে দুর্নীতির মাধ্যমে আত্মসাৎ করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents