৩:০০ পূর্বাহ্ণ - শনিবার, ১৮ নভেম্বর , ২০১৭
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / কম দামের ওয়ালটনের স্মার্টফোন বাজারে

কম দামের ওয়ালটনের স্মার্টফোন বাজারে

টেকনোলজী ডেস্ক, ০৯ সেপ্টেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): কম দামে সুদৃশ্য একটি স্মার্টফোন আনলো ওয়ালটন। ফোনটির মডেল ‘প্রিমো ডি৮আই’। ফোনটিতে আছে ৪ ইঞ্চির উজ্জ্বল ডিসপ্লে। মাল্টি টাস্কিং সুবিধাযুক্ত এই ফোনে ভালো মানের ছবি বা ভিডিও ধারণ, গেম খেলা বা মুভি দেখাসহ প্রয়োজনীয় কাজই করা যাবে।

দেশের সকল ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ড আউটলেটে পাওয়া যাচ্ছে নতুন এই ফোন। মূল্য ৩ হাজার ১৫০ টাকা। তিন ডিজাইনের ফোনটির একটি কালো রঙের। একটি সাদা ও সোনালির মিশ্রণেরর। অন্যটি কালো ও সোনালি রঙের মিশেলে। ফোনটিতে থাকছে ১ বছরের ফ্রি বিক্রয়োত্তর সেবা।

ওয়ালটন সেল্যুলার ফোন বিভাগের সিনিয়র ডেপুটি ডিরেক্টর মাহমুদুল হাসান জানান, সাশ্রয়ী মূল্যের নতুন এই ফোনটি দেখতে বেশ সুন্দর। এতে থাকছে প্রয়োজনীয় সব ফিচার। যা প্রাথমিক ব্যবহারকারীদের জন্য আদর্শ। তাছাড়া দামটাও হাতের নাগালে।

‘প্রিমো ডি৮আই’ মডেলের স্মার্টফোনে ব্যবহৃত হয়েছে ১.২ গিগাহার্জ গতির কোয়াড কোর প্রসেসর। এতে থাকছে ৫১২ মেগাবাইট র‌্যাম। রয়েছে ৪ গিগাবাইট ইন্টারন্যাল স্টোরেজ, যা ৩২ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। গ্রাফিক্স হিসেবে আছে মালি-৪০০।

ছবি তুলতে এই ফোনের পেছনে আছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। এলইডি ফ্ল্যাশ থাকায় অন্ধকারেও ভালো মানের ছবি তোলা যাবে। ধারণ করা যাবে এইচডি ভিডিও। সেলফি ও ভিডিও কলের জন্য সামনে থাকছে ২ মেগাপিক্সেল ক্যামেরা। ক্যামেরার বিশেষ ফিচারের মধ্যে আছে ডিজিটাল জুম, সেলফ টাইমার, গ্রিডলাইন, ম্যানুয়াল এক্সপোজার, মিরর রিফ্লেক্সশন, কালার ইফেক্ট, হোয়াইট ব্যালান্স, আইএসও ব্যালান্স, কনট্রাস্ট, ব্রাইটনেস ইত্যাদি। নরমাল মোড ছাড়াও ফেস বিউটি, প্যানোরমা, টাইম ল্যাপস, স্লো-মোশন, সিন, ব্রাস্ট ইত্যাদি আকর্ষণীয় মোডে ছবি তোলা ও ভিডিও ধারণ করা যাবে।

অ্যানড্রয়েড মার্শম্যালো ৬.০ পরিচালিত ফোনটি থ্রিজি সাপোর্ট করে। এতে থাকছে একই সঙ্গে দুটি সিম কার্ড ব্যবহারের সুবিধা। কানেকটিভিটি হিসেবে আছে ওয়াইফাই, ব্লুটুথ-৪, মাইক্রো ইউএসবি, ল্যান হটস্পট, ওটিএ ইত্যাদি। মাল্টিমিডিয়া ফিচার হিসেবে আছে এইচডি ভিডিও প্লেব্যাক এবং রেকর্ডিংসহ এফএম রেডিও। এ জিপিএস সাপোর্টেড ফোনটিতে মোশন সেন্সর হিসেবে আছে অ্যাক্সেলেরোমিটার (থ্রিডি) এবং গ্রাভিটি (থ্রিডি)।

ফোনটিতে ব্যবহৃত হয়েছে ১৪০০ মিলিঅ্যাম্পিয়ারের লি-আয়ন ব্যাটারি।

‘প্রিমো এন৩’ এবং ‘প্রিমো ইএফ৬’ মডেলের স্মার্টফোনের দাম কমিয়েছে ওয়ালটন। উভয় মডেলের স্মার্টফোন এখন ক্রেতারা পাচ্ছেন ৩০০ টাকা কমে। এন৩ মডেলের বর্তমান দাম ৯,৯৯০ টাকা। ইএফ৬ মডেলের দাম ৪,০৯০ টাকা।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

ডিজিটাল ওয়ার্ল্ডে সরকারের গত ৯ বছরের তথ্যপ্রযুক্তি খাতের আগ্রগতি তুলে ধরা হবে : পলক

ঢাকা, ১৬ নভেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বৃহস্পতিবার সকালে রাজধানীর কারওয়ান বাজারের সফটওয়্যার টেকনোলজি পার্কে …

সরকার সারাদেশে নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী

নওগাঁ, ১৬ নভেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): পঞ্চগড়-দিনাজপুর-নওগাঁ-পাবনা নৌপথ খনন কাজের উদ্বোধন উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents