৮:০৩ অপরাহ্ণ - মঙ্গলবার, ২০ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / সারা দেশের খবর / সিলেটের খবর

সিলেটের খবর

সিলেট, ১৪ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

সিলেটে গোয়েন্দা নজরদারিতে প্রবাসীদের এনজিওগুলো

syt ngo 14.12.15সিলেটে প্রবাসীদের পাঠানো অর্থে গড়া এনজিওগুলোতে কড়া গোয়েন্দার নজরদারি রাখা হয়েছে। ইসলামী শিক্ষা এবং জন কল্যাণকর তৎপরতার আড়ালে বিদেশ থেকে অর্থ এনে গোপনে জঙ্গি তৎপরতা চালানোর অভিযোগ খতিয়ে দেখছে গোয়েন্দা সংস্থা।

এতে প্রকৃত সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো বিপাকে পড়েছে বলে দাবি করা হয়েছে সংবাদভিত্তিক বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল সময়-এর শনিবারের এক প্রতিবেদনে।

পুলিশের সিলেট রেঞ্জর ডিআইজি মিজানুর রহমান জানান, জঙ্গি অর্থায়ন রোধে তারা তৎপর। রমজান মাসে লন্ডন প্রবাসীরা ধর্মীয় ও সেবামূলক প্রতিষ্ঠান পরিচালনার জন্য বড় অঙ্কের অর্থ দেশে পাঠিয়ে থাকেন।

প্রসঙ্গত, ২০০৪ সালে হযরত শাহজালাল রহমতুল্লাহি আলাইহির মাজার প্রাঙ্গণে ব্রিটিশ হাই কমিশনার আনোয়ার চৌধুরীর ওপর জঙ্গিরা গ্রেনেড হামলা চালায়। ২০০৬ সালে জেএমবি’র শীর্ষ নেতা শায়খ আবদুর রহমানকে সিলেট নগরীর শাপলাবাগ এলাকার সূর্য দীঘল বাড়ি থেকে আটক করে। ২০০৫ সালে হবিগঞ্জে সাবেক অর্থমন্ত্রী কিবরিয়াসহ ৫ জন প্রাণ হারান।

সিলেটে ছাত্রলীগের দু’পক্ষে সংঘর্ষ, গোলাগুলি

bianibazar  14.12.15সিলেটে শনিবার দুপুর ১২ টার সময় বিয়ানীবাজাররের সরকারি কলেজে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে  সময় কয়েক রাউন্ড গুলির শব্দ শোনা গেছে বলে জানিয়েছে শিক্ষার্থীরা ঘটেছে। এতে উভয় পক্ষে ১০ জন আহত হয়েছে বলে জানা গেছে। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম পরিচয় পাওয়া যায়নি।

শনিবার দুপুর ১২টার দিকে অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কলেজ ছাত্রলীগের পাভেল অনুসারী ও মূলধারা অনুসারীদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় কয়েক রাউন্ড গুলির শব্দ শোনা গেছে বলে জানিয়েছে শিক্ষার্থীরা।

ক্যাস্পাস সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে কলেজ ক্যাম্পাসে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের পাভেল অনুসারী এবং মুলধারা অনুসারীদের মধ্য এ সংঘর্ষ বাধে। প্রায় ৩০ মিনিট সংঘর্ষ চলে। এতে উভয় পক্ষের অন্তত ১০ নেতাকর্মী আহত হন। তবে প্রাথমিকভাবে আহতদের নাম পরিচয় জানা যায়নি।

এদিকে, সংঘর্ষ চলাকালে ক্যাম্পাসে গুলির শব্দ শুনতে পেয়েছে শিক্ষার্থীরা। এ সময় ভয়ে শিক্ষার্থীরা দিগ্বিদিক দৌঁড়াদৌঁড়ি করতে দেখা গেছে।

বিয়ানীবাজার থানার অফিসার্স ইনচার্জ (ওসি)  জুবের আহমদ সংঘর্ষের সত্যতা নিশ্চিত করে বলেন, সংঘর্ষের খবর পেয়ে ক্যাম্পাসে পুলিশ পাঠানো হয়েছে।

হাসিনাকে প্রতিহত করতে মরনপণ শপথ নিল  ফ্রান্স বিএনপি

sylএনায়েত হোসেন সোহেল-ফ্রান্স : বিপুল সংখ্যক বিএনপি নেতাকর্মীদের উপস্থিতে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন করা হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে প্যারিসের গার দো নোর্দের হোটেল পারিজিয়ান এ সভা অনুষ্ঠিত হয়। সভায় শেখ হাসিনাকে যে কোনো মূল্যে ফ্রান্সে শেখ হাসিনাকে প্রতিহত করার মরণপণ শপত নেয়া হয়।

ফ্রান্স বিএনপি,র সভাপতি সৈয়দ সাইফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ তাহেরের  পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ফ্রান্স বিএনপি সহ সভাপতি সাহেদ আলী, সিরাজুল ইসলাম, মমতাজ আলো, শাহজামাল, সাংগঠনিক সম্পাদক জালাল খান, ইলিয়াছ মুক্তি পরিষদের আহবায়ক  মফিজ আলী, যুগ্ম সাধারণ সাধারণ সম্পাদক জুনেদ আহমদ, সিরাজুল ইসলাম মিসবাহ,সহ সাংগঠনিক সাংগঠনিক সম্পাদক ফজলুল করীম শামীম, কোষাধক্ষ সাইফুল ইসলাম, প্রচার সম্পাদক শ্যামল দাস সানী, মুক্তিযোদ্ধা সম্পাদক ওমর গাজী, মনোয়ার হোসেইন, মাহবুবুর রহমান বকুল, শামীমা আক্তার রুবি, আক্তারুজ্জামান সাগর,সাইনুর ইসলাম খোরশেদ আলম, তোফায়েল আহমদ, ফরিদ আহমদ, হুমায়ুন কবির;আবু বকর প্রমুখ।
এসময় বক্তারা বলেন, বাংলাদেশ তার ইতিহাসে এক চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। বাংলাদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদের  রাজত্ব চলছে।  বিরোধী দলকে গনতান্ত্রিক আন্দোলন করতে দেয়া হচ্ছেনা। সোনার বাংলাদেশ থেকে বর্তমান অবৈধ সরকার রাজনীতি সরিয়ে দিচ্ছে। আঁতাতের মাধ্যমে ক্ষমতায় বসা বর্তমান অবৈধ আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার  বাংলাদেশের অস্তিত্ব ধংস করতে চায়। প্রবাসীদের পাঠানো রেমিটেন্স সরকার লুটপাট করে বাংলাদেশের জনসাধারণকে মারতে মরিয়া হয়ে উঠেছে। আসুন শুধু রাজপথে নয়, বহির্বিশ্বে জনমত তৈরি করে এ জালিম সরকারের পতন ঘটাই।
বক্তারা আরো বলেন, অবিলম্বে তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবীতে ও বর্তমান অবৈধ সরকারের প্রধানমন্ত্রী লেডি হিটলার শেখ হাসিনার সফর প্রতিহত করতে আগামী ১৬, ১৭, ১৮ নভেম্বর ফ্রান্সে প্রতিরোধ আন্দোলন গড়ে তোলা হবে এবং আগামী ১৭ নভেম্বর প্যারিসে অবস্হিত ইউনেস্কো সদর দপ্তরের সামনে এক বিশাল প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।

যুবশ্রমীক লীগের ব্যানারে বালুচরে চলছে ডিজিটাল জুয়ার আসর

দিন বদলের হাওয়ায় বদলে গেছে জুয়া খেলার ধরন। ডিজিটাল প্রযুক্তির বদৌলতে ভারতীয় গুগল তীর খেলা এখন সীমান্ত অঞ্চল সহ শহরতলির বিভিন্ন স্থানে ছড়িয়ে পরেছে। বিশেষ করে সীমান্তবর্তি জাফলং, জৈন্তা, হরিপুর সহ শহরতলীর টিলাগড়, শিবগঞ্জ, টিবি গেইট, শাহী ঈদগাহ এলাকায় অনলাইন ভিত্তিক ভারতীয় তীর খেলা মহামারি আকারে ছড়িয়ে পরেছে। এসব স্থানে একটি চক্র দির্ঘদিন যাবত গুগল তীর খেলার নামে জুয়া বাণিজ্য চালিয়ে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। আর এদের প্রতারনার খপ্পরে পড়ে সর্বশান্ত হচ্ছেন হাজার হাজার মানুষ। যাদের অধিকাংশই খেটে খাওয়া দিন মজুর ইস্কুল কলেজ গামী শিশু-কিশোর থেকে ৬০-৭০ বছরের বৃদ্ধ পর্যন্ত।

১০ টাকায় ৭০০শ টাকা, ৫০০শ টাকায় ৭ হাজার। টাকার অংক যত বেশি লাভও ততবেশি। তাই অধিক লাভের আশায় অনেক স্থানে মহিলাদের পর্যন্ত রিতিমত লাইনে দাড়িয়ে টিকিট সংগ্রহ করতে দেখা যায়। খোজ নিয়ে যানা গেছে, শহরতলীর বালুচর, টিবি গেইট, ছড়ার পার, নয়া বাজার, সোনারবাংলা, আল-ইসলাহ, জোনাকী এলাকায় অন্তত ৬০-৭০টি স্থানে গুগল জুয়ার আস্তানা গড়ে উঠেছে। নাম প্রকাশে অনিচ্ছুক এমন অনেকে যানিয়েছেন, টুলটিকর ইউপি যুব শ্রমীকলীগ সভাপতি সবুজ আহমদ, সাধারন সম্পাদক হারুনুর রশিদ জুয়া বানিজ্যের অন্যতম গডফাদার। তারা দুজন এলাকার কিছু চিহ্নিত সন্ত্রাসী আর চাদাবাজদের সঙ্গে নিয়ে গড়ে তুলেছেন বিশাল জুয়া সাম্রাজ্য। আর এক্ষেত্রে নিজেদের অপকর্মকে ধামাচাপা দিতে বেছে নিয়েছেন কৌশলী প্রচারনা।

সিলেট মহানগর শ্রমীকলীগ সভাপতি সজ্জন ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ প্রকৌশলী এজাজুল হক এজাজ এর ছবির সাথে নিজেদের ছবি যুক্ত শুভেচ্ছা ব্যনার বিভিন্ন স্থানে টাঙ্গিয়ে প্রসাশন সহ স্থানীয় জনসাধারনের মধ্যে নিজেদের আওয়ামীলীগের নেতা হিসেবে প্রচারনা চালিয়ে অপকর্মকে ধামাচাপা দেবার চেষ্টা চালাচ্ছেন। দলীয় পরিচিতি আর সন্ত্রাসীদের ভয়ে অনেকেই এদের অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদ করার সাহস পান না। এদিকে জুয়া বানিজ্য শুরুর পর থেকে এলাকার সার্বিক আইনশৃংখলা পরিস্থিতির চরম অবনতি ঘঠেছে। গত ২-৩ মাসে এলাকায় ৮টি দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে।

চুরি, ডকিাতি, ছিনতাই, মাদক ব্যবসা আর জুয়া খেলা যেন এই এলাকার স্বাভাবিক চিত্র। এসব অপরাধ কর্মকান্ডে এলাকাবাসী অতিষ্ঠ। আবুল মাল পয়েন্টে জুয়ার টাকা ভাগ বাটোয়ারাকে কেন্দ্র করে শ্রমীকলীগের দুপক্ষের সংঘর্ষের ঘটনায় সবুজ-হারুন গ্রুপের দুজন গুরুতর ভাবে আহত হয়েছেন। এলাকার সচেতন মানুষ এসব অপরাধীদের দমনে আইনশৃংখরা রক্ষাবাহীনির উর্ধতন কতৃপক্ষে কাছে জোর দাবী জানিয়েছেন। এ বিষয় সিলেট মহানগর শ্রমীকলীগ সভাপতি প্রকৌশলী এজাজুল হক এজাজ এর কাছে যানতে চাওয়া হলে তিনি বলেন, অপরাধী যেই হোকনাকেন দল এদের অপকর্মের দায় বহন করবে না। তারা আমার ছবি কিভাবে সংগ্রহ করেছে তাও আমি যানি না।

ছাত্রদল নেতা নান্টুর মুক্তি দাবী জানালো ২০ ও ২১ নং ওয়ার্ড বিএনপি

সিলেট মহানগর ছাত্রদল নেতা লিটন কুমার দাশ নান্টুকে আটক করে কারাগারে প্রেরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সিলেট মহানগরীর ২০ ও ২১ নং ওয়ার্ড বিএনপি। ২০ নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি সুদীপ রঞ্জন সেন বাপ্পু, সাধারণ সম্পাদক আব্দুল গফ্ফার, সাংগঠনিক সম্পাদক রায়হাদ বকস্ রাক্কু, ২১ নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি আব্দুল আলীম দিপক, সাধারণ সম্পাদক কাউন্সিলর আব্দুল রকিব তুহিন ও সাংগঠনিক সম্পাদক মোস্তফা কামাল ফরহাদ এক যুক্ত বিবৃতিতে বলেন, জনবিচ্ছিন্ন বর্তমান আওয়ামী লীগ সরকার তাদের অবৈধ ক্ষমতাকে কুক্ষিগত করে রাখতে সারা দেশে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদেরকে বিভিন্নভাবে হয়রানী-নির্যাতন চালিয়ে যাচ্ছে। এসব জুলুম নির্যাতনের অংশ হিসাবে সিলেট মহানগর ছাত্রদল নেতা লিটন কুমার দাশ নান্টুকে সম্পুর্ণ ষড়যন্ত্রমূলক মামলায় আটক করে কারাগারে প্রেরণ করে। নেতৃবৃন্দ বলেন, স্বৈরাচারী আচরণ করে অতীতেও কোনো জুলুমবাজ সরকার ক্ষমতায় টিকে থাকতে পারেনি, শেখ হাসিনাও পারবে না। নেতৃবৃন্দ অবিলম্বে পরীক্ষিত ছাত্রদল নেতা লিটন কুমার দাশ নান্টুসহ কারাগারে আটক সকল নেতাকর্মীদের মুক্তি দাবী করেন।

ছাত্রদল নেতা নান্টুর মুক্তি দাবী করলেন আব্দুল আহাদ খান জামাল

জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি ও ইলিয়াস মুক্তি ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক আব্দুল আহাদ খান জামাল এক বিবৃতিতে সিলেট মহানগর ছাত্রদল নেতা ও ইলিয়াস মুক্তি ছাত্র সংগ্রাম পরিষদের যুগ্ম আহ্বায়ক লিটন কুমার দাস নান্টুকে আটক করে কারাগারে প্রেরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। বিবৃতিতে তিনি বলেন বর্তমান অবৈধ আওয়ামী সরকারের দমন পীড়ন অতীতের সকল স্বৈরাচারকে হার মানিয়েছে। অসংখ্য ছাত্র জনতার রক্ত ও ত্যাগ বৃথা যেথে পারে না। এমন জুলুম নির্যাতনের সমুচিত জবাব শেখ হাসিনাকে অবশ্যই পেতে হবে। তিনি অবিলম্বে ছাত্রদল নেতা লিটন কুমার দাস নান্টুর মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

মন্ত্রী-প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন স্বপ্নই থেকে যাবে : মাহবুব-উল আলম হানিফ

কুষ্টিয়া, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুক্রবার বেলা ১২টায় কুষ্টিয়া শহরের পিটিআই রোডে …

রাজবাড়ী বালিয়াকান্দীর নলিয়া জামালপুর স্টেশনের অদুরে ট্রেনের ধাক্কায় নছিমনের তিন যাত্রী নিহত

রাজবাড়ী, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুক্রবার দুপরে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর স্টেশনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents