৮:৪৮ অপরাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন-বিওএমএ ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী কেক কেটে উদ্ভোধন করলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান (ভিডিও)

বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন-বিওএমএ ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী কেক কেটে উদ্ভোধন করলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান (ভিডিও)

ঢাকা, ২২ সেপ্টেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ ২২ সেপ্টেম্বর ২০১৭ইং, শুক্রবার বিকাল সাড়ে পাঁচ ঘটিকায় বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন-বিওএমএ ৬ষ্ঠ বর্ষে পর্দাপন উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী উদ্ভোধন করলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-সমাজকল্যাণ মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সৈয়দা সায়রা মহসিন এমপি, প্রতিরক্ষা মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলী এমপি, কিরগিজ প্রজাতন্ত্রের অনারী কনস্যুল জেনারেল কাজী শামসুল হক, গ্রামীণ ফোনের ডেপুটি সিইও ইয়াসীর আজমান, রিহাবের ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী সরদার আমিন এবং উত্তরা প্যাসিফিক ক্লাবের সভাপতি হারুনুর রশিদ।

বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন এ বছর থেকে ১ম বারের মত ‘বিওএমএ পদক’ প্রবর্তন করলো। এখন থেকে প্রতি বছর এই দিনে বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের প্রতিষ্ঠা বার্ষিকীতে ‘বিওএমএ পদক’ প্রদান করা হবে।

স্ব স্ব ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য এ বছর যারা ‘বিওএমএ পদক ২০১৭’ পেলেন, তারা মুক্তিযুদ্ধে সাবেক মন্ত্রী মরহুম সৈয়দ মহসিন আলী (মরনোত্তর), সাংবাদিকতায় মরহুম সালেহ চৌধুরী (মরনোত্তর), চিকিৎসায় অধ্যাপক ডা. এম. ইকবাল আর্সলান, আন্তর্জাতিক ক্ষেত্রে কিরগিজ প্রজাতন্ত্রের অনারী কনস্যুল জেনারেল কাজী শামসুল হক, স্থানীয় সরকারে মৌলভী বাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান ও ফরিদপুরের মধুখালী পৌরসভার মেয়র মোরশেদ রহমান লিমন, সাহিত্যে প্রকৌশলী সরদার আমিন, আইটি সেক্টরে ডায়না হোস্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ ওলিয়ার রহমান লিটন, মানবাধিকারে বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশনের সাব্বির আহমেদ রনি এবং সমাজসেবায় উত্তরা প্যাসিফিক ক্লাবের সভাপতি জনাব হারুনুর রশিদ।

সাবেক মন্ত্রী মরহুম সৈয়দ মহসিন আলী (মরনোত্তর)-এর পক্ষে পদক গ্রহন করেন তার মেয়ে ‘সৈয়দ মহসিন আলী ফাউন্ডেশনের’ সাধারন সম্পাদক সৈয়দা সানজিদা শারমীন এবং মরহুম সালেহ চৌধুরী (মরনোত্তর)-এর পক্ষে পদকটি গ্রহন করেন তার সন্তান গ্রামীণ ফোনের ডেপুটি সিইও ইয়াসীর আজমান।

অনুষ্ঠানে ডিজিটাল বাংলাদেশ ও অনলাইন গনমাধ্যম শীর্ষক মূল প্রবন্ধ পাঠ করেন বিওএমএ’র সাধারন সম্পাদক সৌমিত্র দেব।

অনুষ্ঠানের প্রধান অতিথি অর্থ মন্ত্রণালয় ও পরিকল্পনা মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব এম এ মান্নান এমপি বলেন, অলনাইন মিডিয়া যে ভাবে সাফল্যের দিকে এগিয়ে যাচ্ছে, সেটা সত্যিই কল্পনীয়। যেটা কিছুদিন আগেও অবাস্তব ছিল-আজ সেটা বাস্তবে পরিনত করেছেন মাননীয় প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছেন ডিজিটাল বাংলাদেশের শ্রষ্টা।

তিনি বলেন, আধুনিক তথ্য প্রযুক্তির এই যুগে গণমাধ্যমের ক্ষেত্র ক্রমেই জনপ্রিয় ও অপরিহার্য হয়ে উঠছে অনলাইন মাধ্যম। এর মাধ্যমে মুহুর্তেই যে কোন তথ্য দ্রুত ছড়িয়ে পড়ছে। বিশ্বের নামি দামি পত্রিকা গুলোও এখন অনলাইনে চলে এসেছে। আর আপনারা বিওএমএ অনলাইন মিডিয়ার নেতৃত্ব দিচ্ছেন, তার জন্য আমি আপনাদের ধন্যবাদ জানাই।

তিনি বলেন, আজ আপনাদের অনুষ্ঠানে আমাকে না আসার জন্য কিছু বিপদগামী লোক আমাকে একাধিক বার ফোন ও মেসেস দিয়ে এ অনুষ্ঠানে আসতে নিষেধ করেছে। আপনাদের ভাল কাজকে তারা বাধাগ্রস্থ করতে চেষ্টা করেছিল। আমি তাদের সকল বাধাকে উপেক্ষা করে আপনাদের অনুষ্ঠানে এসেছি। ভাল কাজে বাঁধা আসবেই। আপনারা আপনাদের কাজ চালিয়ে যান, সংগঠনকে এগিয়ে নিয়ে যান, আমি আপনাদের সাথে আছি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ মিডিয়া এসোসিয়েশন-বিওএমএ’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলতাফ মাহমুদ। তিনি তার বক্তব্যে বলেন, বাংলাদেশের একমাত্র বৈধ অনলাইন গনমাধ্যমের সংগঠনই হচ্ছে-বাংলাদেশ মিডিয়া এসোসিয়েশন-বিওএমএ। আমাদের কোন শাখা নেই। আমাদের কোন গ্রুপ নেই। আমরাই এ সংগঠন প্রতিষ্ঠা করেছি এবং এখনও এর নেতৃত্ব দিচ্ছি।

তিনি আরো বলেন, সংগঠনটি প্রতিষ্ঠা করার মুহুর্তে কিছু জঙ্গিবাদের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিরা নাম পরিচয় গোপন করে ঘাপটি মেরে আমাদের এই সংগঠনে ঢুকে পড়েছিল। পরবর্তিতে তাদেরকে চিহ্নিত করে এ সকল জামাত-শিবির ও হিজবুত তাহরিকের জঙ্গীদেরকে বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন-বিওএমএ থেকে বহিস্কার করা হয়। এদের অন্যতম হচ্ছে শিবিরের ক্যাডার, হিজবুত তাহরিকের মদদদাতা, জঙ্গীবাদ নেতা শরিফুল ইসলাম খান ডলার, হিজবুত তাহরিকের ঢাকা মহানগর কমান্ডার ও বজ্রশক্তি সম্পাদক শামসুল হক, শিবির নেতা স্বপন প্রমুখ। তারাই আজ আমাদের মধ্যে বিভেদ সৃষ্টি করার পায়তারা করছে।

তিনি বলেন, এ সংগঠন স্বাধিনতার স্বপক্ষের শক্তি, মুক্তিযুদ্ধের শক্তি। কোন জামাত-শিবির ও হিজবুত তাহরিকের জঙ্গীরা আমাদের মধ্যে বিভেদ সৃষ্টি করতে পারবে না। তিনি স্বাধিনতার স্বপক্ষের সকল অনলাইন মিডিয়াকে এদের বিরুদ্ধে রুখে দাড়ানোর আহবান জানান।

 

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents