১০:৩১ অপরাহ্ণ - মঙ্গলবার, ১৩ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / রিয়ালের বিপক্ষে অপরাজিত থাকার রেকর্ড ধরে রাখতে চায় ডর্টমুন্ড

রিয়ালের বিপক্ষে অপরাজিত থাকার রেকর্ড ধরে রাখতে চায় ডর্টমুন্ড

স্পোর্টস ডেস্ক, ২৫ সেপ্টেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): চ্যাম্পিয়ন্স লীগে নিজেদের মাঠে রিয়াল মাদ্রিদের বিপক্ষে অপরাজিত থাকার রেকর্ড ধরে রাখতে চায় বরুশিয়া ডর্টমুন্ড। সেই সঙ্গে ক্রিস্টিয়ানো রোনালদোর ১৫০তম ইউরোপীয় ম্যাচে অংশগ্রহণকে স্মরণীয় করতে দিতে চায়না জার্মাান জায়ান্টরা।

এই নিয়ে দ্বিতীয় বছরের মতো চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্বে পরস্পরের মুখোমুখি হতে যাচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ও জার্মান জায়ান্ট ডর্টমুন্ড। গত মৌসুমে দু’টি ম্যাচেই ২-২ গোলে ড্র করেছে ক্লাব দু’টি। জার্মান জায়ান্টরা গ্রুপ পর্বের বাঁধা টপকে নকআউট পর্বে উঠলেও শেষ আটের লড়াইয়ে গিয়ে তারা ছিটকে পড়ে। অপরদিকে রিয়াল মাদ্রিদ শেষ পর্যন্ত জয় করে শিরোপা। এটি ছিলো দলটির ১২তম শিরোপা।

নিজেদের মাঠ সিগন্যাল ইদুনা পার্কে দুই দলের পরস্পরের মোকাবেলায় স্বাগতিক ডর্টমুন্ড তিনটিতে জয় এবং তিনটিতে ড্র করেছিল। তন্মধ্যে উল্লেখযোগ্য জয় হচ্ছে ২০১৩ সালে, চ্যাম্পিয়ন্স লীগের সেমি-ফাইনালে। এতে ৪-১ গোলে জয়লাভ করেছির জার্মান ক্লাব, যেখানে চার গোলের সবকটিই করেছিলেন ডর্টমুন্ডের তারকা খেলোয়াড় রবার্ট লিওয়ানোদোস্কি।

বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল এপায়েলকে ৩-০ গোলে হারিয়ে এবারের গ্রুপ পর্বে শুভ সূচনা করলেও টটেনহ্যাম হটস্পারের কাছে ১-৩ গোলের হার নিয়ে ইউরোপীয় মিশন শুরু করেছে ডর্টমুন্ড। আসন্ন ম্যাচে জার্মান জায়ান্টদের প্রধান লক্ষ্য হচ্ছে রিয়াল তারকা চারবারের ব্যালন ডি’অর জয়ী ক্রিস্টিয়ানো রোনালদোকে অকেজো করে রাখা। ইউরোপীয় এই টুর্নামেন্টে এ পর্যন্ত ১১০ গোল করা এই পর্তুগাল সুপার স্টার সর্বশেষ দুটি এ্যাওয়ে ম্যাচে গোলের দেখা পাননি।

যদিও তিনি ২০১৭ সালের ফিফা পুরুষ বিভাগের বর্ষসেরা খেলোয়াড়ের তিনজনের চুড়ান্ত তালিকায় জায়গা করে নিয়েছেন। আগামী ২৩ অক্টোবর আনষ্ঠানিকভাবে ঘোষিত হবে সেরা খেলেয়াড়ের নাম।

এরই মধ্যে বরুশিয়া ময়েনচেনগ্ল্যাবাখের বিরুদ্ধে ৬-১ গোলে জয় নিয়ে নিজেদের সামর্থ্যের মহড়া দিয়ে ফেলেছে জার্মান জায়ান্টরা। শনিবার জার্মান লীগের ওই ম্যাচে হ্যাটট্রিক করেছেন পিয়েরে- এমেরিক অবামেয়াং। এর ফলে ছয় লীগ ম্যাচ থেকে আট গোল আদায় করলেন গ্যাবনের এই স্ট্রাইকার। লেফট উইঙ্গার ম্যক্সিমিলিয়ানে ফিলিপের সঙ্গে দারুণ এক পার্টনারশীপ গড়ে তুলেছেন তিনি। সর্বশেষ তিন ম্যাচে যিনি গোল করেছেন চারটি। এই দুইজনকে একত্রিত করে ‘ফিলামেয়াং’ নামে ভূষিত করেছে জার্মান গণমাধ্যম।

ইতোমধ্যে ইনজুরি কাটিয়ে ডর্টমুন্ড দলে ফিরে আসা জার্মানীর বিশ্বকাপ জয়ী তারকা মারিও গোয়েতজে বলেন, ‘ডর্টমুন্ডের বর্তমান সময়টি খুব একটা ভাল যাচ্ছে না। তবে আমরা জানি যে মঙ্গলবার রিয়ালের বিপক্ষে আমাদের অসাধ্য সাধন করতে হবে।’

ডর্টমুন্ডের পরিচালক মিশেল জোর্চ জিনেদিন জিদানের রিয়ালকে সতর্ক করে দিয়ে বলেন, ‘তারা যদি একটু ভুল করে তাহলে অন্যরকমভাবে শাস্তি পাবে।’

জার্মানির মাটিতে অবশ্য ভিন্ন স্বাদের রেকর্ড রয়েছে রিয়াল মাদ্রিদের। তারা ১৯টি ম্যাচে পরাজয়, এবং সাত ম্যাচে হারের বিপরীতে জয় পেয়েছে মাত্র ৫টি ম্যাচে। তবে চারটি জয়ই তারা পেয়েছে সর্বশেষ সাত ম্যাচ থেকে। গত মৌসুমে অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ২-১ গোলের জয়টি তাদের জন্য এখনো স্মরণীয় হয়ে আছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents