২:৫৮ পূর্বাহ্ণ - শনিবার, ১৮ নভেম্বর , ২০১৭
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ডিজিটাল ওয়ার্ল্ডে সবার অংশগ্রহণ নিশ্চিত করতে বিদেশী কূটনীতিকদের সহযোগিতা কামনা

ডিজিটাল ওয়ার্ল্ডে সবার অংশগ্রহণ নিশ্চিত করতে বিদেশী কূটনীতিকদের সহযোগিতা কামনা

টেকনোলজী ডেস্ক, ১২ সেপ্টেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): “ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭” এ অংশগ্রহণের জন্য সংশ্লিষ্ট দেশের তথ্যপ্রযুক্তি মন্ত্রী এবং প্রতিষ্ঠিত আইটি প্রতিষ্ঠানগুলোর অংশগ্রহণ নিশ্চিত করাতে বাংলাদেশে কর্মরত শীর্ষস্থানীয় বিদেশী কূটনীতিকদের কাছ থেকে সহযোগিতা কামনা করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক।

সোমবার রাতে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আয়োজিত “এম্বাসেডরস্ নাইট” এ এই দুই প্রতিমন্ত্রী এই আহবান জানান। আইসিটি ডিভিশন আয়োজিত অনুষ্ঠানে ১৭ দেশের রাষ্ট্রদূত, হাই কমিশনার ও চার্জ দ্যা অ্যাফেয়ার্সসহ শীর্ষস্থানীয় কূটনীতিকগণ অংশ নেন। কূটনীতিকগণ এ সময় রোহিঙ্গা ইস্যুতে তাদের আন্তরিক প্রয়াস ও সর্বাতœক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

আগামী ৬ ডিসেম্বর থেকে অনুষ্ঠিত হতে যাওয়া ৪-দিনব্যাপী ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭’ হলো দেশের সবচেয়ে বড় তথ্যপ্রযুক্তি প্রদর্শনী। এই আয়োজনে তথ্যপ্রযুক্তি খাতের দেশী-বিদেশী উচ্চ-পদস্থ ব্যক্তিবর্গ, প্রতিষ্ঠান এবং বাংলাদেশ সরকারের সেবা প্রদানকারী মন্ত্রণালয়, বিভাগ ও অফিসসমূহ অংশ নেবে।

নতুন নতুন সমস্যা মোকাবেলা ও বিশ্বব্যাপী ডিজিটাল পরিবর্তনের হুমকি মেকাবেলায় সমন্বিত প্রচেষ্টার গুরত্ব এবং ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭ আয়োজনের প্রয়োজনীয়তা তুলে ধরে শাহরিয়ার আলম বলেন, ডিজিটাল ওয়ার্ল্ড এমন একটি প্লাটফর্ম যেখানে সর্বোত্তম উপায়ে বিদ্যমান সমস্যাসমূহ মোকাবেলায় পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে কার্যকর উপায় খুঁজে বের করতে মন্ত্রিপর্যায়ের সম্মেলন আয়োজন করা হয়।

ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে সরকারের অর্জন তুলে ধরে জুনাইদ আহমেদ পলক বলেন, ডিজিটাল বাংলাদেশের বিবেচিত মূল ভিত্তিসমূহের অগ্রগতি ও আমাদের সক্ষমতা ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭ এর মাধ্যমে আমরা বরাবরের মতোই তুলে ধরব।

সফল আয়োজনের লক্ষ্যে কূটনীতিকদের সহযোগিতা কামনা করে তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের চমক দেখতে আমি আপনাদেরকে আন্তরিকভাবে আহবান জানাই। পাশাপাশি আপনাদের নিজ নিজ দেশের প্রযুক্তি প্রতিষ্ঠানের অংশগ্রহণও প্রত্যাশা করছি।

পরে উন্মুক্ত আলোচনায় শীর্ষ কূটনীতিকগণ প্রধানমন্ত্রী শেখ হাসনিার নেতৃত্বে স্বল্প সময়ে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের ব্যাপক অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন।

বেশ কয়েকজন কূটনীতিক বাংলাদেশী তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের অব্যাহত উন্নতির প্রশংসা করে বলেন, বাংলাদেশী প্রতিষ্ঠানগুলো আজ দেশের গ-ি ছাড়িয়ে বিদেশেও ভালো করছে। সরকারের অগ্রাধিকার প্রাপ্ত এ খাতে কূটনীতিকগণ নিজ নিজ দেশের বিনিয়োগেরও আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে কূটনীতিকগণ আগামী ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭ এ তাদের নিজ নিজ দেশের তথ্যপ্রযুক্তি মন্ত্রীবর্গের এবং শীর্ষস্থানীয় প্রযুক্তি ব্যক্তিত্ব ও প্রতিষ্ঠানের অংশগ্রহণ নিশ্চিত করতে সর্বাতœক সহযোগিতার প্রত্যয় ব্যক্ত করেন।

এ সময়ে নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্ল্যকেন, ভুটানের রাষ্ট্রদূত সোনাম তাদেন রাবগি, ফিলিপাইনের রাষ্ট্রদূত ভিনসেন্ট ভিভেন্সো, দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত এএইচএন সিয়ং-ডো, পররাষ্ট্র সচিব মো. শহিদুল হক, আইসিটি বিভাগের সচিব সুবির কিশোর চৌধুরী, যুক্তরাষ্ট্রের চার্জ দ্যা অফেয়ার্স এদোয়ার্দো গার্সিয়া, ইউরোপীয় ইউনিয়নের চার্জ দ্যা অফেয়ার্স অব ডেলিগেশন কনস্টানটিনোস ভার্ডাকিস, নেদারল্যান্ডের মিশন উপ-প্রধান জেরোয়েন স্টিগস্, বেসিস সভাপতি মোস্তফা জব্বার, এটুআই পলিসি এডভাইজর আনীর চৌধুরী এ সময় বক্তব্য রাখেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

ডিজিটাল ওয়ার্ল্ডে সরকারের গত ৯ বছরের তথ্যপ্রযুক্তি খাতের আগ্রগতি তুলে ধরা হবে : পলক

ঢাকা, ১৬ নভেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বৃহস্পতিবার সকালে রাজধানীর কারওয়ান বাজারের সফটওয়্যার টেকনোলজি পার্কে …

সরকার সারাদেশে নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী

নওগাঁ, ১৬ নভেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): পঞ্চগড়-দিনাজপুর-নওগাঁ-পাবনা নৌপথ খনন কাজের উদ্বোধন উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents