১০:৫০ পূর্বাহ্ণ - রবিবার, ২৩ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জিহাদিদের বিরুদ্ধে বিশ্বকে ঐক্যবদ্ধ হওয়ার ডাক হিলারি ক্লিনটনের

জিহাদিদের বিরুদ্ধে বিশ্বকে ঐক্যবদ্ধ হওয়ার ডাক হিলারি ক্লিনটনের

Hillary Clinton testifiesইন্টারন্যাশনাল ডেস্ক, ১৫ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রাটিক দলের মনোনয়ন প্রত্যাশী হিলারি ক্লিনটন জিহাদিদের বিরুদ্ধে বিশ্বকে ঐক্যবদ্ধ হওয়ার ডাক দিয়েছেন।

ফ্রান্সের রাজধানী প্যারিসে ভয়াবহ সন্ত্রাসী হামলায় ১২৯ জন নিহত হওয়ার ঘটনার পর তিনি এ আহ্বান জানান। ইসলামি জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) শুক্রবারের এ হামলার দায় স্বীকার করেছে।

আইওয়ার দেস মোইনাসে এক টেলিভিশন বিতর্কে হিলারি ক্লিনটন বলেন, ‘চরমপন্থী জিহাদি মতবাদ, যা আইএসের মতো সংগঠন গড়তে উদ্বুদ্ধ করে তা অবশ্যই আমাদের সমূলে উৎপাটন করতে হবে। এ জন্য বিশ্বকে একসঙ্গে কাজ করতে হবে।’

তিনি বলেন, এমনটা অব্যাহতভাবে চলতে পারে না। এদেরকে অবশ্যই পরাজিত করতে হবে। তবে তিনি এও বলেন, সব মুসলমানকে শত্রু ভাবা ঠিক হবে না এবং এটা খুবই গুরুত্বপূর্ণ।

হিলারি ক্লিনটন বলেন, ‘আমরা ইসলামের বিরুদ্ধে যুদ্ধ করছি না। আমরা যুদ্ধ করছি সহিংস চরমপন্থীদের বিরুদ্ধে।’

অপর দুই মনোনয়ন প্রত্যাশী লিবারেল সিনেটর বের্নি স্যান্ডার্স ও মেরিল্যান্ডের সাবেক গভর্নর মার্টিন ও’ম্যালেও বলেন, মধ্যপ্রাচ্য ও সারাবিশ্বে মিত্রদের সহায়তায় বর্বর ‘আইএস’কে পরাজিত করা খুবই গুরুত্বপূর্ণ। ও’ম্যালে বলেন, ‘আমেরিকা বিশ্বের শয়তানদের বিরুদ্ধে দাঁড়িয়েছে।’

সিবিএস টেলিভিশন এ বিতর্ক অনুষ্ঠানের আয়োজন করে। প্যারিসে হামলায় নিহতদের প্রতি সম্মান জানাতে কয়েক মুহূর্ত নীরবতা পালনের মধ্য দিয়ে বিতর্ক অনুষ্ঠান শুরু হয়।

আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের মনোনয়ন প্রত্যাশীদের এটা দ্বিতীয় টেলিভিশন বিতর্ক অনুষ্ঠান। প্রতিদ্বন্দ্বী রিপাবলিকানরা ইতোমধ্যে চার দফা বিতর্ক অনুষ্ঠান করেছেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents