৭:১১ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / খেলাধুলা / ক্রিকেট / জেমস এন্ডারসন ৫শ উইকেট ক্লাবের সদস্য হলেন

জেমস এন্ডারসন ৫শ উইকেট ক্লাবের সদস্য হলেন

স্পোর্টস ডেস্ক, ০৯ সেপ্টেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): টেস্ট ক্রিকেটে বিশ্বের ষষ্ঠ ও ইংল্যান্ডের প্রথম বোলার হিসেবে ৫শ উইকেট ক্লাবের সদস্য হলেন ডান-হাতি পেসার জেমস এন্ডারসন। ক্যারিয়ারে নিজের ১২৯তম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লর্ডস টেস্টের দ্বিতীয় দিন ৪ রান করা ক্রেইগ ব্র্যাথওয়েটকে আউট করে ৫শ’ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেন তিনি।

এন্ডারসনের আগে টেস্ট ফরম্যাটে ৫শ’ উইকেট শিকার করা অপর পাঁচ বোলার হলেন- শ্রীলংকার অফ স্পিনার মুত্তিয়া মুরালিধরন, অস্ট্রেলিয়ার লেগ স্পিনার শেন ওয়ার্ন, ভারতের লেগ স্পিনার অনিল কুম্বলে, অস্ট্রেলিয়ার পেসার গ্লেন ম্যাকগ্রা ও ওয়েস্ট ইন্ডিজের পেসার বাংলাদেশ দলের বর্তমান বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। তাই ম্যাকগ্রা ও ওয়ালসের পর বিশ্বের তৃতীয় পেসার হিসেবে ৫শ উইকেট পেলেন এন্ডারসন।

২০০৩ সালে এই লর্ডসেই জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে টেস্ট অভিষেক ঘটে এন্ডারসনের। এরপর ইংল্যান্ডের জার্সি গায়ে নিজের সেরাটাই দিয়ে গেছেন তিনি। ১২৯ ম্যাচের ২৪২ ইনিংসে ২৩বার ৫ বা ততোধিক এবং তিনবার ম্যাচে ১০ বা ততোধিক উইকেট নেন এন্ডারসন।

ইংল্যান্ডের হয়ে রঙ্গিন জার্সি গায়েও চোখ ধাধাঁনো পারফরমেন্স রয়েছে এন্ডারসনের। ১৯৪ ম্যাচে অংশ নিয়ে ২৬৯ উইকেট শিকার করেছেন তিনি। আর ১৯টি-২০ ম্যাচে নিয়েছেন ১৮ উইকেট।

টেস্ট ক্রিকেট ৫শ উইকেট শিকারী তালিকা:

খেলোয়াড় ম্যাচ ইনিংস উইকেট
মুত্তিয়া মুরালিধরন (শ্রীলংকা) ১৩৩ ২৩০ ৮০০
শেন ওয়ার্ন (অস্ট্রেলিয়া) ১৪৫ ২৭৩ ৭০৮
অনিল কুম্বলে (ভারত) ১৩২ ২৩৬ ৬১৯
গ্লেন ম্যাকগ্রা (অস্ট্রেলিয়া) ১২৪ ২৪৩ ৫৬৩
কর্টনি ওয়ালশ (ওয়েস্ট ইন্ডিজ) ১৩২ ২৪২ ৫১৯
জেমস এন্ডারসন (ইংল্যান্ড) ১২৯* ২৪২ ৫০১

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents