২:৩৮ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ২২ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অপরাধ / সরিষাবাড়ির মেয়র শ্রীমঙ্গল থেকে উদ্ধার : ঢাকা মেডিকেলে ভর্তি

সরিষাবাড়ির মেয়র শ্রীমঙ্গল থেকে উদ্ধার : ঢাকা মেডিকেলে ভর্তি

ঢাকা, ৩০ সেপ্টেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): নিখোঁজের দুইদিন পর জামালপুরের সরিষাবাড়ি পৌরসভার মেয়র ও ব্যবসায়ী মো. রুকুনুজ্জামানকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি হৃদরোগে আক্রান্ত বলে জানিয়েছে তার পরিবারের একটি সূত্র। মৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে গতকাল বুধবার রাতেই তাকে ঢাকায় আনা হয়। রাতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগের (ডিবি) কার্যালয়ে জিজ্ঞাসাবাদের পর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

মেয়রের  পরিবারের একটি সূত্র জানিয়েছে, রুকুনুজ্জামান এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনের ৬০১ নম্বর কেবিনে চিকিৎসাধীন। হৃদরোগ ও উচ্চ রক্তচাপের কারণে শারীরিকভাবে অসুস্থ তিনি।

২৫ সেপ্টেম্বর রাজধানীর উত্তরার ১১ নম্বর সেক্টর থেকে মেয়র রুকুনুজ্জামান নিখোঁজ হন। এরপর গ্রাম পুলিশের সহযোগিতায় মৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে বুধবার দুপুরে তাকে উদ্ধার করে পুলিশ।

এ ব্যাপারে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, আমি শুনেছি ওনি ঢাকা মেডিকেলে ভর্তি হয়েছেন। তবে আমাকে আধাঘণ্টা সময় দেন আমি জেনে আপনাদেরকে বিস্তারিত বলতে পারব।

পুলিশের একটি সূত্র জানায়, রুকুনুজ্জামানকে একটি কালো মাইক্রোবাসে এনে শ্রীমঙ্গলে নামিয়ে দেয়া হয়। মাইক্রোবাসে তার চোখ বাঁধা ছিল।

জানা গেছে, পৌর মেয়রের দায়িত্ব পালনের পাশাপাশি তিনি ব্যবসায় জড়িত। ‘ড্রেসম্যান বায়িং হাউজ’ নামে একটি প্রতিষ্ঠানের উপদেষ্টা রুকুনুজ্জামান। সোমবার সকালে বাসা থেকে বের হওয়ার পর থেকে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

অনেক খোঁজাখুঁজির পর ভাইয়ের সন্ধান চেয়ে থানায় জিডিও করেন বড় ভাই সাইফুল ইসলাম টুকন। উত্তরা পশ্চিম থানায় সাধারণ ডায়েরি (জিডি) নম্বর-১৬১১।

নিখোঁজের আগে মেয়র গত রবিবার রাত সোয়া নয়টার সময় ফেইসবুকে একটি স্ট্যাটাস দেন। তাতে তিনি লিখেন- ‘তোমাদের এই ভালোবাসা আমি কোনো দিন ভুলতে পারব না। তোমাদের এই ভালোবাসার কাছে মনে হয় আমি হেরে গেলাম। কিন্তু আমি তোমাদের জন্য কিছুই করতে পারলাম না। তারপরেও বলতে চাই ‘ভলোবাসি ভালোবাসি’ এই ভালোবাসা নিয়েই সব কিছু জয় করতে চাই এবং এই ভালোবাসা নিয়েই মরতে চাই। নতুন প্রজন্মের কাছে আমার আহ্বান আমাকে হত্যা করা হলেও ‘তোমাদের সিক্ত ভালোবাসা যেন অটুট থাকে এবং আমার উন্নয়নের ধারাবাহিকতা তোমরা ধরে রাখবা’।

মেয়র রুকুনুজ্জামানের বড় ভাই সাইফুল ইসলাম টুকন বলেন, খুব টেনশনে ছিলাম, ভাইকে জীবিত ফেরত পাব কি না। তবে আইন-শৃঙ্খলা বাহিনীর সার্বিক সহযোগিতা ও গণমাধ্যমে সংবাদ পরিবেশনের কারণে আমার ভাইকে জীবিত ফিরে পেয়েছি।

তিনি বলেন, রাতেই মৌলভীবাজার থেকে ফিরে ঢাকা মহানগর গোয়েন্দা কার্যালয়ে আমাদের ডাক পড়ে। সেখানে প্রাথমিকভাবে অপহরণ সংক্রান্ত বিষয়ে মেয়রের কাছে ডিবি পুলিশ কিছু তথ্য নিয়েছে। তবে সে ব্যাপারে আমাকে কিছু বলা হয়নি।

সাইফুল ইসলাম টুকন বলেন, মেয়রের হৃদরোগ ও উচ্চ রক্তচাপ রয়েছে। উদ্ধারের পর তাকে টিভিতে ও পত্রিকায় ছাপানো ছবিতে খুব উদ্বিগ্ন দেখেছি। রাতে আমার সঙ্গে দেখা ও কথা হয়েছে। মেয়র শারীরিকভাবে অসুস্থতার কথা জানালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করি।

জানতে চাইলে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগের উপ কমিশনার শেখ নাজমুল আলম বলেন, ওনাকে উদ্ধারে আমরা সহযোগিতা করেছি। উত্তরা পশ্চিম থানায় জিডি রয়েছে। তবে ওনার পরিবার যেহেতু বলছে উনি অসুস্থ তাই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। উনি অপহরণ হয়েছেন কি না এমন প্রশ্নের জবাবে এই গোয়েন্দা কর্মকর্তা বলেন, এই প্রশ্নের উত্তর জানতে আমাদের আরো সময় লাগবে।

রুকুনুজ্জামান এক সময় বিএনপির রাজনীতি করতেন। তিন বছর আগে আওয়ামী লীগে যোগ দেন এবং এই দল থেকে প্রার্থী হয়ে সরিষাবাড়ি পৌরসভার মেয়র নির্বাচিত হন। পৌর আওয়ামী লীগের সহ-সভাপতিও রুকুনুজ্জামান রুকন। ব্যবসায়িক ও অফিসের কাজে ঢাকায় আসলেই তিনি উত্তরায় ভাড়া নেয়া ওই বাসায় থাকতেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents