৭:৪৪ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / দুর্গাপূজা নির্বিঘ্নে পালন করতে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে : ডিএমপি কমিশনার

দুর্গাপূজা নির্বিঘ্নে পালন করতে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে : ডিএমপি কমিশনার

ঢাকা,২৫ সেপ্টেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):  আজ সোমবার বেলা ১১টার দিকে পুরান ঢাকার লালবাগের ঢাকেশ্বরী মন্দিরে দুর্গাপূজার নিরাপত্তা পরিস্থিতি পরিদর্শনের সময় সাংবাদিকদের ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, আসন্ন দুর্গাপূজা নির্বিঘ্নে পালন করতে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।
তিনি বলেন, দুর্গাপূজায় জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই। পূজা নির্বিঘ্ন করতে গোয়েন্দা কার্যক্রম বাড়ানো হয়েছে। গোয়েন্দাদের পর্যবেক্ষণ অনুযায়ী সব ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে।

ডিএমপি কমিশনার বলেন, ‘উৎসব করার দায়িত্ব সংশ্লিষ্টদের। আর নিরাপত্তা দেয়ার দায়িত্ব রাষ্ট্রের। তাই দুর্গাপূজা নির্বিঘ্ন করতে আমরা সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি।’

আছাদুজ্জামান মিয়া বলেন, গত বছরের তুলনায় এবার সাতটি পূজামণ্ডপ বেড়েছে। ‘ক’ ক্যাটাগরিতে চারটি ও ‘খ’ ক্যাটাগরিতে পাঁচটিসহ মোট চার ক্যাটাগরিতে ২৩১টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে।

ডিএমপি কমিশনার বলেন, বড় মন্দিরে ‘ক’ ক্যাটাগরিতে পূজা অনুষ্ঠিত হবে। এই ক্যাটাগরির মণ্ডপগুলো হলো- ঢাকেশ্বরী জাতীয় মন্দির, রামকৃষ্ণ মিশন মন্দির, ধানমন্ডি পূজামণ্ডপ, গুলশানের সার্বজনীনন পূজামণ্ডপ। ‘খ’ ক্যাটাগরিতে রয়েছে সিদ্ধেশ্বরী সার্বজনীন পূজামণ্ডপ, রমনা কালীমন্দির, উত্তরা থানা সার্বজনীন পূজামণ্ডপ, সনাতন সমাজকল্যাণ সংঘের কৃষিবিদ ইনস্টিটিউট মণ্ডপ, বসুন্ধরা সার্বজনীন পূজামণ্ডপ। এছাড়াও অধিক গুরুত্বপূর্ণ ৮৪টি, গুরুত্বপূর্ণ ৭৪টি ও সাধারণ ক্যাটাগরির ৬৪টি মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

পূজায় চুরি, ছিনতাই, মলমপার্টি ও ইভটিজারদের দৌরাত্ম কমাতে ১৫দিন আগে থেকে বিশেষ অভিযান শুরু করা হয়েছে বলে জানান আছাদুজ্জামান মিয়া।

ডিএমপি কমিশনার বলেন, পূজায় ধর্মীয় গান ছাড়া কোনো ধরনের উগ্র গান যেন বাজানো না হয়, পূজা উৎযাপন কর্তৃপক্ষকে সে ব্যাপারে অনুরোধ করা হয়েছে।

তবে ঢোল-তবলা পূজার অংশ। তাই এগুলো বাজবে। অন্য ধর্মাবলম্বীদের যেনো কোনো সমস্যা না হয় বিষয়টি খেয়াল রাখতে পূজা উদযাপন কর্তৃপক্ষকে বলা হয়েছে বলে জানান তিনি।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents