৫:৩৪ পূর্বাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / বাংলাদেশ রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধান চায় : তথ্যমন্ত্রী

বাংলাদেশ রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধান চায় : তথ্যমন্ত্রী

কক্সবাজার,২৪ সেপ্টেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ রোববার কক্সবাজারের উখিয়ায় থ্যাংখালী শরণার্থী শিবিরে রোহিঙ্গাদের জন্য জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের ত্রাণ বিতরণ শেষে বিকেলে কুতুপালং শরণার্থী শিবিরে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, অং সান সুচির প্রস্তাবিত আলোচনা হতে পারে, কিন্তু বাংলাদেশ চায় রোহিঙ্গা উদ্বাস্তু সমস্যার স্থায়ী সমাধান।

আর এজন্য জাতিসংঘে প্রধানমন্ত্রীর প্রস্তাবের ভিত্তিতে বাংলাদেশ-মিয়ানমার-জাতিসংঘের ত্রিমুখী ব্যবস্থাপনায় রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত, নাগরিকত্ব ও ক্ষতিপূরণ প্রদান, পুনর্বাসন করা এবং মানবতাবিরোধী অপরাধীদের বিচারের বিকল্প নেই।

বিএনপি’র ঐক্যের প্রস্তাব সম্পর্কে জাসদ সভাপতি ইনু বলেন, ‘রাজাকার-জামায়াত-বিএনপি ছাড়া দেশবাসী ও বিশ্ববাসী সবাই শেখ হাসিনার পাশে রয়েছেন। রাজনীতিকে পাশে সরিয়ে রেখে মানবতাকে সবার ওপরে তুলে ধরে শেখ হাসিনা যখন শরণার্থীদের রক্ষা ও সংকট নিরসনে শান্তিপূর্ণ উদ্যোগ নিয়েছেন, তখন বিএনপি এর সমালোচনায় লিপ্ত। কারণ তারা এক্ষেত্রে গঠনমূলক কোনো পদক্ষেপ নিতে পারেনি।

তথ্যমন্ত্রী এসময় রোহিঙ্গা উদ্বাস্তুদের মানবিক সহায়তা দিতে এগিয়ে আসায় কক্সবাজার ও বান্দরবানবাসী, প্রশাসনিক কর্মচারিবৃন্দ ও দেশ ও বিদেশে সঠিক চিত্র তুলে ধরার জন্য সকল গণমাধ্যমকে আন্তরিক ধন্যবাদ জানান।

কক্সবাজার জেলা জাসদ সভাপতি নাইমুল হক চৌধুরী টুটুলের সভাপতিত্বে মতবিনিময় সভায় জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপিও বক্তব্য রাখেন। দলীয় নেতাদের মধ্যে রবিউল আলম, অধ্যাপক ড. আনোয়ার হোসেন, শফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম, ওবায়দুর রহমান চুন্নু, শওকত রায়হান, রোকনুজ্জামান রোকন, সামছুল ইসলাম সুমন, মাহতাব হোসেন প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

এর আগে তথ্যমন্ত্রী উখিয়ার রোহিঙ্গা শরণার্থী শিবিরগুলো পরিদর্শনকালে স্থানীয় জনতা, প্রশাসন ও রোহিঙ্গাদের সাথে আলাপ করেন। এসময় জাসদের পক্ষ থেকে উখিয়া ত্রাণ সমন্বয় কেন্দ্রে ১০ হাজার বস্তা ত্রাণ হস্তান্তর করেন তিনি।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents